• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়ায় করোনায় প্রথম বাংলাদেশীর মৃত্যুবরণ

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক ভিয়েনা
আপডেট : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০

অস্ট্রিয়ায় করোনায় প্রথম বাংলাদেশীর মৃত্যুবরণ
অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় প্রায় ৩০ বৎসরের বেশী সময় যাবৎ বসবাসকারী জনাব এ,কে,এম শওকত আলী আজ ৬ অক্টোবর শুক্রবার স্থানীয় সময় সকাল ১১:৩০ মিনিটে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, “ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজিউন।” মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫৫ বৎসর।

গত অক্টোবর মাসের শেষ সপ্তাহে শওকত সাহেব সর্দি জাতীয় অসুখে আক্রান্ত হয়ে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। হঠাৎ করে গত ৩০ অক্টোবর তার কিছুটা শ্বাসকষ্ট সহ শারীরিক অবস্থার অবনতি হলে এম্বুলেন্স ডেকে হাসপাতালে পাঠানো হয়ে। পরে তাকে ভিয়েনার ১৬ নাম্বার ডিস্ট্রিক্টের Wilhelminen Spital এ ভর্তি করা হয়। ডাক্তাররা পরীক্ষা করে জানিয়েছিলেন যে তার ফুসফুসে সংক্রমণ হয়েছে এবং সেখানে তিনি করোনার পরীক্ষায় পজিটিভ সনাক্ত হন। পরের দিন তার শ্বাসকষ্ট আরও বেড়ে গেলে চিকিৎসকরা তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র আইসিইউতে স্থানান্তর করা হয়। আইসিইউতে দুইদিন থাকার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে শুরু করেছিল। তখন তিনি ভেন্টিলেটর ছাড়াই শ্বাস নিতে পারছিলেন বলে ডাক্তার জানিয়েছিলেন।

শওকত আলী সাহেবের ছোট ভাই প্রায় একই সময় যাবৎ ভিয়েনায় বসবাসকারী লিয়াকত আলী কয়েকদিন পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছিলেন যে,তার ভাইয়ের শারীরিক অবস্থা উন্নতির দিকে। তবে আজ সকালে হাসপাতাল থেকে বাসায় ফোন করে তার ছেলে ও মেয়েকে হাসপাতালে ডেকে পাঠানো হয় তার অবস্থার অবনতির জন্য। মিসেস শওকত আলী করোনার পজিটিভ হওয়ার জন্য যেতে পারেন নি। তবে মিসেস শওকত পজিটিভ হলেও সুস্থ আছেন। শওকত আলী তার ছেলে ও মেয়ের সামনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে চির দিনের জন্য আমাদের ছেড়ে না ফেরার দেশে পারি দেন।

তার মৃত্যুর সংবাদ প্রচারিত হওয়ার সাথে সাথেই অস্ট্রিয়ার বাংলাদেশী কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অস্ট্রিয়ার বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তিবর্গ তাদের শোক প্রকাশ করেছেন। শওকত আলীই প্রথম অস্ট্রিয়া প্রবাসী বাংলাদেশী যিনি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন।

শওকত আলী মৃত্যুকালে ভিয়েনায় স্ত্রী,১ মেয়ে, ১ ছেলে এবং ছোট ভাই সহ অসংখ্য শুভাকান্খি রেখে গেছেন। মরহুম শওকত আলীর দেশের বাড়ি বাংলাদেশের কিশোরগঞ্জ জেলার সদর উপজেলায়।

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা থেকে প্রকাশিত “ইউরো সমাচার”এবং “বিডিনিউজ ইউরোপ” পরিবারের পক্ষ থেকে মরহুম শওকত আলীর রুহের মাগফেরাত কামনা করছি এবং মহান আল্লাহতায়ালার নিকট প্রার্থনা করছি যেন শোক সন্তপ্ত পরিবারকে ধৈর্য্য ধারণ করার তৌফিক দান করেন।
বিডিনিউজ ইউরোপ /৬ নভেম্বর / বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ