• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

“ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” এর ঢাকাস্থ কলেজ প্রতিনিধিদল এর সঙ্গে ভার্চ্যুয়াল-সভা অনুষ্ঠিত

বিডিনিউজ ইউরোপ ন্যাশনাল ডেক্স
আপডেট : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১

“ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” এর ঢাকাস্থ কলেজ প্রতিনিধিদল এর সঙ্গে ভার্চ্যুয়াল-সভা অনুষ্ঠিত।

‘আমি কি “ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” এর সঙ্গে যুক্ত হতে পারি? আমি আপনাদের সঙ্গে কাজ করতে ইচ্ছুক; কীভাবে আমি যুক্ত হব?’—এ রকম বার্তা আমরা প্রতিদিন অসংখ্যবার পেয়ে আসছিলাম। বেশ কয়ে কয়েক মাস ধরেই “ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” এর ফেসবুক পেজের ইনবক্স সহ ফেসবুক গ্রুপের বিভিন্ন পোস্টে এমন বার্তা আসছিল। তাই সবাই সিদ্ধান্ত নিয়ে ফেললাম, নতুন জলবায়ুকর্মী সংগ্রহের কাজটা দ্রুত শুরু করব।

২২ জানুয়ারি (শুক্রবার) বিকেলে ঢাকাস্থ বিভিন্ন কলেজ প্রতিনিধিদের সাথে ‘ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ’ এর ভার্চ্যুয়াল সভা অনুষ্ঠিত হলে এতে নটরডেম কলেজ থেকে আদনান বোরহান নাবিল, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে তাফহিমুল ইসলাম ইলহাম, ঢাকা সিটি কলেজ থেকে আবু নাসের হিজবুল্লাহ, ঢাকা কলেজ থেকে মোঃ আফনান খৈয়ম বিন কাদের, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ থেকে আবরার জাওয়াদ, সরকারি বিজ্ঞান কলেজ (তেজগাঁও) থেকে চিন্ময় কুমার দে অভি, তেজগাঁও কলেজ থেকে ঐশিক ধর অংশগ্রহন করেন।

উক্ত সভায় কলেজ প্রতিনিধিরা জানান জলবায়ু পরিবর্তনরোধ নিয়ে তাঁদের পরিকল্পনার কথা। কীভাবে ইনোভেটিভ আইডিয়া নিয়ে জলবায়ু সংকট মোকাবিলায় কাজ করে ‘ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” কে এগিয়ে নেওয়া যায়, সেসব নিয়ে তাঁরা কথা বলেন। সর্বোপরি, সবার মধ্যে “ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ” কে এগিয়ে নেওয়ার অদম্য তাড়না লক্ষ করা যায়।

‘ক্লাইমেট জাস্টিস বাংলাদেশ’ এর প্রতিষ্ঠাতা জাবেদ নূর শান্ত’র সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে এই ভার্চ্যুয়াল-সভার সমাপ্তি হয়।
বিডিনিউজ ইউরোপ /২২ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ