• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন
শিরোনাম
মদনপুরে আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যন ও নিজ ছেলে গ্রেফতার ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

মেহরাজের শিক্ষা মানবজাতির কল্যাণ বয়ে আনবেঃহাফিজ মাছুম আহমদ দুধরচকী

হাফিজ মাছুম আহমদ দুধরচকী ( বাংলাদেশ) সিলেট
আপডেট : শুক্রবার, ১২ মার্চ, ২০২১

পবিত্র মেরাজুন নবী (সাঃ)’র শিক্ষাকে কাজের লাগানোর মধ্যে বিশ্ব মুসলিম উম্মাহ শান্তি নিহিত—- হাফিজ মাছুম আহমদ দুধরচকী

দক্ষিণ সুরমা উপজেলার ইসলামপুর পশ্চিম মহল্লা বাসীর উদ্যোগে পবিত্র মেরাজুন নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল গত ১১ মার্চ বৃহস্পতিবার রাতে ইসলামপুর পশ্চিম মহল্লা জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

পশ্চিম মহল্লা জামে মসজিদের মোতোওয়ালি আলহাজ্ব ইসহাক আলী লন্ডনী’র সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসেবে বয়ান পেশ করেন জকিগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরাম সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, লেখক ও গবেষক হাফিজ মাছুম আহমদ দুধরচকী ছাহেব। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মেরাজ রজনীতে আল্লাহ রাব্বুল আলামীন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে বোরাকে করে মক্কা থেকে বাইতুল মুকাদ্দাস নিয়ে যান। সেখান থেকে সপ্তম আসমানের উপরে আল্লাহ রাব্বুল আলামীনের দরবার পর্যন্ত নিয়ে যান। আবার ঐ রাতের ভিতরে তিনি ফিরে আসেন। ফিরে এসে তিনি ফজরের নামায আদায় করেন। এই ঘটনা কোরআনেও আছে, সহীহ হাদীসে আছে। কেউ যদি অস্বীকার করে, তাহলে তার ঈমান থাকবে না। কোন যুক্তিতে ধরুক বা না ধরুক, বিজ্ঞান এটাকে স্বীকার করুক আর না করুক, তবুও আমাদেরকে বিশ্বাস করতেই হবে। যেহেতু কুরআন হাদীসে আছে।

তিনি আরো বলেন, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অনেক কিছু দেখানো হয়, অনেক কিছু জানানো হয়। যত বিষয়ে আমরা না দেখে ঈমান রাখি, সে সব কিছু তাঁকে দেখানো হয়। এটাই মেরাজের শিক্ষা যে, গায়েবের সব বিষয়ে আমাদের বিশ্বাস ও ইয়াকীনকে আরো দৃঢ় করবো এবং মেরাজের রাতে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নামাযসহ যেসব বিধান আল্লাহর কাছ থেকে নিয়ে এসেছিলেন সেসব বিধান পালনে পাবন্দ হওয়া।

মহান আল্লাহ তায়ালা আমাদের সকলকে হযরত মুহাম্মাদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শবে মেরাজের শিক্ষাকে কাজে লাগিয়ে আমাদের জীবনকে সুন্দর করার তৌফিক দান করুন আল্লাহুম্মা আমিন।

শেখ সিদ্দিকুর রহমানের পরিচালনায় মাহফিলে ইসলামপুর পশ্চিম মহল্লা জামে মসজিদের সেক্রেটারি তেরাব আলী মরিল বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে মোঃ ইন্তাজ আলী, আজম আলী, মোঃ সুরমান আলী, আসমত আলী, বাবুল মিয়া, মুক্তার আলী, আব্দুল আলিম, আশিক মিয়া, নুর মিয়া, ছুনু মিয়া, আব্দুল মুকিত, আব্দুল কাইয়ুম, ছায়েম মিয়া, মোঃ রহমত আলী,মোঃ জুনেল আহমেদ, মাষ্টার মোঃ আব্দুল আহাদ, এডভোকেট মোঃ কামাল আহমেদ, সুমন মাজন, কবির মাজন, সুহেল আহমদ, তরিকুল ইসলাম, ছৌইব আলী, মাওলানা মোঃ আব্দুল কাদির, লিয়াকত আলী প্রমুখ উপস্থিতি ছিলেন।

প্রধান অতিথি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাছুম আহমদ দুধরচকী ছাহেবর মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হয়।

বিডিনিউজইউটুয়েন্টিফোরডটকম/১৩মার্চ/জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ