• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
শিরোনাম
মদনপুরে আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যন ও নিজ ছেলে গ্রেফতার ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ভিয়েনা করোনার নতুন হটস্পট,এক স্কুলেই শিশুসহ ৬২ জন করোনায় আক্রান্ত

ফারজানা রহমান লাভলী (অষ্ট্রীয়া) ভিয়েনা থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

ভিয়েনা করোনার নতুন হটস্পট,এক প্রাথমিক স্কুলেই শিশুসহ ৬২ জন করোনায় আক্রান্ত

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা ক্রমশ করোনার হটস্পট রাজধানীতে পরিণত হচ্ছে। এই শহরে আজ নতুন করে ১ হাজার ১৯ জন মানুষ করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন। ভিয়েনার স্বাস্থ্য প্রশাসনের তথ্য মতে, এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১,০৩,৯৩৫ জন এবং এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন মোট ১,৭৯৪ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন মোট ৯৪,৫৭৯ জন। ভিয়েনায় বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে আছেন ১৩৭ জন এবং হাসপাতালে ভর্তি আছেন ৫৪৬ জন।

এদিকে অস্ট্রিয়ার বিভিন্ন সংবাদ মাধ্যম জানিয়েছেন যে,রাজধানী ভিয়েনার ১০ নাম্বার ডিস্ট্রিক্টের একটি স্কুলে গতকাল বুধবার করোনার এন্টিজেন টেস্টে ৬২ জন শিশু করোনায় পজিটিভ সনাক্ত হওয়ার পর স্কুলটি আগামী এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। অবশ্য অন্য আরেক খবরে বলা হয়েছে যে,শিক্ষার্থী শিশু,শিক্ষক-শিক্ষিকা,কর্মকর্তা ও কর্মচারী মিলে ৬২ জন পজিটিভ সনাক্ত হওয়ার পর স্কুলটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকালে অস্ট্রিয়ান সংবাদ সংস্থা এপিএর মেডিকেল ক্রাইসিস টিমের এক মুখপাত্র জানিয়েছেন, ভিয়েনার ১০ নাম্বার ডিস্ট্রিক্টের একটি স্কুলে শিশু শিক্ষার্থী সহ ৬২ জনের শরীরে করোনার দ্রুত এন্টিজেন টেস্টে পজিটিভ ধরা পড়লে কর্তৃপক্ষ দ্রুত স্কুলটি বন্ধ ঘোষণা করেন এবং স্কুলের করোনায় আক্রান্তদের সকলকে আইসোলেশন ও বাকীদের দুই সপ্তাহের কোয়ারেন্টাইনের নির্দেশ দিয়েছেন।

অস্ট্রিয়ার ফ্রি মেট্রো পত্রিকা “Heute” আজ তাদের অনলাইন প্রকাশনায় ঘটনার সত্যতা স্বীকার করেও খবর প্রকাশ করেছেন। পত্রিকাটি জানান, শিক্ষা প্রতিষ্ঠানের শিশু সহ ৬২ জন প্রাথমিক পরীক্ষায় করোনায় পজিটিভ সনাক্ত হয়েছেন। ভিয়েনার স্বাস্থ্য প্রশাসনের জরুরী সংকট দলটির তাদের নমুনা সংগ্রহ করে PCR টেস্টের জন্য সংগ্রহ করে ল্যাবরেটরিতে জমা দিয়েছেন।

প্রাথমিক বিদ্যালয়ের পরিচালক Heute পত্রিকার সাথে এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে,দ্রুত পরীক্ষার ফলাফলগুলি বর্তমানে পিসিআর পরীক্ষার মাধ্যমে যাচাই করা হচ্ছে। “আমরা এখনও পিসিআর পরীক্ষার বিষয়টি নিশ্চিত করতে পারি নি।” চূড়ান্ত ফলাফল হাতে আসতে আরও কয়েকদিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন স্কুলের পরিচালক।

আজ অস্ট্রিয়ায় নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ৩,৩৫৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৬ জন। রাজধানী ভিয়েনায় আজ সংক্রমিত সনাক্ত হয়েছেন ১,০১৯ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৬৫৫ জন,OÖ রাজ্যে ৪৭৯ জন,Steiermark রাজ্যে ৩৮০ জন,Salzburg রাজ্যে ২৫৫ জন,Tirol রাজ্যে ২০৯ জন, Kärnten রাজ্যে ১৯২ জন,Burgenland রাজ্যে ১১৯ জন এবং Vorarlberg রাজ্যে ৪৯ জন নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫,০৪,৫৮১ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৬ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৪,৬৫,৭৮৪ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২৯,৬১৫ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৩৮৬ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১,৮১৪ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
বিডিনিউজইউরোপটুয়েন্টিফোর/১৯মার্চ/জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ