• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

কাবুল উপকন্ঠ ফের রক্তাক্ত জাতিসংঘের গাড়ি বহরে হামলায় নিহত ৫

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১

ফের রক্তাক্ত আফগানিস্তান। দেশটির রাজধানী কাবুল এর উপকণ্ঠে জাতিসংঘের একটি গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। ওই হামলায় অন্তত পাঁচজন প্রাণ হারিয়েছেন। নিহতরা সবাই আফগান নিরাপত্তা বাহিনীর সদস্য। তারা জাতিসংঘের ওই গাড়িবহরের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। জাতিসংঘ ও কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা গেছে, বৃহস্পতিবার কাবুল থেকে প্রায় ৬০ কিলোমিটার পূর্বে সুরোবি জেলার তাং-এ-হাব্রেশিম এলাকায় জাতিসংঘের গাড়িবহরে হামলা চালায় অস্ত্রধারী দুর্বৃত্তরা। এ সময় এক গাড়িচালক নিহত হলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায়। এতে প্রাণ হারান গাড়ির আরো চার আরোহী।

এখনো এই হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী বা কোন পক্ষ থেকে। আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, তারা বিশ্বাস করেন এই হামলার পেছনে তালেবানরাদের হাত রয়েছে। তবে তালেবানদের এক মুখপাত্র বলেছেন, এই হামলার সঙ্গে তাদের কোনো যোগসূত্র নেই।তালেবান এ ও বলেছেন সব কিছুর জন্য আমাদের দিকে তীর ছুঁড়া সঠিক নই। আজকে পর্যন্ত আধিপত্য বিস্তার ঘটাতে পৃথিবীর বিভিন্ন দেশের অস্থিরতার জন্য কিছু প্রভু রাষ্ট্র দায়ী বলে তালেবান উল্লেখ করেন।

আফগানিস্তানে জাতিসংঘের মিশন টুইটারে এক বিবৃতিতে বলেছে, আফগানিস্তানের জাতিসংঘ পরিবার আজকের ঘটনায় আফগান নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে।

সূত্র -রয়টার্স

বিডিনিউজ ইউরোপ /১২ ফেব্রুয়ারী / জই


আরো বিভন্ন ধরণের নিউজ