• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

দূর্ণীতিবাজদের আতংক ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের বদলির আদেশ

মেহেদী হাসান ন্যাশনাল ডেক্স
আপডেট : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০

দূর্ণীতিবাজদের আতংক ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের বদলির আদেশ

দূর্ণীতি অভিযানের প্রথম সারির একজন যোদ্ধা কে নিরীহ একটি স্থানে বদলির আদেশে নেটিজেনদের মধ্যে একটি ব্যাপক অসন্তোষ লক্ষ্য করা হয়েছে।
যেভাবে এক সময়ের আদর্শিক ম্যাজিস্ট্রেট রোকন উদ দৌলাকে আজকে বাংলাদেশের কোন অভিযানের নেতৃত্ব ততা জনগণের দৃষ্টিতে আসতে দিচ্ছে না ঠিক তেমনি ভাবে এই ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে ও লোক চক্ষুর আড়ালে চলে যেতে হবে। কখনো জনগণের সরাসরি সহযোগিতায় পাওয়া যাবে না।সেই লক্ষ্যেই উনাকে বদলির আদেশ টি প্রদান করা হয়েছে বলে অনেকে মত প্রকাশ করেন।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে বদলির আদেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

র‍্যাবের একটি সূত্র জানায়, সোমবার (০৯ অক্টোবর) জনপ্রশাসান মন্ত্রণালয়ের উপ-সচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়।

সারোয়ার আলমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে বদলি করা হয়েছে বলে জানায় সূত্র। তবে অন্যান্য বদলির আদেশ জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েব সাইটে দেয়া হলেও এটি দেয়া হয়নি।

সারোয়ার আলম ২০১৫ সাল থেকে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত আছেন। তিনি দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযানের সময় সাহসী ভূমিকা রাখেন।

এছাড়াও গেল পাঁচ বছরে অনেক অনিয়ম প্রতারণার বিরুদ্ধে বিভিন্ন সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বিশেষ করে ভেজাল খাদ্য ও ভেজাল পণ্য উৎপাদনের বিরুদ্ধে সোচ্চার ছিলেন এই নির্বাহী ম্যাজিসেট্রট।
বিডিনিউজ ইউরোপ/১০ নভেম্বর /বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ