• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়ায় করোনায় প্রথম বাংলাদেশীর মৃত্যুবরণ

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক ভিয়েনা
আপডেট : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০

অস্ট্রিয়ায় করোনায় প্রথম বাংলাদেশীর মৃত্যুবরণ
অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় প্রায় ৩০ বৎসরের বেশী সময় যাবৎ বসবাসকারী জনাব এ,কে,এম শওকত আলী আজ ৬ অক্টোবর শুক্রবার স্থানীয় সময় সকাল ১১:৩০ মিনিটে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, “ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজিউন।” মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫৫ বৎসর।

গত অক্টোবর মাসের শেষ সপ্তাহে শওকত সাহেব সর্দি জাতীয় অসুখে আক্রান্ত হয়ে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। হঠাৎ করে গত ৩০ অক্টোবর তার কিছুটা শ্বাসকষ্ট সহ শারীরিক অবস্থার অবনতি হলে এম্বুলেন্স ডেকে হাসপাতালে পাঠানো হয়ে। পরে তাকে ভিয়েনার ১৬ নাম্বার ডিস্ট্রিক্টের Wilhelminen Spital এ ভর্তি করা হয়। ডাক্তাররা পরীক্ষা করে জানিয়েছিলেন যে তার ফুসফুসে সংক্রমণ হয়েছে এবং সেখানে তিনি করোনার পরীক্ষায় পজিটিভ সনাক্ত হন। পরের দিন তার শ্বাসকষ্ট আরও বেড়ে গেলে চিকিৎসকরা তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র আইসিইউতে স্থানান্তর করা হয়। আইসিইউতে দুইদিন থাকার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে শুরু করেছিল। তখন তিনি ভেন্টিলেটর ছাড়াই শ্বাস নিতে পারছিলেন বলে ডাক্তার জানিয়েছিলেন।

শওকত আলী সাহেবের ছোট ভাই প্রায় একই সময় যাবৎ ভিয়েনায় বসবাসকারী লিয়াকত আলী কয়েকদিন পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছিলেন যে,তার ভাইয়ের শারীরিক অবস্থা উন্নতির দিকে। তবে আজ সকালে হাসপাতাল থেকে বাসায় ফোন করে তার ছেলে ও মেয়েকে হাসপাতালে ডেকে পাঠানো হয় তার অবস্থার অবনতির জন্য। মিসেস শওকত আলী করোনার পজিটিভ হওয়ার জন্য যেতে পারেন নি। তবে মিসেস শওকত পজিটিভ হলেও সুস্থ আছেন। শওকত আলী তার ছেলে ও মেয়ের সামনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করে চির দিনের জন্য আমাদের ছেড়ে না ফেরার দেশে পারি দেন।

তার মৃত্যুর সংবাদ প্রচারিত হওয়ার সাথে সাথেই অস্ট্রিয়ার বাংলাদেশী কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অস্ট্রিয়ার বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তিবর্গ তাদের শোক প্রকাশ করেছেন। শওকত আলীই প্রথম অস্ট্রিয়া প্রবাসী বাংলাদেশী যিনি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন।

শওকত আলী মৃত্যুকালে ভিয়েনায় স্ত্রী,১ মেয়ে, ১ ছেলে এবং ছোট ভাই সহ অসংখ্য শুভাকান্খি রেখে গেছেন। মরহুম শওকত আলীর দেশের বাড়ি বাংলাদেশের কিশোরগঞ্জ জেলার সদর উপজেলায়।

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা থেকে প্রকাশিত “ইউরো সমাচার”এবং “বিডিনিউজ ইউরোপ” পরিবারের পক্ষ থেকে মরহুম শওকত আলীর রুহের মাগফেরাত কামনা করছি এবং মহান আল্লাহতায়ালার নিকট প্রার্থনা করছি যেন শোক সন্তপ্ত পরিবারকে ধৈর্য্য ধারণ করার তৌফিক দান করেন।
বিডিনিউজ ইউরোপ /৬ নভেম্বর / বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ