• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

আগামীকাল গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড ঢাকা

জহিরুল ইসলাম মিলন স্পোর্টস প্রতিবেদক
আপডেট : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

আগামীকাল গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড ঢাকা

করোনাকে পাশ কাটিয়ে ফেডারেশন কাপ দিয়েই মাঠে গড়িয়েছিল বাংলাদেশ ফুটবলের প্রথম টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্টে সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ হয়েছিল দ্বিতীয় সেমিফাইনালে। যেখানে আবাহনী লিমিটেড ঢাকাকে ৩-১ গোলে হারিয়েছিল বসুন্ধরা কিংস। ম্যাচে রেজাল্ট যেমনই হোক তবে মাঠে উত্তেজনার পারোদ সৃষ্টি হয়েছিল। নাবীব নেওয়াজ জীবনের করা গোল রেফারি বাতিল করায় মাঠে যে উত্তেজনার তৈরি হয় তা বেশ কয়েকদিন ধরে মিডিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় করে রাখে।

ফেডারেশন কাপে বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন হওয়ার পর মাঠে গড়িয়েছে প্রিমিয়ার লীগ। ইতোমধ্যে এগারো তম রাউন্ডও শেষ হয়ে গেছে। তবুও লীগে মুখোমুখি না হওয়া আবাহনী-বসুন্ধরা কিংস অবশেষে একে অপরের বিপক্ষে মাঠে নামছে।

চলমান লীগে বসুন্ধরা কিংসকে এক প্রকার অপ্রতিরোধ্যই বলা চলে, কেনোনা এগারো ম্যাচে মাত্র একটি ড্র করে বাকি দশটিতেই জয় তুলে নিয়েছে। অন্যদিকে আবাহনী লিমিটেড দশ ম্যাচে চার ড্র এর পাশাপাশি ছয়টিতে জয় পেয়েছে, যদিও এখনো হারের মুখ দেখেনি দু’দলই।

এই ম্যাচকে লীগের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ হিসেবে মনে করছে বসুন্ধরা কিংসের অভিজ্ঞ ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ। তিনি জানান,

“আবাহনী আমাদের জন্য কঠিন প্রতিপক্ষ, তবে আমরা জয়ের জন্যই খেলবো। যেহেতু আমরা শীর্ষে অবস্থান করছি সেহেতু জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছি না। আবাহনীকে হারাতে পারলে আমরা আরও এগিয়ে যাবো। তাই লীগ জয়ের জন্য এটা গুরুত্বপূর্ণ ম্যাচ হতে যাচ্ছে। দলের সবাই এই ম্যাচ নিয়ে অনেক সিরিয়াস রয়েছে।”

বসুন্ধরা কিংস ভরসার নাম দুই লাতিন ফুটবলার রবসন দ্যা সিলভা ও রাউল বেচাররা। শেষ ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে জোড়া গোল করেছেন এই দুই লাতিন ফুটবলার। আবাহনীর বিপক্ষেও অস্কাকের মূল হাতিয়ার হতে যাচ্ছেন ব্রাজিল ও আর্জেন্টিনার এই দু’জন। এগারো ম্যাচে ১২ গোল করে সর্বোচ্চ গোলদাতার শীর্ষে আছেন রবসন দ্যা সিলভা, সাথে করেছেন এক এসিস্ট। আর্জেন্টাইন রাউল বেচাররা করেছেন এগারো ম্যাচে নয় গোল, সাথে অ্যাসিস্ট করেছেন তিনটি।

অন্যদিকে শেষ ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে শেষ মুহূর্তে গোল হজম করে জয় থেকে বঞ্চিত হতে হয়েছে আবাহনী লিমিটেড ঢাকাকে। চলতি লীগে দশ ম্যাচের চারটিতেই ড্র করেছে মারিও লামোসের শিষ্যরা। তাই বসুন্ধরা কিংসের বিপক্ষে পুর্ণ তিন পয়েন্টই চান পর্তুগিজ কোচ মারিও লামোস বলেন

“আমরা বসুন্ধরা কিংস থেকে নয় পয়েন্ট পিছিয়ে আছি, তাই এই ম্যাচে তিন পয়েন্ট অবশ্যই চাই। যদিও দলে কিছুটা ইঞ্জুরি সমস্যা আছে তবে দলের বাকিরা ম্যাচের জন্য প্রস্তুত।”

দলের নিয়মিত অধিনায়ক নাবীব নেওয়াজ জীবনের ইঞ্জুরির কারণে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। তাই দলের মূল ভরসা চার বিদেশি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফ্রান্সিসকো তোরেস ছয় গোল করে সর্বোচ্চ গোলদাতার পাঁচ নাম্বারে অবস্থান করছেন।

সাধারণ দর্শকদেরও প্রত্যাশা আরও একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখতে পাবে তারা।
বিডিনিউজ ইউরোপ /২৭ ফেব্রুয়ারী / জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ