• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইতালী ছাত্রলীগের ২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে দূতাবাসে স্মারকলিপি

মিনহাজ হোসেন ( ইউরোপ) ইতালি
আপডেট : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

ইতালী ছাত্রলীগের ২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতির দাবিঃ দূতাবাসে স্মারকলিপি প্রদান
বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশে ভয়াল ২৫শে মার্চ গনহত্যাকে আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি দিতে বাংলাদেশ ছাত্রলীগ ইতালী শাখার সহ সভাপতি ইয়াসিন আরাফাত এর নেতৃত্বে ইতালীর রোম দূতাবাস এ রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান বরাবর স্মারকলিপি জমা ও মানববন্ধন কর্মসূচি পালন করেন বাংলাদেশ ছাত্রলীগ ইতালী শাখা।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশে ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক উপসম্পাদক এসএম শওকত হোসেন স্বাক্ষরিত নির্দেশনার পরিপ্রেক্ষিতে ২৫ মার্চ জাতিসংঘের মহাসচিব বরাবর বাংলাদেশ দূতাবাস ইতালীর মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

ইতালীতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসানের পক্ষে আনুষ্ঠানিকভাবে স্মারকলিপি গ্রহণ করেন দূতাবাসের কাউন্সিলর হেড অব দ্যা সেন্সরী সিকদার মোহাম্মদ আসরাফুর রহমান, কাউন্সিলর এরফানুল হক।

স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ ইতালী শাখার সহ সভাপতি জুয়েল হাওলাদার, ত্রান ও দূর্যোগ বিষয়ক উপ সম্পাদক আলী রাইয়ান, রোম মহানগর ছাত্রলীগ এর সভাপতি সাঞ্জিত ধর, সাংগঠনিক সম্পাদক তানভির হাওলাদার, রোম মহানগর ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম শুভ, রোম মহানগর ছাত্রলীগ নেতা পরশ হাওলাদার, খালেদ আফ্রিদি, জামিল খান, হিমেল মুস্তাফা, আলামিন শুভ সহ ইতালী শাখা ছাত্রলীগের অন্যন্য নেতৃবৃন্দ।

স্মারকলিপির প্রয়োজনীয়তা সম্পর্কে ইতালী ছাত্রলীগের নেতৃবৃন্দেরা বলেন, ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি ও পাকিস্তানের নিঃশর্ত ক্ষমা চাইতে চাপ সৃষ্টির জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে জাতিসংঘ বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। যতদিন পর্যন্ত আমাদের এই দাবি বাস্তবায়ন না হবে আমাদের ধারাবাহিকভাবে কর্মসূচি অব্যাহত থাকবে। সেই লক্ষ্যে তারা বাংলাদেশ ছাত্রলীগ সহ বিশ্বে ছড়িয়ে থাকা সকল ছাত্রলীগ নেতৃবৃন্দের ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার আহবান জানান।

বিডিনিউজইউরোপটোয়েন্টিফোরডটকম/২৬মার্চ/জই


আরো বিভন্ন ধরণের নিউজ