• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

‘ফ্যাসিবাদ রুখতে দরকার জনগণের বৃহত্তর ঐক্য’:জোনায়েদ সাকি

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

‘ফ্যাসিবাদ রুখতে দরকার জনগণের বৃহত্তর ঐক্য’ -জোনায়েদ সাকি

গণসংহতি আন্দোলনের খুলনা বিভাগীয় কর্মশালা আজ ২৩ জানুয়ারি বেলা আড়াইটায় সংগঠনের যশোর জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। গণসংহতি আন্দোলন খুলনা জেলার আহবায়ক মুনীর চৌধুরী সোহেলের সভাপতিত্বে ‘ফ্যাসিবাদ বিরোধী লড়াইয়ে আমাদের করণীয়’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জননেতা জোনায়েদ সাকি।

কর্মশালায় বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় উপদেষ্টা নাজার আহমেদ, ঝিনাইদহ জেলার আহবায়ক নজরুল ইসলাম, সদস্য সচিব আশরাফ জামান, শৈলকূপা উপজেলার আহবায়ক মিজানুর রহমান, খুলনার ফুলতলা উপজেলার আহবায়ক মোঃ অলিয়ার রহমান, যশোর জেলার সংগঠক শিরিন সুলতানা।

কর্মশালায় আরো আলোচনা করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন খুলনা মহানগর আহবায়ক আল আমিন শেখ, সম্পাদক অনিক ইসলাম, যশোর জেলার সম্পাদক অনুপম আইচ, অর্থ সম্পাদক জান্নাতুল ফোয়ারা অন্তরা, সদস্য জান্নাতুল ফাতেমা অনন্যা।

কর্মশালায় প্রধান অতিথি জোনায়েদ সাকি বলেন, আওয়ামী সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনে দুর্নীতি-লুটপাট, দলীয়করণ, দ্রব্যমূল্য বৃদ্ধি, শ্রমিক ছাঁটাই, নারী ধর্ষণ অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। ভোট ডাকাতির মাধ্যমে মসনদ দখল করে বর্তমান সরকার দেশে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। সরকার গুণ্ডাতন্ত্র, পুলিশ ও প্রশাসনের ওপর ভর করে রাষ্ট্র পরিচালনা করছে। ফ্যাসিবাদী ও স্বৈরতান্ত্রিক কায়দায় প্রতিবাদী জনগণের ওপর দমন-পীড়ন-নির্যাতন চালাচ্ছে। সাংবিধানিক সকল প্রতিষ্ঠান অকার্যকর করে রাখা হয়েছে। নির্বাচনকে নির্বাসনে পাঠিয়ে একক কর্তৃত্ববাদী শাসন প্রতিষ্ঠা করে গণতন্ত্রের কবর রচনা করেছে। করোনা মোকাবিলায় সরকার চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে। স্বাস্থ্য ব্যবস্থার ভঙ্গুর দশা প্রকটভাবে উন্মোচিত হয়েছে। দ্রব্যমূল্য আকাশ ছোঁয়া। সিন্ডিকেট ব্যবসায়ীদের দৌরাত্ম্যে বাজারে চাল-ডাল-পেঁয়াজ-আলুসহ নিত্যপণ্যের দাম বেড়ে চলেছে। জনগণের পকেট কেটে লুটেরাদের পকেটভারী করছে। রাষ্ট্রায়ত্ব ২৫টি পাটকল বন্ধের পাশাপাশি ৬টি চিনিকল বন্ধ করে দিয়েছে সরকার। বেসরকারীকরণের ধারায় অবশিষ্ট চিনিকল বন্ধের পাঁয়তারা করছে। সরকার চিনিকল ও পাটকল শ্রমিকদের জীবন নিয়ে নিষ্ঠুর খেলায় মেতে উঠেছে। কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার শ্রমিক। পরিবারসহ শ্রমিকদের জীবনযাপন দুর্বিসহ হয়ে পড়েছে।

জোনায়েদ সাকি আরো বলেন, এই শ্বাসরুদ্ধকর অবস্থা থেকে মুক্তির জন্য জনগণ পরিবর্তন চায়। সেই পরিবর্তনের লক্ষ্যে মুক্তিযুদ্ধের জনগণের আকাঙ্ক্ষার গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা অতীব জরুরী। তিনি দেশের সকল দেশপ্রেমিক প্রগতিশীল-গণতান্ত্রিক শক্তির সমন্বয়ে জনগণের বৃহত্তর ঐক্য জোরদার করার আহবান জানান।
বিডিনিউজ ইউরোপ /২৪ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ