• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
শিরোনাম
মদনপুরে আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যন ও নিজ ছেলে গ্রেফতার ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

‘আন্তর্জাতিক শ্রমজীবী নারী দিবসে চট্টগ্রামে উন্মুক্ত আলোচনা সভা’ : নারী সংহতি

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

‘আন্তর্জাতিক শ্রমজীবী নারী দিবসে চট্টগ্রামে উন্মুক্ত আলোচনা সভা’ : নারী সংহতি

আন্তর্জাতিক শ্রমজীবী নারী দিবস উপলক্ষে নারী সংহতি চট্টগ্রাম জেলা শাখার আয়োজনে এক উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল ৮ ই মার্চ আন্তর্জাতিক শ্রমজীবী নারী দিবস ছিলো। আজ ৯ ই মার্চ চট্টগ্রাম নিউ মার্কেটের দোস্ত বিল্ডিংয়ের পঞ্চম তলায় মওলানা ভাসানী অডিটোরিয়ামে এই আলোচনা সভায় সভাপতিত্বে করেন নারী সংহতি, চট্টগ্রাম জেলার সভাপতি নুরুন্নেছা মুন্নি এবং সঞ্চালনা করেন নারী সংহতির সদস্য ফারিহা তাসনীম।

আলোচনায় পর্যায়ক্রমে কথা বলেন গণসংহতি আন্দোলন, চট্টগ্রাম জেলার সমন্বয়কারী হাসান মারুফ রুমী, স্কুল শিক্ষক তানিয়া জান্নাত, স্কুল শিক্ষক জাহেদা পারভীন, ছাত্র ফেডারেশন চট্টগ্রাম মহানগর শাখার সদস্য সচিব কলি কায়েম, হোটেল ও রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি শ্রমিকনেতা মির্জা আবুল বশর সহ প্রমুখ।

স্বাধীনতার ৫০ বছরে এসেও নারীদেরকে তার অধিকার আদায়ের জন্য, মজুরি বৈষম্যের জন্য, সমতা ও নাগরিক হিসেবে অধিকার আদায়ের সংগ্রামে প্রতিনিয়ত লড়তে হচ্ছে বলে বক্তাগণ অভিমত ব্যক্ত করেন।
একই সাথে সমাজে নারীর সকল ধরনের বৈষম্য, সহিংসতা, লিঙ্গীয় নিপীড়ন দূর করার ক্ষেত্রে সমাজের বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে একসাথে কাজ করার আহবান জানানো হয়।

আজকের অনুষ্ঠানের অন্যতম প্রধান আকর্ষণ ছিলো হাতে লেখা পোস্টার প্রদর্শনী।
বিডিনিউজইউরোপটুয়েন্টিফোরডটকম/১২মার্চ/জইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ