• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

শীতের বিদায় বার্তা জানান দিচ্ছে প্রকৃতি বইতে শুরু করেছে বসন্ত বাতাস

জহিরুল ইসলাম মিলন ( টাঙ্গাইল) ধনবাড়ী
আপডেট : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

শীতের বিদায় বার্তা জানান দিচ্ছে প্রকৃতি
বইতে শুরু করেছে বসন্ত বাতাস

ফাগুন আসতে আর মাত্র এক সপ্তাহ বাকি। শীতের বিদায় বার্তা জানান দিচ্ছে প্রকৃতি। বইতে শুরু করেছে বসন্ত বাতাস। দিনে তেমন একটা টের পাওয়া যাচ্ছে না শীত। আর সন্ধ্যার পর তাপমাত্রা কিছুটা নেমে গেলেও তাতে নেই শীতের প্রভাব।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামি আগামী দু-একদিনের মধ্যেই তাপমাত্রা আবার কিছুটা কমতে পারে। তবে তা নিয়ে অতো চিন্তার কিছু নেই। কারণ এ বছর আর হাড় কাঁপানো শীত আসবে না।

এদিকে আকাশে জলীয় বাষ্প বেড়ে যাওয়ায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা ও খুলনা বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়াবিদ আব্দুর রহমান গণমাধ্যমকে বলেন, শনিবার তাপমাত্রা কিছুটা বাড়লেও রোববার থেকে উত্তরাঞ্চলের কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এতে ওই এলাকার তাপমাত্রা কিছুটা কমলেও খুব বেশি শীত অনুভূত হবে না। এরপর আবার ধীরে ধীরে বাড়তে শুরু করবে তাপমাত্রা।

তিনি আরো বলেন, ঋতু পরিবর্তনের এই সময়ে আবহাওয়া বিরূপ আচরণ করে। কখনও হালকা ঠাণ্ডা আবার কখনও গরম অনুভূত হতে পারে। জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে যাওয়ায় আকাশে মেঘ জমেছে। ফলে তাপমাত্রাও বেড়েছে। এতে করে কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। এরপর কিন্তু মেঘ সরে গেলেই তাপমাত্রা কিছুটা কমতে পারে। বিশেষ করে দেশের উত্তর পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও।
বিডিনিউজ ইউরোপ /৭ ফেব্রুয়ারী / জই


আরো বিভন্ন ধরণের নিউজ