• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

কড়া নিরাপত্তার মাধ্যই দিয়েই চলছে টাঙ্গাইলে ধনবাড়ী পৌর নির্বাচনের ভোটগ্রহণ

জহিরুল ইসলাম মিলন (টাঙ্গাইল) ধনবাড়ি
আপডেট : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

কড়া নিরাপত্তার মাধ্যই দিয়েই চলছে টাঙ্গাইলে ধনবাড়ী পৌর নির্বাচনের ভোটগ্রহণ

কড়া নিরাপত্তার মাধ্যই দ্বিতীয় ধাপে টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। এবার প্রথমবারের মতো এ পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট দিচ্ছেন ভোটাররা।

আজ শনিবার সকাল ৮টা থেকে পৌরসভার ১৫ ভোটকেন্দ্রে একযোগে এ ভোট গ্রহণ শুরু হয়। এ পৌর সভার ৩০ হাজার ৩ জন ভোটার আজ তাদের ভোটাধিকার প্রয়োগ করে পৌর মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করবেন।

সকালে বেশ কয়েকটি কেন্দ্রে ঘুরে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ভোটকেন্দ্রগুলোতে ভোটাররা নানা উৎসাহে নিয়ে তাদের পছন্দের ভোটারকে ভোট দিতে এসেছেন। প্রথম বারের মতো ইভিএমএ ভোট দিয়ে তারা উল্লাস প্রকাশ করছেন। সব চেয়ে বেশি আনন্দ প্রকাশ করছেন তরুণ ভোটাররা।

ভোট দিতে আসা বয়োবৃদ্ধ ভোটার বুলি বেগম জানান, বাবারে কি দুনিয়া আইলো… খালি নোক দিয়া ধরলাম আর ভোট ওইয়া গেলো। এহল আর বলে কাগজে সীল মারন লাগে না। আল্লাহ যে আমাগরে কতো কি যে দেহাবো। তিনি বলেন পছন্দের ভোটারদের ভোট দিলাম।

ধনবাড়ী উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার করুনা সিন্দু চাকলাদার জানান, এ পৌরসভায় ৯টি ওয়ার্ডে ১৫টি কেন্দ্রে মোট ভোটার ৩০ হাজার ৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৪৬৩ জন এবং মহিলা ভোটার ১৫ হাজার ৫৪০ জন। নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে আমরা বদ্ধ পরিকর। প্রতিটি নির্বাচনী কেন্দ্রে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসারসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। কোন প্রার্থী যদি নির্বাচনে অনিয়ম করতে চায় তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ‘খ’ শ্রেণীর এ পৌরসভায় মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, বিএনপি’র প্রার্থী এসএমএ সোবহান এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) সদ্য বহিস্কৃত উপজেলা যুব লীগ সভাপতি মুহাম্মদ মনিরুজ্জামান বকল (নারিকেল গাছ) ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুহাম্মদ আলী কিসলু (জগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। এ ছাড়া ৯টি সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৮ জন এবং ৩টি মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিন্ধন্ধীতা করছেন।
বিডিনিউজ ইউরোপ /১৬ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ