• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

শিশু মারিয়াকে দত্তক নিতে চান গোলাম রাব্বানী

নাজিম উদ্দীন ন্যাশনাল ডেক্স
আপডেট : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

শিশু মারিয়াকে দত্তক নিতে চান গোলাম রাব্বানী

মানবিক কাজের অনন্য উজ্জ্বল দৃষ্টান্ত ছাত্রলীগ ও ডাকসুর সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। একজন ছাত্র নেতা যদি এমন মানবিক ও জনকল্যাণমূলক কাজ করতে পারে তাহলে সমগ্র দেশের নেতারা কি করে? এমন প্রশ্ন আজ রাজনৈতিক বিশ্লেষকদের।
এমনই একটি মানবিক কাজের দৃষ্টান্ত হচ্ছে
সাতক্ষীরার কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের খলিসা গ্রামে পরিবারের চার সদস্য মা, বাবা, ভাই ও বোনকে হারানো ঘটনায় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া পাঁচ মাসের শিশু মারিয়াকে দত্তক নিতে চান বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রব্বানী।

রোববার (৮ নভেম্বর) দিবাগত মধ্যরাতে তিনি মারিয়াকে দেখতে খলসি গ্রামে ইউপি সদস্য নাসিমা খাতুনের বাড়িতে যান।

তিনি সেখানে বেশকিছু সময় অবস্থান নিয়ে শিশু মারিয়ার খোঁজখবর নেন এবং তার সাথে খেলায় মেতে ওঠেন। এ সময় তিনি অপেক্ষমান গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বলেন, আমি মারিয়াকে দত্তক নিতে চাই। মারিয়ার ভবিষ্যৎ নিশ্চিত করাটা খুবই জরুরী। এজন্য তার একজন ভাল অভিভাবক দরকার। যিনি তাকে আদর্শবান করে গড়ে তুলবেন।

তিনি আরও বলেন, বর্তমানে মারিয়া ইউপি সদস্য নাসিমা খাতুনের কাছে আছে এবং ভাল রয়েছে। তিনি মারিয়াকে মায়ের মমতা দিয়ে আগলে রেখেছেন। তারপরও মারিয়াকে আইনগতভাবে দত্তক নিতে আমি ইচ্ছুক।

গোলাম রব্বানী বলেন, আমি মর্মান্তিক ঘটনাটির পরপরই মারিয়ার কথা শুনে ইউপি সদস্য নাসিমা খাতুনের সাথে যোগাযোগ করেছিলাম। সরসময় তার খোঁজখবরও রাখার চেষ্টা করি।

জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, মারিয়াকে যার কাছে দেওয়া হোক না কেন, কোন পরিবার তার জন্য গ্রহণযোগ্য, সেটা যেন বিবেচনা করা হয়৷ এমন পরিবারের কাছে যেন তাকে না দেওয়া হয়, যে পরিবারে বেড়ে উঠতে তার সমস্যা হবে ৷
সাতক্ষীরা জেলার আওয়ামী লীগের সিনিয়র একজন নেতা নাম প্রকাশে অনিচ্ছুক বলেন বাংলাদেশের সকল নেতৃবৃন্দের মধ্যে গোলাম রাব্বানীর মত এমনই জনকল্যাণমুখী কর্মে লিপ্ত থাকলে জননেত্রী শেখ হাসিনার সুনাম দিন দিন আরো বৃদ্ধি পেত।

বিডিনিউজ ইউরোপ/১০ নভেম্বর/বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ