• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

নির্ধারিত সময়েই মাঠে গড়াবে সাফ চ্যাম্পিয়নশিপ

জহিরুল ইসলাম মিলন (টাঙ্গাইল) ধনবাড়ি
আপডেট : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

নির্ধারিত সময়েইমাঠে গড়াবে সাফ চ্যাম্পিয়নশিপ

২০২১ সালের ব্যস্ত সূচির কারণে প্রশ্ন উঠে সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করা আদৌ সম্ভব কিনা? তবে সেই প্রশ্নের সমাধান দিয়েছেন সাফের সাধারণ সম্পাদক।

আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের অনুষ্ঠিত হওয়ার কথা বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের। কয়েকদিন আগেই সাফের সভায় চ্যাম্পিয়নশিপের তারিখ নির্ধারণ করা হয়েছে ১৪ থেকে ২৫ সেপ্টেম্বর। তবে বাধ বেধেছিল একই সময়ে অনুষ্ঠিত হওয়া ইসলামিক সলিডারিটি গেমস। তুরস্কের কনিয়া শহরে অনুষ্ঠিত হবে এই গেমস। যেখানে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ফুটবল টিম পাঠাবে। এই ফুটবল দল পাঠানোর সিদ্ধান্ত নেয়ায় সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে অনিশ্চয়তার কথা উঠেছিল।

তবে সব প্রশ্নের উত্তর দিয়ে বিষয়টি পরিষ্কার করেছেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সেক্রেটারি আনোয়ারুল হক হেলাল।
তিনি বলেছেন,

“সেপ্টেম্বরেই সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে হবে। কারণ, ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) পরবর্তী আসর অক্টোবরে শুরু করবে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। তাদের এই লিগ চলবে ৮ মাস। তাই সেপ্টেম্বরেই আমাদের সাফ চ্যাম্পিয়নশিপ করতে হবে। এই সময়ে ইসলামিক সলিডারিটি গেমস হলেও তাতে তেমন কোন সমস্যা হবে না। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ইসলামিক সলিডারিটি গেমসে অংশ নেয় বাংলাদেশ ও পাকিস্তান। আমি আজই (বৃহস্পতিবার) এ নিয়ে বাফুফের সঙ্গে কথা বলব।”
এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, “সাফ চ্যাম্পিয়নশিপে খেলবে পূর্ণাঙ্গ জাতীয় দল। ইসলামিক সলিডারিটি গেমসে আমরা দ্বিতীয় দল (অনূর্ধ্ব-২৩) পাঠিয়ে দেব। এই গেমস ফুটবলে আমরা দল পাঠালেও সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে কোনো সমস্যা হবে না। সাফ সম্পাদকের সঙ্গে কথা বলে দুই একদিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নেব।”

বাংলাদেশে এর আগে তিনবার এই টুর্নামেন্ট আয়োজন করেছে। ২০০৩ সালে আয়োজন করে ট্রফি উচিয়ে ধরার গৌরব অর্জন করেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর ২০০৯ সালে আয়োজন করে সেমিফাইনালে খেললেও ২০১৮ সালে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় বাংলাদেশ।
বিডিনিউজ ইউরোপ /২১ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ