• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ন্যাশনাল কাফ অপারেটরদের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত

মিনহাজ হোসেন ( ইউরোপ) ইতালি
আপডেট : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

ন্যাশনাল কাফ অপারেটরদের সার্টিফিকেট বিতরনী অনুষ্ঠিত

ন্যাশনাল কাফ প্রবাসীদের সপ্নপূরণে ও আইনি সহযোগিতায় বাংলাদেশীদের বিভিন্ন ধরনের সরকারী সুযোগ সুবিধা দিতে দক্ষ কাফ অপারেটর তৈরিতে দিনে দিনে ধাপে ধাপে কোর্স সম্পন্ন করে যাচ্ছে।

২০২০ এর আগষ্টে শুরু হওয়া কাফ অপারেটর ট্রেনিং এর মাধ্যমে ইতিমধ্যে ৩০জনেরও বেশী নিজের কাফ সার্ভিস শুরু করেছেন। ন্যাশনাল কাফের ব্রান্ডিংএ বিভিন্ন শহরে কাফ সার্ভিস চালু করেছেন ১৮ জন। আর অপারেটর হিসেবে কাফ অপারেটর অফিসিয়াল সীকৃতি লাভ করেছেন ৮৫ জন। এখনো নিয়মিত অনলাইন ট্রেনিংএ অংশগ্রহন করে যাচ্ছেন শতাধিক অংশগ্রনকারী।

এই অর্জনকে স্মরনীয় রাখতে ন্যাশনাল কাফ সম্প্রতি রোমে একটি কাফ সার্টিফিকেট বিতরনের সীমিত অনুষ্ঠানের আয়োজন করেছে। লকডাউন এবং কোভিডের কারনে সীমিত সংখ্যক অংশগ্রহনকারীগন অনুষ্ঠানে অংশগ্রহনের সুযোগ পান।

অনুষ্ঠানে সকলের মধ্যে সার্টিফিকেট বিতরন করেন ন্যাশনাল কাফ কোর্সের অফিসিয়াল পার্টনার সিজিএন এর প্রধান ফাব্রিজিও কনজো।

অনুষ্ঠানে ন্যাশনাল কাফের চেয়ার‌ম্যান মোস্তাফিজুর রহমান সবাইকে স্বাগত জানিয়ে বলেন, আমাদের মাধ্যমে কোর্স করে অনেকেই এখন স্বাবলম্বী সেইসাথে প্রবাসীরাও অনেক সহজে কাফ সার্ভিস পাচ্ছেন।

ন্যাশনাল কাফের পরিচালক এ কে জামান জানান এখান থেকে ন্যাশনাল কাফ অফিসিয়াল ষ্পীড সার্ভিস দিতে বিভিন্ন শহরে কার্যক্রম শুরু করবে বলে জানান। এর মাধ্যমে প্রবাসীগন বিভিন্ন স্মার্ট পয়েন্টে সরাসরি ষ্পীড আইডি চালু করতে পারবেন।

উল্লেখ্য ন্যাশনাল কাফ বর্তমানে ইতালীর বিভিন্ন শহরে মোট ১৫টি শাখার মাধ্যমে প্রবাসীদের সেবা দিয়ে যাচ্ছে। শীগ্রই আরো ২৫টি শাখা অনুমোদনের অপেক্ষায় আছে।
বিডিনিউজইউরোপটুয়েন্টিফোরডটকম/১২মার্চ/জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ