• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

হত্যা মামলায় আসামি করে মুক্তিযোদ্ধাকে হয়রানির অভিযোগ

বাধন রায় ( বরিশাল) ঝালকাঠি প্রতিনিধি
আপডেট : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১

হত্যা মামলায় আসামি করে মুক্তিযোদ্ধাকে হয়রানির অভিযোগ

ঝালকাঠির নলছিটিতে একটি হত্যা মামলায় আসামি করে বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী হাওলাদার ও তঁার পরিবারের ১৮ জনকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। আজ মঙ্গলবার দুপুরে ঝালকাঠি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মুক্তিযোদ্ধারা। গত ৩ জানুয়ারি নলছিটির দপদপিয়া গ্রামে আনিছুর রহমান রুম্মান নামে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় ২২ জনকে আসামি করে মামলা করা হয়। ৭২ বছর বয়সী এ বীর মুক্তিযোদ্ধাকে মামলায় ৬০ বছর বয়স দেখিয়ে আসামি করা হয়েছে। প্রায় এক মাস পালিয়ে বেড়ানোর পরে উচ্চ আদালত থেকে জামিন পান তিনি। এখনো তঁার বিরুদ্ধে মামলার বাদী মিঠু বিশ্বাস নানা ষড়যন্ত্র করছেন বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। মিঠু একজন সন্ত্রাসী ও মাদক সেবী। জমি নিয়ে বিরোধ থাকায় প্রতিপক্ষকে এলাকা ছাড়া করতেই হত্যা মামলায় ২২ জনকে আসামি করা হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা অরুণ কুমার রায়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী হাওলাদারের মেয়ে আফরোজা আক্তার লাকি ও মারুফা আক্তার পপি, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এম এ বায়েজিদ, ডেপুটি কমান্ডার দুলাল সাহা, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম, শামসুল আজিম, সত্যবান সেন গুপ্ত, আবুল বাশার।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, মামলার এজাহারে বলা হয়েছে আল মামুন (৩৫) কুপিয়ে হত্যা করেছে রুম্মানকে। অথচ মামলায় আসামি করা হয়েছে ২২ জনকে। আল মামুন বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী হাওলাদারের ছেলে। এছাড়াও আসামিদের মধ্যে ১৮ জনই বীর মুক্তিযোদ্ধার পরিবারের সদস্য। এ হত্যাকান্ডের সঙ্গে তাদের পরিবারের কেউ জড়িত নয়। মামলার বাদী ও তঁার সহযোগিরাই রুম্মানকে হত্যা করে মিথ্যা মামলা দিয়েছে। এ মামলার সুষ্ঠু তদন্ত ও ঘটনার সঙ্গে যারা জড়িত নয়, তাদের অব্যহতির দাবি জানিয়েছেন ঝালকাঠির মুক্তিযোদ্ধারা।
এ ব্যাপারে মামলার বাদী মিঠু বিশ্বাস বলেন, যারা এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত, তাদেরকেই আসামি করা হয়েছে। কাউকে হয়রানির জন্য আসামি করা হয়নি। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) মামলার তদন্ত করছে। আশাকরি তারাই সতস্যতা বের করে আনবে।
বিডিনিউজ ইউরোপ /২ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ