• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
শিরোনাম
মদনপুরে আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যন ও নিজ ছেলে গ্রেফতার ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ছাত্র ফেডারেশন বরিশাল জেলার ১ম সম্মেলনে সভাপতি জাবের, সাধারণ সম্পাদক সাফিন

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

ছাত্র ফেডারেশন বরিশাল জেলার ১ম সম্মেলনে সভাপতি জাবের, সাধারণ সম্পাদক সাফিন

“শিক্ষার্থীদের বেতন ও ভর্তি ফি ৫০ শতাংশ কমাতে হবে। স্বৈরাচারী দূষণ মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঐক্যবদ্ধ হোন” এই দাবিতে বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলা শাখার প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। আজ সকাল ১০ টায় অশ্বিনী কুমার টাউন হল চত্বরে সম্মেলনের উদ্বোধন করেন ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা।

“মানুষের অধিকার, জনগণের গণতন্ত্র, বাকস্বাধীনতার নৌকা ডুবে গেছে! সারাদেশে স্বৈরাচারের নৌকা ভাসছে! স্বৈরাচারী এই দৌরাত্ম্য রুখে দিতে হবে। দেয়ালে পিঠ ঠেকে গেলে মানুষকে রাজপথে নামতে হয়। অতীতে ভাষার দাবিতে, গণতান্ত্রিক শিক্ষা ব্যবস্থার জন্য, গণঅভ্যুত্থান ও মুক্তিযুদ্ধের জন্য লক্ষ লক্ষ মানুষ রাজপথে নেমেছে। এখন আমাদেরকে আরেকটি গণঅভূত্থানের জন্য রাজপথে নামতে হবে। “বরিশাল জেলার ১ম সম্মেলনের উদ্বোধনী সমাবেশে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সরকার ভোট ডাকাতি করে জোর করে ক্ষমতাসীন হয়ে দেশের সকল প্রতিষ্ঠানকে দুর্নীতিগ্রস্ত করে চলেছে। দেশে ন্যায় বিচার নেই। সরকার জনগণের নিরাপত্তা দিতে ব্যর্থ।

সভাপতির বক্তব্যে নবীন আহমেদ বলেন, দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে বৈদেশিক স্বার্থে চুক্তি করছে। রাজনৈতিক ক্ষমতার অপব্যবহার করে সরকারদলীয় এমপি, মন্ত্রী, আমলারা অর্থ পাচার করছে। সরকার দুর্নীতিবাজ, অপরাধী ও মাফিয়াদের পৃষ্ঠপোষকতা করছে। কিন্তু এই সময়ে যারা সরকারের সমালোচনা করছে তাদেরকে গ্রেফতার করা হচ্ছে। দুর্নীতির খবর প্রচার করার জন্য মানুষকে গ্রেফতার করে কারাগারে আটকে রাখা হচ্ছে।

তিনি আরো বলেন, বরিশাল সিটি কর্পোরেশন নাগরিক সেবা নিশ্চিত করতে পুরোপুরি অপারগ। করোনাকালে স্বাস্থ্য ও শিক্ষা মন্ত্রণালয়ের ভূমিকা একেবারে হতাশাজনক। আগামী ৩০ মার্চের মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জোর দাবি জানান তিনি।

বক্তারা, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, লেখক মুশতাক আহমেদ হত্যার বিচার, ছাত্রনেতাদের নামে হয়রানি মূলক মামলা প্রত্যাহার, ভোটাধিকার ও জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে ছাত্র-তরুণ ও সর্বস্তরের মানুষকে অবতীর্ণ হবার আহ্বান জানান।

ছাত্র ফেডারেশন বরিশাল জেলা শাখার সদস্য সচিব সাকিবুল ইসলাম সাফিনের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য আল আমিন শেখ, গণসংহতি আন্দোলন, বরিশাল জেলার সদস্য আরিফুল ইসলাম মিরাজ, ছাত্র ফেডারেশন, বরিশাল জেলার সদস্য হাসিব আহমেদ, ছাত্র ফেডারেশন, বরিশাল নগর শাখার আহ্বায়ক ইসরাত জাহান সুরাইয়া, বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের নেতা মোঃ জাবের প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বরিশাল জেলা সংসদের সভাপতি রাহুল দাস, প্রতিবাদী সঙ্গীত পরিবেশন করেন কবি হুজাইফা রহমান।

সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার টাউন হল চত্বরে সমাপ্ত হয়। এরপর ফকিরবাড়ি রোডস্থ সংগঠনের জেলা কার্যালয়ে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশনে উপস্থিত কাউন্সিলর ও পর্যবেক্ষকদের মতামতের ভিত্তিতে ১৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি নির্বাচন করা হয়, যার মধ্যে একটি সদস্যপদ ফাঁকা রাখা হয়।

কমিটি পরিচিতি:
১। সভাপতি – মোঃ জাবের
২। সহ সভাপতি – হাসিব আহমেদ
৩। সাধারণ সম্পাদক -সাকিবুল ইসলাম সাফিন
৪। সহ সাধারণ সম্পাদক – শারমিন শ্রুতি
৫। সাংগঠনিক সম্পাদক -রাইদুল ইসলাম সাকিব
৬। অর্থ সম্পাদক – ঐশী দাস
৭। দপ্তর ও পাঠাগার সম্পাদক – জান্নাতুল নিপু
৮। প্রচার ও প্রকাশনা সম্পাদক – রেজাউল আহমেদ
৯। রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক – ইসরাত জাহান সুরাইয়া
১০। সদস্য – সাজ্জাদ হোসেন
১১। সদস্য -সজীব সানি
১২। সদস্য -ফাইজুল ইসলাম
১৩। সদস্য -বর্ণা রায়
১৪। সদস্য -নবীন আহমেদ
১৫। সদস্য (শূন্য পদ)

কমিটি গঠনকালে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা গোলাম মোস্তফা, কেন্দ্রীয় সদস্য আল-আমিন শেখ, বরিশাল জেলার বিদায়ী কমিটির আহ্বায়ক নবীন আহমেদ, গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার সদস্য আরিফুর ইসলাম মিরাজ সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বিডিনিউজইউরোপটুয়েন্টিফোরডটকম/১২মার্চ/জইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ