• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ইতালীতে অস্থায়ী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে ঢাকা বিভাগ সমিতি

মিনহাজ হোসাইন ( ইউরোপ) ইতালি
আপডেট : বুধবার, ৩১ মার্চ, ২০২১

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ইতালীতে অস্থায়ী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে ঢাকা বিভাগ সমিতি

মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য শুক্রবার রাজধানী রোমে সাংবাদিকদের নির্মিত অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করছে ঢাকা বিভাগ সমিতি ইতালী।

মহামারি করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে রাষ্ট্রীয় এই অনুষ্ঠান পালন করা হয়েছে।

ঢাকা বিভাগ সমিতি ইতালী সভাপতি মোহাম্মদ লিটন, সাধারণ সম্পাদক ইমরুল কায়েছ, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন রোমান সংগঠনের স্বল্পসংখ্যক নেতৃবৃন্দের নিয়ে অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদের শ্রদ্ধা জানিয়ে তাদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরে ঢাকা বিভাগ সমিতি সভাপতি মোহাম্মদ লিটন ও সাধারণ সম্পাদক ইমরুল কায়েছ তাদের সংক্ষিপ্ত বক্তব্যর মাধ্যমে দেশে ও প্রবাসে সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে এই দিবসে বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর সহকর্মী মুক্তিযুদ্ধে নেতৃত্ব প্রদানকারী সব নেতাকে। শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সব শহীদ, মুক্তিযোদ্ধা ও নির্যাতিত মা-বোনদের। সংহতি ও সহমর্মিতা জানান মুক্তিযুদ্ধে শহীদদের পরিবার-পরিজনদের প্রতি। যে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের স্বপ্ন নিয়ে এ দেশের সাধারণ মানুষ অস্ত্র হাতে তুলে নিয়েছিল, জীবনপণ শপথ নিয়েছিল তা বাস্তবায়ন করার দায়িত্ব আমাদের সবার। আমরা এই দিবসে সেই দায়িত্বের কথা স্মরণ করে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানানোর আহবান জানান।
বিডিনিউজইউরোপটোয়েন্টিফোরডটকম/১এপ্রিল/জই


আরো বিভন্ন ধরণের নিউজ