• সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
ঝালকাঠি এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে উপজেলা প্রকৌশলীদের কর্ম-সম্পাদন চুক্তি স্বাক্ষর তুরস্ক আমাদের অস্তিত্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে: গ্রিক প্রতিরক্ষা মন্ত্রী গ্রিসে মাইকোনোস দ্বীপের বাড়ির দামের শীর্ষে রয়েছে এথেন্সের আইকনিক হিলটন হোটেলের নাম পরিবর্তন করে ‘দ্য ইলিসিয়ান’ করা হয়েছে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় গবেষণায় আকর্ষণ বাড়াতে হবে ভোলার বোরহানউদ্দিনে ১৩ জন জুয়ারী আটক কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ-ও রাসুলের নাম একসাথে পাশাপাশি লিখা ভোলায় মুক্তবুলি ম্যাগাজিনের প্রাণবন্ত সাহিত্য আড্ডা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করাও ইবাদত টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায়
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

শীতের বিদায় বার্তা জানান দিচ্ছে প্রকৃতি বইতে শুরু করেছে বসন্ত বাতাস

জহিরুল ইসলাম মিলন ( টাঙ্গাইল) ধনবাড়ী
আপডেট : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

শীতের বিদায় বার্তা জানান দিচ্ছে প্রকৃতি
বইতে শুরু করেছে বসন্ত বাতাস

ফাগুন আসতে আর মাত্র এক সপ্তাহ বাকি। শীতের বিদায় বার্তা জানান দিচ্ছে প্রকৃতি। বইতে শুরু করেছে বসন্ত বাতাস। দিনে তেমন একটা টের পাওয়া যাচ্ছে না শীত। আর সন্ধ্যার পর তাপমাত্রা কিছুটা নেমে গেলেও তাতে নেই শীতের প্রভাব।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামি আগামী দু-একদিনের মধ্যেই তাপমাত্রা আবার কিছুটা কমতে পারে। তবে তা নিয়ে অতো চিন্তার কিছু নেই। কারণ এ বছর আর হাড় কাঁপানো শীত আসবে না।

এদিকে আকাশে জলীয় বাষ্প বেড়ে যাওয়ায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা ও খুলনা বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ আব্দুর রহমান গণমাধ্যমকে বলেন, শনিবার তাপমাত্রা কিছুটা বাড়লেও রোববার থেকে উত্তরাঞ্চলের কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এতে ওই এলাকার তাপমাত্রা কিছুটা কমলেও খুব বেশি শীত অনুভূত হবে না। এরপর আবার ধীরে ধীরে বাড়তে শুরু করবে তাপমাত্রা।

তিনি আরো বলেন, ঋতু পরিবর্তনের এই সময়ে আবহাওয়া বিরূপ আচরণ করে। কখনও হালকা ঠাণ্ডা আবার কখনও গরম অনুভূত হতে পারে। জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে যাওয়ায় আকাশে মেঘ জমেছে। ফলে তাপমাত্রাও বেড়েছে। এতে করে কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। এরপর কিন্তু মেঘ সরে গেলেই তাপমাত্রা কিছুটা কমতে পারে। বিশেষ করে দেশের উত্তর পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও।
বিডিনিউজ ইউরোপ /৭ ফেব্রুয়ারী / জই


আরো বিভন্ন ধরণের নিউজ