• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

আয়ারল্যান্ড এ প্রবেশ করত হলে ১২ দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইন

মাহিদুল ইসলাম সবুজ (আয়ারল্যান্ড) ডাবলিন থেকে
আপডেট : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

শুক্রবার থেকে ৩৩ দেশ হতে আয়ারল্যান্ড এ প্রবেশ করত হলে ১২ দিনের বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইন।

করোনা মহামারীতেও থেমে নেই আন্তর্জাতিক আকাশ ভ্রমণ। জরুরী প্রয়োজনে ছুটছেন মানুষ। এরই মধ্যে ভ্রমণ সংক্রান্ত বিভিন্ন বিধিনিষেধ জারি করেছে অনেক দেশ। এবার আয়ারল্যান্ড ও হাঁটছে সে পথে। আগামী ২৬ মার্চ শুক্রবার থেকে আয়ারল্যান্ডে কার্যকর হচ্ছে ভ্রমণ সংক্রান্ত বিধিনিষেধ। ইতিমধ্যে দেশটির সরকার ৩৩ টি দেশকে করোনার উচ্চ ঝুঁকিপূর্ন দেশ হিসেবে চিহ্নিত করেছে এবং এ তালিকার যেকোনো দেশ হতে আয়ারল্যান্ড এ প্রবেশ করলে আগত ব্যক্তিকে নিজ খরচে ১২ দিন বাধ্যতামূলক সরকার নির্ধারিত হোটেলে হোটেল কোয়ারেন্টাইন করতে হব। এ জন্য প্রত্যেক পূর্ন বয়স্ক ব্যক্তিকে খরচ করতে হবে ১৮৭৫ ইউরো (প্রায় ৳১৯০,০০০)।

এছাড়া অন্য যেকোনো দেশ হতে আগত যাত্রীগন বিমানবন্দর কর্তৃপক্ষকে করোনার নেগেটিভ অথবা নট ডিটেকটেড (সর্বোচ্চ ৭২ ঘন্টা পুরোনো ) সার্টিফিকেট দেখিয়ে বিমানবন্দর ত্যাগ করতে পারবেন।কোন যাত্রী তা করতে ব্যার্থ হলে তাকেও নিজ খরচে ১২ দিন হোটেল কোয়ারেন্টাইন করতে হবে।

আয়ারল্যান্ডে এখন লেভেল ৫ (সর্বোচ্চ) মাত্রায় লকডাউন চলছে। সরকার দেশের মধ্যে এবং দেশের বাইরে যেকোনো ধরনের অপ্রয়োজনীয় ভ্রমণ নিষিদ্ধ করছে। আগামী ৫ এপ্রিল পর্যন্ত লেভেল ৫ লকডাউন বলবৎ থাকবে।

করোনার উচ্চ ঝুঁকিপূর্ন ৩৩ দেশের তালিকাঃ
এঙ্গোলা,অস্ট্রিয়া ,আর্জিণ্টিনা
বলিভিয়া,বোৎসোয়ানা,বুরুন্ডি,ব্রাজিল ,কেপ ভার্ডে,চিলি,কলম্বিয়া,কঙ্গো,ইকুয়্যডর,ফ্রেন্চ গায়ানা,গায়ানা
লেসোথো,মালয়ী,ইসওয়াতিনী,মরিশাস,মোজাম্বিক ,নামিবিয়া
পানামা ,প্যারাগুয়ে ,পেরু,রুয়ান্ড,সুরিনাম
দক্ষিন আফ্রিকা,সিসিলিস,তানজানিয়া ,সংযুক্ত আরব আমিরাত
উরুগুয়ে ,ভেনেজুয়েলা ,জাম্বিয়া জিম্বাবুয়ে।

বিডিনিউজইউরোপটোয়েন্টিফোরডটকম/২৬মার্চ/জই


আরো বিভন্ন ধরণের নিউজ