• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
শিরোনাম
এক শতাব্দী পর নামাজের জন্য খুলেছে গ্রিসের ঐতিহাসিক মসজিদ ইয়েনি এবং সুলেমানিও জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর সাগরে ডুবে যাচ্ছে ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজ আদায় জলদস্যুদের কড়া পাহারায় নাবিকরা ঈদের নামাজ পড়েছেন জাহাজেই অভিন্ন রাজনৈতিক আশ্রয়-নীতির পথে ইউরোপীয় ইউনিয়ন চরভদ্রাসনে অভিবাসী কর্মীদের একর্তীকরন ও সচেতনা মুলক সভা অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চরফ্যাশনে গুরতে আসা, দুই ভাইয়ের নানা বাড়িতে মৃত্যু ভোলায় নারী উদ্যোক্তাদের ঈদ মেলা ২০২৪ উদ্বোধন করলেন : আরিফুজ্জামান ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সৌদি আরবে ২০ দেশের নাগরিক অনিদৃষ্টকালের জন্য প্রবেশে নিষেধাজ্ঞা

আমান উল্লাহ ( সৌদি আরব) জেদ্দা
আপডেট : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১

সৌদি আরব করোনা ভাইরাস বিস্তারের আশংকায় ২০টি দেশের নাগরিকদের অনির্দিস্টকালের জন্য সৌদি আরবে প্রবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটির স্বরাস্ট্র মন্ত্রানালয়।

আজ ৩ ফেব্রুয়ারী ২০২১ বুধবার রাত ৯ টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে। তবে পার্শ্ববর্তী দেশ ভারত এবং পাকিস্থান এই নিষেধাজ্ঞার আওতায় থাকলেও বাংলাদেশের নাম নেই।

যে দেশ গুলো কে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তা হল– আর্জেন্টিনা,
সংযুক্ত আরব আমিরাত,
জার্মানি,
মার্কিন যুক্তরাষ্ট্র,
ইন্দোনেশিয়া,
আয়ারল্যান্ড,
ইতালি,
পাকিস্তান,
ব্রাজিল,
পর্তুগাল,
যুক্তরাজ্য,
তুরস্ক,
দক্ষিণ আফ্রিকা,
সুইডেন,
সুইজারল্যান্ড,
ফ্রান্স,
লেবানন,
মিশর,
ভারত
এবং জাপান।

সৌদি আরবে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আবারো বৃদ্ধি পাচ্ছে। দুই সাপ্তাহ আগে যা ১০০ জনের নিচে ছিলো।এই সাপ্তাহে তা বেড়ে দৈনিক ৩০০ জনের উপরে রোগী সনাক্ত হওয়ার কারনে -করোনা নিয়ন্ত্রণের পদক্ষেপ হিসেবে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় আজ থেকে ২০ টি দেশের নাগরিকদের অনির্দিষ্টকালের জন্য সৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছেন।
বিডিনিউজ ইউরোপ /৩ ফেব্রুয়ারী / জই


আরো বিভন্ন ধরণের নিউজ