• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় আসছে করোনার কঠোর বিধিনিষেধ

অষ্ট্রিয়া থেকে, ফারজানা শাহাজাদা, বিশেষ প্রতিনিধিঃ
আপডেট : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় আসছে করোনার কঠোর বিধিনিষেধ
অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএ জানিয়েছেন,আজ মঙ্গলবার ২৩ শে মার্চ অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার রাজ্য গভর্নর ও মেয়র মিখাইল লুডভিগ (SPÖ) এক সাংবাদিক সম্মেলনে জানান, অতি শীঘ্রই ভিয়েনায় করোনার আরও কিছু কঠোর বিধিনিষেধ আরোপ করা হবে।


মেয়র মিখাইল লুডভিগ মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবারের সাথে করোনার উপদ্রুত দেশের পূর্বাঞ্চলের ৩ টি রাজ্যের গভর্নরদের সাথে এক জরুরী বৈঠকের পূর্বে সাংবাদিক সম্মেলনে উপরোক্ত মন্তব্য করেন।
এপিএ জানিয়েছেন,সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রনালয়ে ভিয়েনা, লোয়ার অস্ট্রিয়া এবং বুর্গেনল্যান্ডের গভর্নররা স্বাস্থ্যমন্ত্রীর সাথে এক রুদ্ধদার বৈঠক করবেন। বৈঠকের ফলাফল বা সিদ্ধান্ত আগামীকাল বুধবার সকালে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে রাজ্য গভর্নররা জানাবেন বলে আশা করা হচ্ছে।
অস্ট্রিয়ার জাতীয় সংবাদ মাধ্যম জানিয়েছেন,সম্ভবত স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বাধীন জাতীয় করোনা দুর্যোগ কমিটি সন্ধ্যায় বৈঠকে পূর্বাঞ্চলীয় ৩ রাজ্যের গভর্নরদের নিজ নিজ রাজ্যে করোনার নতুন সংক্রমণ বিস্তার রোধে বিভিন্ন আঞ্চলিক বিধিনিষেধ আরোপের পরামর্শ দিবেন। সংবাদ সম্মেলনে ভিয়েনার মেয়র স্পষ্ট জানিয়েছেন যে,আমরা করোনার সীমাবদ্ধতাগুলি বা বিধিনিষেধ আরও প্রসারিত করবো। তিনি ঈঙ্গিত দিয়ে বলেন,আমাদের পূর্বাঞ্চলের ৩ রাজ্যের গভর্নরদের সাথে স্বাস্থ্যমন্ত্রীর মূলত করোনার সংক্রমণের বিস্তার রোধে আরও কঠোর বিধিনিষেধ আরোপের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হবে।
ভিয়েনার মেয়র লুডভিগ জোর দিয়ে বলেন,”আমরা অবশ্যই পূর্ব অঞ্চলে কঠোর ব্যবস্থা নেব এবং কোনও অবস্থাতেই কোন বিধিনিষেধে আপাতত শিথিলতা আনবো না।
স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবারের সাথে বৈঠকে অংশগ্রহণ করছেন ভিয়েনার গভর্নর ও মেয়র Michael Ludwig (SPÖ), Niederösterreich রাজ্যের গভর্নর Johana Mikl-Leitner(ÖVP)এবং Burgenland রাজ্যের গভর্নর Hans Peter Doskozil (SPÖ).
সাংবাদিক সম্মেলনে ভিয়েনার মেয়র মিখাইল লুডভিগ আরও বলেন,আমরা পূর্বের এই ৩ রাজ্য বর্তমানে অন্যান্য ফেডারেল রাজ্যের তুলনায় আরও বেশী কঠিন পরিস্থিতির মধ্যে আছি। তিনি জানান, কয়েক সপ্তাহ পূর্বে অস্ট্রিয়ার দক্ষিণ ও পশ্চিমের রাজ্যগুলিতে সংক্রমণের বিস্তার লাভ করেছিল। এখন সেখানে পরিস্থিতির অনেকটাই উন্নতি হয়েছে। লুডভিগ আরও জানান আমরা আমাদের বিশেষজ্ঞদের মতামত স্বাস্থ্যমন্ত্রীর নিকট উপস্থাপন করবো। তারপর স্বাস্থ্য মন্ত্রণালয় ও কেন্দ্রীয় ফেডারেল সরকার আমাদের পরবর্তী করণীয় দিক নির্দেশনা দিবেন। তিনি অবশ্য প্রস্তাবের কোনও বিবরণ দেননি।
ভিয়েনার মেয়র লুডভিগ আরও জানান,পূর্বাঞ্চলের বাকী ২ রাজ্যের সাথে ভিয়েনার একটি নিবিড় সম্পর্ক রয়েছে। উক্ত রাজ্য দুইটি থেকে রাজধানী ভিয়েনায় প্রতিদিন ৩,০০,০০০ (তিন লাখ) মানুষ আসেন বিভিন্ন কাজে।কাজেই আমাদের নিজেদের মধ্যে আলাপ আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নিতে হবে।
আজ অস্ট্রিয়ায় করোনায় নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ৩,৪১৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩২ জন।রাজধানী ভিয়েনায় আজ নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ১,০৯১ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৬৬৭ জন,OÖ রাজ্যে ৪৯৪ জন,Steiermark রাজ্যে ৩৩৪ জন,Salzburg রাজ্যে ২৪৪ জন,Tirol রাজ্যে ২১৩ জন,Kärnten রাজ্যে। ১৯০ জন,Burgenland রাজ্যে ১০৩ জন এবং Vorarlberg রাজ্যে ৭৯ জন নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন।
অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫,১৯,৯৮০ জন এবং মৃত্যুবরণ করেছেন মোট ৯,১২১ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৪,৭৭,৯৪০ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩২,৯১৯ জন। এর মধ্যে আইসিইউত আছেন ৪৩৭ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,০৪৯ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
বিডিনিউজইউরোপটুয়েন্টিফোরডটকম/২৪মার্চ/জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ