• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
শিরোনাম
এক শতাব্দী পর নামাজের জন্য খুলেছে গ্রিসের ঐতিহাসিক মসজিদ ইয়েনি এবং সুলেমানিও জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর সাগরে ডুবে যাচ্ছে ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজ আদায় জলদস্যুদের কড়া পাহারায় নাবিকরা ঈদের নামাজ পড়েছেন জাহাজেই অভিন্ন রাজনৈতিক আশ্রয়-নীতির পথে ইউরোপীয় ইউনিয়ন চরভদ্রাসনে অভিবাসী কর্মীদের একর্তীকরন ও সচেতনা মুলক সভা অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চরফ্যাশনে গুরতে আসা, দুই ভাইয়ের নানা বাড়িতে মৃত্যু ভোলায় নারী উদ্যোক্তাদের ঈদ মেলা ২০২৪ উদ্বোধন করলেন : আরিফুজ্জামান ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

নির্ধারিত সময়েই মাঠে গড়াবে সাফ চ্যাম্পিয়নশিপ

জহিরুল ইসলাম মিলন (টাঙ্গাইল) ধনবাড়ি
আপডেট : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

নির্ধারিত সময়েইমাঠে গড়াবে সাফ চ্যাম্পিয়নশিপ

২০২১ সালের ব্যস্ত সূচির কারণে প্রশ্ন উঠে সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করা আদৌ সম্ভব কিনা? তবে সেই প্রশ্নের সমাধান দিয়েছেন সাফের সাধারণ সম্পাদক।

আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের অনুষ্ঠিত হওয়ার কথা বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের। কয়েকদিন আগেই সাফের সভায় চ্যাম্পিয়নশিপের তারিখ নির্ধারণ করা হয়েছে ১৪ থেকে ২৫ সেপ্টেম্বর। তবে বাধ বেধেছিল একই সময়ে অনুষ্ঠিত হওয়া ইসলামিক সলিডারিটি গেমস। তুরস্কের কনিয়া শহরে অনুষ্ঠিত হবে এই গেমস। যেখানে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ফুটবল টিম পাঠাবে। এই ফুটবল দল পাঠানোর সিদ্ধান্ত নেয়ায় সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে অনিশ্চয়তার কথা উঠেছিল।

তবে সব প্রশ্নের উত্তর দিয়ে বিষয়টি পরিষ্কার করেছেন সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সেক্রেটারি আনোয়ারুল হক হেলাল।
তিনি বলেছেন,

“সেপ্টেম্বরেই সাফ চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে হবে। কারণ, ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) পরবর্তী আসর অক্টোবরে শুরু করবে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। তাদের এই লিগ চলবে ৮ মাস। তাই সেপ্টেম্বরেই আমাদের সাফ চ্যাম্পিয়নশিপ করতে হবে। এই সময়ে ইসলামিক সলিডারিটি গেমস হলেও তাতে তেমন কোন সমস্যা হবে না। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ইসলামিক সলিডারিটি গেমসে অংশ নেয় বাংলাদেশ ও পাকিস্তান। আমি আজই (বৃহস্পতিবার) এ নিয়ে বাফুফের সঙ্গে কথা বলব।”
এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, “সাফ চ্যাম্পিয়নশিপে খেলবে পূর্ণাঙ্গ জাতীয় দল। ইসলামিক সলিডারিটি গেমসে আমরা দ্বিতীয় দল (অনূর্ধ্ব-২৩) পাঠিয়ে দেব। এই গেমস ফুটবলে আমরা দল পাঠালেও সাফ চ্যাম্পিয়নশিপ নিয়ে কোনো সমস্যা হবে না। সাফ সম্পাদকের সঙ্গে কথা বলে দুই একদিনের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নেব।”

বাংলাদেশে এর আগে তিনবার এই টুর্নামেন্ট আয়োজন করেছে। ২০০৩ সালে আয়োজন করে ট্রফি উচিয়ে ধরার গৌরব অর্জন করেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর ২০০৯ সালে আয়োজন করে সেমিফাইনালে খেললেও ২০১৮ সালে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় বাংলাদেশ।
বিডিনিউজ ইউরোপ /২১ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ