• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

একুশের প্রথম প্রহরে রোমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ইতালী

মিনহাজ হোসাইন ( ইউরোপ) ইতালি
আপডেট : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২১

একুশের প্রথম প্রহরে রোমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ইতালী শাখা

যথাযোগ্য মর্যাদায় অমর একুশে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছেন ইতালী প্রবাসী বাংলাদেশীরা। বায়ান্নর ভাষা আন্দোলনের শহীদদের স্মরণ করতে একুশের প্রথম প্রহর থেকেই রাজধানী রোমের লাগরো প্রনেসতিনা পার্কস্থ অস্থায়ী শহীদ মিনারে রাজনৈতিক, সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দেরা পুষ্পস্তবক অর্পণ করেন।

২০শে ফেব্রুয়ারি আয়োজিত অনুষ্ঠান বাংলাদেশ সমিতি ইতালী তত্বাবধায়নে ও বৃহত্তর ঢাকা সমিতি ইতালী আয়োজনে অংশগ্রহণ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ইতালী শাখা।

শুরুতেই মহান ভাষা শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও তাদের আত্মার মাগফের কামনা করে দোয়া ও মোনাজাত করেন যুবদল নেতৃবৃন্দেরা।

পরে কালজয়ী সংগীত ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ পরিবেশন করে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন তারা।

এসময় যুবদল ইতালী শাখা সভাপতি মাহমুদুল হাসান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাওসার আহমেদ তাজুল এর নেতৃত্বে উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি আনোয়ার হোসেন, নুরুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক জাকির হোসেন, মনির হোসেন, রোম মহানগর যুবদলের আহবায়ক শিশির ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক আবুল বাশার সুমন, তুহিন ভূঁইয়া, মোঃ গিয়াস উদ্দিন খান, আহসান হাবিব, আবুল হাসান, পারভেজ আহমেদ, সদস্য মোঃ ইসলাম মিয়া, মোঃ ফরহাদ, বাবুল মিয়া, রনি মৃধা, সারোয়ার হোসেন, ইসমাইল হোসেন, সুজন মাহমুদ, রুবেল উদ্দিন, উদ্দিন সজিব, নজরুল ইসলাম, আওলাদ, মোতালেব হোসেন সহআরো অনেকেই।

অনুষ্ঠানে যুবদল ইতালী শাখা সভাপতি মাহমুদুল হাসান তার বক্তব্য বলেনঃ বাঙালির অমর একুশে আজ আর বাংলাদেশের একক কোনো সম্পত্তি নয়। একুশে এখন প্রতিটি জাতিগোষ্ঠীকে নিজের মাতৃভাষার প্রতি শ্রদ্ধাশীল হতে প্রেরণা জোগায়। আর এই প্রেরণা নিয়েই পৃথিবীর প্রতিটি ভাষা টিকিয়ে রাখার সংগ্রাম চলছে এখন। এই সংগ্রামে সারা বিশ্বই আজ এক কাতারের সৈনিক। তিনি এই মাতৃভাষা দিবস উপলক্ষে যুবদল ইতালী শাখার পক্ষ থেকে সকল ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। এবং আয়োজক বাংলাদেশ সমিতি ইতালী ও বৃহত্তর ঢাকা সমিতি ইতালী এবং যুবদলের অংশগ্রহণকারী সকলকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
বিডিনিউজ ইউরোপ /২৪ ফেব্রুয়ারী / জ ইসলাম


আরো বিভন্ন ধরণের নিউজ