• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

করোনা সম্পর্কে সঠিক তথ্য উপস্থাপন করুন, বাংলাদেশীদের সচেতন রাখুনঃ খান লিটন

মেহেনাস তাব্বাসুম শেলি ইতালি থেকেঃ
আপডেট : শনিবার, ৩ এপ্রিল, ২০২১

করোনা সম্পর্কে সঠিক তথ্য উপস্থাপন করুন, বাংলাদেশীদের সচেতন রাখুনঃ খান লিটন
সম্প্রতি করোনার সংক্রমণ বাংলাদেশ এবং ইউরোপে প্রকট আকার ধারণ করেছে, পরিস্থিতি মোকাবেলায় প্রবাসী সাংবাদিকদের করণীয় কি হতে পারে তা নিয়ে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে জাতীয় অনলাইন প্রেসক্লাব, ইতালি। সংগঠনের সভাপতি আফজাল হোসেন রোমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিনহাজ হোসেন ও সাংগঠনিক সম্পাদিকা মেহেনাস তাব্বাসুম শেলির যৌথ পরিচালনায় এত প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জার্মান বাংলা প্রেসক্লাবের সভাপতি খান লিটন। তিনি করোনার সঠিক রিপোর্ট উপস্থাপনের ওপর গুরুত্ব আরোপ করে বলেছেন প্রবাসী বাংলাদেশীদের এই মুহূর্তে সচেতন করা জরুরি। এই আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় অনলাইন প্রেসক্লাবের সম্মানিত উপদেষ্টা আল আমিন খান। এছাড়াও বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক ও জাতীয় অনলাইন প্রেসক্লাবের সম্মানিত সদস্য হাসান মাহমুদ, শাওন আহমেদ, লাবণ্য চৌধুরী , সিনিয়র সহ-সভাপতি সোহাগ সামী, সহ-সভাপতি মোল্লা মনিরুজ্জামান মনির, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল হক, মিজানুর রহমান মঞ্জু, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম রাসেল সহআরো অনেকে।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল হক। আলোচনা সভায় বক্তারা বিশ্বব্যাপী চলমান মহামারী করোনার বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। এবং পরিস্থিতি মোকাবেলায় সাংবাদিকদের করণীয় বিভিন্ন দিক তুলে ধরেন। বক্তারা আরো বলেন মানবজাতী আজ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। বিশ্ববাসী যেখানে মানসিকভাবে বিপর্যস্ত , শিশুরা যেখানে ঘরবন্দী হয়ে দিনাতিপাত করছে, সেখানে তাদের একমাত্র যোগাযোগের মাধ্যমগুলিতেও ছড়িয়ে পড়ছে বিভিন্ন ফেইক নিউজ, এতে বিভ্রান্ত ও আতংকগ্রস্থ হচ্ছে সাধারণ মানুষ যা সত্যিই দুঃখজনক। আর তাই সাংবাদিকরা সঠিক এবং বস্তনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে সমাজের মানুষকে সচেতন করার আশাবাদ ব্যক্ত করেন।

  • বিডিনিউজইউরোপটোয়েন্টিফোরডটকম/৪এপ্রিল/জই


আরো বিভন্ন ধরণের নিউজ