• রবিবার, ২৩ জুন ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
শিরোনাম
ঝালকাঠি এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে উপজেলা প্রকৌশলীদের কর্ম-সম্পাদন চুক্তি স্বাক্ষর তুরস্ক আমাদের অস্তিত্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে: গ্রিক প্রতিরক্ষা মন্ত্রী গ্রিসে মাইকোনোস দ্বীপের বাড়ির দামের শীর্ষে রয়েছে এথেন্সের আইকনিক হিলটন হোটেলের নাম পরিবর্তন করে ‘দ্য ইলিসিয়ান’ করা হয়েছে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় গবেষণায় আকর্ষণ বাড়াতে হবে ভোলার বোরহানউদ্দিনে ১৩ জন জুয়ারী আটক কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ-ও রাসুলের নাম একসাথে পাশাপাশি লিখা ভোলায় মুক্তবুলি ম্যাগাজিনের প্রাণবন্ত সাহিত্য আড্ডা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করাও ইবাদত টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায়
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

“ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” এর ঢাকাস্থ কলেজ প্রতিনিধিদল এর সঙ্গে ভার্চ্যুয়াল-সভা অনুষ্ঠিত

বিডিনিউজ ইউরোপ ন্যাশনাল ডেক্স
আপডেট : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১

“ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” এর ঢাকাস্থ কলেজ প্রতিনিধিদল এর সঙ্গে ভার্চ্যুয়াল-সভা অনুষ্ঠিত।

‘আমি কি “ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” এর সঙ্গে যুক্ত হতে পারি? আমি আপনাদের সঙ্গে কাজ করতে ইচ্ছুক; কীভাবে আমি যুক্ত হব?’—এ রকম বার্তা আমরা প্রতিদিন অসংখ্যবার পেয়ে আসছিলাম। বেশ কয়ে কয়েক মাস ধরেই “ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” এর ফেসবুক পেজের ইনবক্স সহ ফেসবুক গ্রুপের বিভিন্ন পোস্টে এমন বার্তা আসছিল। তাই সবাই সিদ্ধান্ত নিয়ে ফেললাম, নতুন জলবায়ুকর্মী সংগ্রহের কাজটা দ্রুত শুরু করব।

২২ জানুয়ারি (শুক্রবার) বিকেলে ঢাকাস্থ বিভিন্ন কলেজ প্রতিনিধিদের সাথে ‘ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ’ এর ভার্চ্যুয়াল সভা অনুষ্ঠিত হলে এতে নটরডেম কলেজ থেকে আদনান বোরহান নাবিল, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে তাফহিমুল ইসলাম ইলহাম, ঢাকা সিটি কলেজ থেকে আবু নাসের হিজবুল্লাহ, ঢাকা কলেজ থেকে মোঃ আফনান খৈয়ম বিন কাদের, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ থেকে আবরার জাওয়াদ, সরকারি বিজ্ঞান কলেজ (তেজগাঁও) থেকে চিন্ময় কুমার দে অভি, তেজগাঁও কলেজ থেকে ঐশিক ধর অংশগ্রহন করেন।

উক্ত সভায় কলেজ প্রতিনিধিরা জানান জলবায়ু পরিবর্তনরোধ নিয়ে তাঁদের পরিকল্পনার কথা। কীভাবে ইনোভেটিভ আইডিয়া নিয়ে জলবায়ু সংকট মোকাবিলায় কাজ করে ‘ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” কে এগিয়ে নেওয়া যায়, সেসব নিয়ে তাঁরা কথা বলেন। সর্বোপরি, সবার মধ্যে “ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” কে এগিয়ে নেওয়ার অদম্য তাড়না লক্ষ করা যায়।

‘ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ’ এর প্রতিষ্ঠাতা জাবেদ নূর শান্ত’র সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে এই ভার্চ্যুয়াল-সভার সমাপ্তি হয়।
বিডিনিউজ ইউরোপ /২২ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ