• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অবশেষে ড্র’য়ের খরা কাটালো শেখ জামালের

জহিরুল ইসলাম মিলন স্পোর্টস প্রতিবেদক
আপডেট : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

অবশেষে ড্র’য়ের খরা কাটালো শেখ জামালের

বাংলাদেশ প্রিমিয়ার লীগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ৩-১ গোলে হারিয়ে অবশেষে জয়ের দেখা পেলো শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

বসুন্ধরা কিংসকে গোল শূণ্যতে রুখে দেওয়ার পর আরো টানা তিন ম্যাচে ড্র। এর পরের তিন ম্যাচেই গোলের দেখা পেয়েও পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। অবশেষে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে ড্র’য়ের খড়া কাটাতে সক্ষম হলো ধানমন্ডির ক্লাবটি। তিন বিদেশির গোলে ব্রাদার্স ইউনিয়নকে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের দুই’য়ে উঠে আসলো শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

অন্যদিকে শেষ ম্যাচে মুক্তিযোদ্ধার সাথে ড্র করা ব্রাদার্স ইউনিয়ন এ দিনেও আশানুরূপ পার্ফরমেন্স করতে পারেনি। কোচ বিহীন ব্রাদার্স ইউনিয়ন বিবর্ণ ছিল এ ম্যাচেও। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ম্যাচ সহ টানা চার ম্যাচেই কোচ বিহীন ছিল গোপীবাগের ক্লাবটি।

দেশী-বিদেশীর গোলে আরামবাগকে হারালো পুলিশ
ম্যাচের ১৮ মিনিটেই পিছিয়ে পড়তে পারতো ব্রাদার্স কিন্তু সাইড বারের কল্যাণে এ যাত্রায় রক্ষা পায়। উজবেকিস্তানের ওতাবেকের কর্ণার থেকে সুলাইমান সিল্লাহর মাথা ছুইয়ে ফাকা জায়গায় বল পান সোলেমন কিং, সেখান থেকে হেদ করলেও গোলকিপার তিতুমীরের হাত ছুইয়ে সাইড বারে লেগে বল ফিরে আসে।

২২ মিনিটে সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন ব্রাদার্স ইউনিয়নের জোসেফ নুর রহমান। ডান দিক থেকে বাড়ানো মাটি ঘেসা বল সিউ জুনাপিও কাট ব্যাক করলে ফাকা জায়গায় বল পেয়েও গোলে পরিণত করতে পারেনি এই মিডফিল্ডার।

ম্যাচের ৩৪ মিনিটে প্রথম বারের মত এগিয়ে যায় শেখ জামাল। ডান দিকের টাচ লাইন থেকে ফয়সাল আহমেদের দুর্দান্ত লম্বা ক্রস ডি-বক্সের মধ্য নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান গাম্বিয়ান সোলাইমান সিল্লাহ।
সোলাইমান সিল্লাহর গোল করার মুহূর্ত।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকার পর বিরতি থেকে ফেরার ১৪ মিনিটেই লিড বাড়িয়ে নেয় শেখ জামাল। এবার স্কোর শিটে নাম লেখান আরেক গাম্বিয়ান পা ওমর জোবে। এই গোলের মধ্য দিয়ে ১২ গোল করে চলতি লীগে বসুন্ধরা কিংসের রবসন দ্যা সিলভার যৌথ ভাবে সর্বোচ্চ গোলদাতা হলেন পা ওমর জোবে।

দুই গোলে এগিয়ে থেকেও যেনো স্বস্তি পাচ্ছিলো না শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ৭৬ মিনিটে ফ্রিকিক থেকে দুর্দান্ত এক গোল করেন উজবেকিস্তানের জোনোভ ওতাবেক। তিন গোলে পিছিয়ে থেকেও ম্যাচের ৮১ মিনিটে স্বান্তনা সূচক একটি গোল পায় ব্রাদার্স ইউনিয়ন। জন খাসানবোয়েভের ফ্রিকিক থেকে মাথা ছুইয়ে গোল করেন ফয়সাল মাহমুদ।

এই জয়ে দশ ম্যাচে ছয় জয় ও চার ড্র’য়ে ২২ পয়েন্ট নিয়ে দুই নাম্বারে উঠে আসলো শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। অন্যদিকে দশ ম্যাচে আট হার ও দুই।ড্র তে দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার বারো নাম্বারে ব্রাদার্স ইউনিয়ন। এদিকে এগারো ম্যাচে দশ জয়, এক ড্র’তে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস ও দশ ম্যাচে ছয় জয় ও চার ড্র’তে জামালের সমান ২২ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে তিন নাম্বারে আবাহনী লিমিটেড ঢাকা।

বিডিনিউজ ইউরোপ /২৭ ফেব্রুয়ারী / জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ