• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইম্পপিচমেন্টের প্যানেলে থাকা ডোনাল্ড ট্রাম্পের আইনজীবীর পদত্যাগ

রেজাউল করিম তুহিন এথেন্স থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

ডোনাল্ড ট্রাম্প হঠাৎ করে সিনেটের ইমপিচমেন্ট বিচারের জন্য তার প্রতিরক্ষায় কাজ করা দু’জন প্রধান আইনজীবীর সাথে বিচ্ছেদ করেছেন, পরিস্থিতি সম্পর্কে পরিচিত একটি সূত্র জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতির আইনানুগ কৌশল হতাশায় ফেলেছে।

বুথ বোয়ার্স এবং দক্ষিণ ক্যারোলিনার দুই আইনজীবী দেবোরাহ বারবেরি আর ট্রাম্পের দলে নেই, এই পদক্ষেপটিকে “পারস্পরিক সিদ্ধান্ত” হিসাবে বর্ণনা করে সূত্রটি জানিয়েছে।

এই দলের সাথে যুক্ত আরও তিন আইনজীবী, উত্তর ক্যারোলিনার জোশ হাওয়ার্ড এবং দক্ষিণ ক্যারোলিনার জনি গ্যাসার এবং গ্রেগ হ্যারিসও ট্রাম্পের সাথে একমত হয়েছিলেন বলে অন্য একটি সূত্র জানিয়েছে।
তৃতীয় একটি সূত্র জানিয়েছিল ট্রাম্পের বিচারের আগে বাউর্সের সাথে কৌশল নিয়ে মতভেদ ছিল। রাষ্ট্রপতি এখনও দাবী করছেন যে জো বিডেনের দ্বারা জয়যুক্ত ৩ নভেম্বর নির্বাচনে তিনি ব্যাপক নির্বাচনী জালিয়াতির শিকার হয়েছিলেন।

এটি ট্রাম্পের প্রতিরক্ষা দলকে অশান্তিতে ফেলে দেয় কারণ তিনি ৯ ই ফেব্রুয়ারী, হাউস অব রিপ্রেজেনটেটিভের দ্বারা গৃহীত ইমেলিকেশনটির একটি নিবন্ধ বিবেচনা করার জন্য যে তার সমর্থকদের ইউএস ক্যাপিটলে হামলার জন্য প্ররোচিত করেছিলেন।

এই বিচারে প্রাক্তন রাষ্ট্রপতির প্রতিনিধিত্বকারী কে এখন অস্পষ্ট ছিল না। গত বছর তাঁর প্রথম অভিশংসনের বিচারে তাঁর হোয়াইট হাউসের আইনজীবী, প্যাট সিপলোন এবং প্যাট্রিক ফিল্বিন এই প্রক্রিয়ার অংশ হওয়ার আশা করছেন না।

“ট্রাম্পের উপদেষ্টা জেসন মিলার বলেছেন,” ইতোমধ্যে পদত্যাগকারী রাষ্ট্রপতিকে অভিশংসনের জন্য ডেমোক্র্যাটস প্রচেষ্টা সম্পূর্ণরূপে অসাংবিধানিক এবং আমাদের দেশের পক্ষে অত্যন্ত খারাপ। ”

“আসলে, ৪৫ জন সিনেটর ইতিমধ্যে ভোট দিয়ে গেছেন যে এটি সাংবিধানিক। আমরা অনেক কাজ করেছি, তবে আমাদের আইনী দল সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেননি, যা শিগগিরই করা হবে, ”মিলার বলেছিলেন।

দলীয় ঐক্যের প্রদর্শনীতে ট্রাম্পের অভিশংসন বিচার বন্ধ করতে গত মঙ্গলবার পঞ্চান্নতম সিনেট রিপাবলিকানরা একটি ব্যর্থ প্রয়াসকে সমর্থন জানিয়েছিলেন যে কেউ কেউ একটি স্পষ্ট লক্ষণ হিসাবে উল্লেখ করেছেন যে তাকে রাজধানীতে বিদ্রোহ প্ররোচিত করার জন্য দোষী করা হবে না।
বিডিনিউজ ইউরোপ /৩১ জানুয়ারি / জই
সূত্র – দ্যা গার্ডিয়ান


আরো বিভন্ন ধরণের নিউজ