• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

৯ টি ছাত্র সংগঠনের উদ্যোগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশি বাধা

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : সোমবার, ১ মার্চ, ২০২১

৯ টি ছাত্র সংগঠনের উদ্যোগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশি বাধা

কুখ্যাত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, কারাগারে লেখক মুশতাক আহমেদ হত্যার বিচার ও আন্দোলনকারী ছাত্র নেতৃবৃন্দের মুক্তির দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করে নয়টি ছাত্র সংগঠন। আজ ১ মার্চ বেলা বারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনার দোয়েল চত্বর হয়ে শিক্ষা ভবনের সামনে পুলিশী বাধার মুখে পড়েন আন্দোলনকারীরা। ব্যারিকেড ভেঙ্গে তারা সচিবালয়ের সামনে দ্বিতীয় বাধার মুখে পড়েন এবং পুলিশের সাথে দীর্ঘক্ষণ ধাক্কাধাক্কি চলে। ঘটনাস্থলেই নেতৃবৃন্দ বক্তব্য দিতে থাকেন।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি মাসুদ রানা বলেন, বাধা দিয়ে আমাদের ন্যায্য প্রতিবাদ কর্মসূচি কে দমন করার চেষ্টা হচ্ছে। বিনা অপরাধে প্রতিবাদে প্রতিবাদী কণ্ঠ রুদ্ধ করার জন্য যে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে সেটি অবিলম্বে বাতিল করতে হবে।

বাংলাদেশ ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, অগণতান্ত্রিক ও সংবিধানের সাথে সাংঘর্ষিক কুখ্যাত ডিজিটাল নিরাপত্তা আইনের শিকার হয়ে লেখক মুশতাক আহমেদকে মৃত্যুবরণ করতে হয়েছে। এই কুখ্যাত আইনের কারণে কার্টুনিস্ট কিশোর এখনো কারাগারে অন্তরীণ। শ্রমিক নেতা রুহুল আমিনকে আটক রাখা হয়েছে। নিপীড়নমূলক এই আইন বাতিলের দাবিতে আন্দোলনকারীদের একের পর এক গ্রেফতার করা হচ্ছে। ভোট ডাকাত সরকার তার গদি রক্ষার জন্য এই কুখ্যাত আইন বহাল রেখেছে। সুতরাং অবিলম্বে এই নিপীড়ক সরকারকে পদত্যাগ করতে হবে। সরকারের দমননীতি ও ডিজিটাল নিরাপত্তা আইনে বাতিলের দাবিতে যে আন্দোলন শুরু হয়েছে সেই আন্দোলনে মুক্তিকামী সকল দেশপ্রেমিক মানুষকে যুক্ত হওয়ার আহ্বান জানান তিনি।

বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবীর বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে আটককৃত সকলকে নিঃশর্ত মুক্তি না দিলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

বাংলাদেশ মুক্তি কাউন্সিল সমর্থিত বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার বলেন, চলমান ফ্যাসিবাদী সরকারের আমলে কেউই নিরাপদ নয়। পাহাড় থেকে সমতল সর্বত্রই দুঃশাসন চলছে। ঐক্যবদ্ধ প্রতিরোধের মাধ্যমে এই অগণতান্ত্রিক দূঃশাসন মোকাবেলা করতে হবে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দীপক শীল বলেন, সরকার দুর্নীতিবাজ লুটপাটকারীদের ওয়াজ করছে অথচ লেখক, কার্টুনিস্ট, ছাত্র-জনতার বাকস্বাধীনতা হরণ করে চলেছে।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্সের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি আরিফ মইনুদ্দিন, বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের সভাপতি আতিফ অনিক, পিসিপি’র নেতা রূপসী চাকমা, ছাত্র ইউনিয়নের নেতা তাসীন মল্লিক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয় প্রমুখ।
বিডিনিউজইউরোপ টুয়েন্টি ফোর ডটকম/১ মার্চ / জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ