• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
খন্ডকালীন সময়ে অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে এস এম মুনীর সাম্প্রতিক সহিংসতায় হতাহতের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী: আ’লীগ প্যারিস অলিম্পিকে “উদ্বাস্তু দল” সৌন্দর্য বাড়িয়েছে বলে জানালেন আয়োজক কমিটি ইথিওপিয়ায় ভূমিধসে নিহত ২৫০ দেশের তরুণ প্রজন্মের হাতে ক্ষমতা তুলে দেয়ার এটাই উপযুক্ত সময়:জো বাইডেন শাফিন ভার্জিনিয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন বুলেট বা শ্রাপনেল ট্রাম্পের কানে আঘাত করেছে কিনা তা পরিষ্কার নয়:ওয়ে কক্সবাজারে আটকে পড়া পর্যটকরা ঢাকায় ফিরেছেন প্রমোদতরী দিয়ে মানব পাচার: বৃটিশ পুলিশ ইসলামে নারীর অধিকার সমুন্নত করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সৌদি আরবে ২০ দেশের নাগরিক অনিদৃষ্টকালের জন্য প্রবেশে নিষেধাজ্ঞা

আমান উল্লাহ ( সৌদি আরব) জেদ্দা
আপডেট : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১

সৌদি আরব করোনা ভাইরাস বিস্তারের আশংকায় ২০টি দেশের নাগরিকদের অনির্দিস্টকালের জন্য সৌদি আরবে প্রবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটির স্বরাস্ট্র মন্ত্রানালয়।

আজ ৩ ফেব্রুয়ারী ২০২১ বুধবার রাত ৯ টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে। তবে পার্শ্ববর্তী দেশ ভারত এবং পাকিস্থান এই নিষেধাজ্ঞার আওতায় থাকলেও বাংলাদেশের নাম নেই।

যে দেশ গুলো কে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তা হল– আর্জেন্টিনা,
সংযুক্ত আরব আমিরাত,
জার্মানি,
মার্কিন যুক্তরাষ্ট্র,
ইন্দোনেশিয়া,
আয়ারল্যান্ড,
ইতালি,
পাকিস্তান,
ব্রাজিল,
পর্তুগাল,
যুক্তরাজ্য,
তুরস্ক,
দক্ষিণ আফ্রিকা,
সুইডেন,
সুইজারল্যান্ড,
ফ্রান্স,
লেবানন,
মিশর,
ভারত
এবং জাপান।

সৌদি আরবে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আবারো বৃদ্ধি পাচ্ছে। দুই সাপ্তাহ আগে যা ১০০ জনের নিচে ছিলো।এই সাপ্তাহে তা বেড়ে দৈনিক ৩০০ জনের উপরে রোগী সনাক্ত হওয়ার কারনে -করোনা নিয়ন্ত্রণের পদক্ষেপ হিসেবে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় আজ থেকে ২০ টি দেশের নাগরিকদের অনির্দিষ্টকালের জন্য সৌদি আরবে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছেন।
বিডিনিউজ ইউরোপ /৩ ফেব্রুয়ারী / জই


আরো বিভন্ন ধরণের নিউজ