• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৬ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে রোমে মন্তেভেরদে আ’লীগ এর দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

মিনহাজ হোসেন ( ইউরোপ) ইতালি
আপডেট : রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে রোমে মন্তেভেরদে আওয়ামী লীগ সংগঠনের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

ইতালী রোম মন্তেভেরদে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে মন্তেভেরদে আওয়ামী লীগ সংগঠন।

স্থানীয় সময় (২১শে ফেব্রুয়ারি) রবিবার দুপুরে রাজধানী রোমের মন্তেভেরদে বাবুল রেস্টুরেন্টের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে দোহার জয়পারা ডিগ্রি কলেজের সাবেক এ জি এস হামিদুর রহমান বুলেটের সভাপতিত্বে ও রইস উদ্দিন রাকিব ও মইনুল ইসলামের যৌথ পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য দেন প্রধান অতিথি সাফিজুল হক সাফিজ, বিশেষ অতিথি ছবির আহমেদ হুমায়ূন, জসিম উদ্দিন জসিম, মফিজুল হক মফিজ, সোহরাব হোসেন, বশির আহমেদ, মনির ভূঁইয়া, এ ছাড়াও উপস্থিত ছিলেন জীবন মোহাম্মদ, মিন্টু মৃধা, আতিকুল মৃধা,শাহিন হোসেন, মহি উদ্দিন মহি, সবুজ আহমেদ, সোহাগ, নাসির, হ্রদয়, সাদ্দাম, রাজু, জহিরুল, রফিক, জাহিদ, সোহেল, জাহিদুল, জহির, জাকারিয়া, পল্লব প্রমুখ।

বক্তারা বলেনঃ বাংলা ভাষা ও সংস্কৃতি সারা বিশ্বে ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, বাঙালীরা বিশ্বের একমাত্র জাতি যারা ভাষার জন্য জীবন দিয়েছেন অতএব একদিনেই জাকজমক করে ভাষাদিবস পালনের মধ্য দিয়ে শেষ করলে হবে না।প্রতিদিন প্রতিনিয়ত নিজের মাতৃভাষার সম্মান রক্ষা করতে হবে। এসময় যুবকদের উদ্যেশ্য বক্তারা বলেন, নিজেকে আদর্শবান মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিতি নৈতিকতা এবং আদর্শেকে বুকে লালন করলেই হতে পারবে একজন আদর্শবান ব্যক্তি।
এসময় বক্তারা মন্তেভেরদে আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে মন্তেভেরদে আওয়ামী লীগ সংগঠনকে আরও শক্তিশালী করার আহ্বান জানান। এবং আগামীতে মন্তেভেরদে আওয়ামী লীগ সংগঠন পূর্ণ গঠন জাতীয় অনুষ্ঠান করার অনুরোধ জানান।

অনুষ্ঠান শেষে সকল ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা দেশ জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন ।
বিডিনিউজইউরোপটুয়েন্টিফোরডটকম /২৮ফেব্রুয়ারী/জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ