• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

মুজিব বর্ষ উপলক্ষে ঝালকাঠিতে ৫০টি ঘোড়ার দৌড় প্রতিযোগিতা

বাধন রায় (বরিশাল) ঝালকাঠি প্রতিনিধি
আপডেট : সোমবার, ১ মার্চ, ২০২১

মুজিব বর্ষ উপলক্ষে ঝালকাঠিতে ৫০টি ঘোড়ার দৌড় প্রতিযোগিতা

মুজিব বর্ষ উপলক্ষে ঝালকাঠির নলছিটিতে অনুষ্ঠিত হয়েছে ৫০টি ঘোড়ার দৌড় প্রতিযোগিতা। গতকাল শুক্রবার বিকেলে উপজেলার কুলকাঠি ইউনিয়নের মল্লিক বাড়ির মাঠে ঘোড়ার দৌড়ের আয়োজন করেন স্থানীয় জনপ্রতিনিধি ও যুব সমাজ। ব্যতিক্রমধর্মী এবং বিশাল সংখ্যক এ ঘোড়দৌড় দেখতে হাজার হাজার মানুষ ভীড় করেন। দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থান থেকে ঘোড়া আসে এ প্রতিযোগিতায়। এ উপলক্ষে বিকেল থেকে বসে গ্রামীণ মেলা চলে রাত পর্যন্ত।
একসাথে ৫০টি ঘোড়ার ছুট এর আগে ঝালকাঠির আবাল-বৃদ্ধ বনিতা কেউ কখোনও দেখিনি। আর তাই দুপুর থেকেই দুই হাজারেরও বেশি মানুষ ভীড় করেন নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নের মল্লিক বাড়ির মাঠে। সুগন্ধা নদী পাড় হয়ে শহর থেকে নারী-পুরুষ, শিশু-বৃদ্ধ সব বয়সের মানুষের মিলন মেলা জমে মাঠের কানায় কানায়।
আয়োজকরা কমিটির আহবায়ক জালাল মল্লিক জানায়, মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে প্রথমবারের মত এ আয়োজন করা হয়েছে। সন্ধ্যায় প্রতিযোগিতা শেষে বিজয়ী ঘোড়ার সাওয়ারদের পুরস্কৃত করা হয়। প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ঝালকাঠির ভবানীপুরের মোসলেম আলী, দ্বিতীয় হয়েছেন পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার রাকিব হোসেন এবং বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার নাঈম ইসলাম তৃতীয় হয়েছেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুলকাঠি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান আখতাউজ্জামান বাচ্চু, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সামচুল আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।
বিডিনিউজইউরোপ টুয়েন্টি ফোর ডটকম/১মার্চ/জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ