• সোমবার, ২২ জুলাই ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়ায় লকডাউন ২৪ জানুয়ারী পর্যন্ত বর্ধিত

কবির আহমেদ কূটনৈতিক প্রতিবেদক অস্ট্রীয়া
আপডেট : সোমবার, ৪ জানুয়ারী, ২০২১

অস্ট্রিয়ায় লকডাউন ২৪ জানুয়ারী পর্যন্ত বর্ধিত

বিরোধীদের দাবীর মুখে লকডাউনে করোনার গণ পরীক্ষা বাতিল ! অস্ট্রিয়ায় করোনার নতুন ভাইরাসের ৫ জন রোগী সনাক্ত !

অস্ট্রিয়ায় লকডাউন ১৮ জানুয়ারী থেকে কিছুটা শিথিলতার কথা থাকলেও তা বাতিল করা হয়েছে। অস্ট্রিয়ার বিরোধীদল সমূহের প্রতিবাদের পরিপ্রক্ষিতে সরকার লকডাউনের সময় ১৫,১৬ ও ১৭ জানুয়ারীর গণ পরীক্ষা বাতিল করেছেন। লকডাউন বর্ধিত করার ফলে,ব্যবসা-বাণিজ্য, দোকানপাট,শপিংমল গ্যাস্ট্রনোমি এবং পর্যটন শিল্প ২৫ জানুয়ারীর পূর্বে খুলছে না। শিক্ষা প্রতিষ্ঠানও আগামী ১৮ জানুয়ারী নাও খুলতে পারে। ফলে হোম স্কুলিং অর্থাৎ Distance Learning ৭ জানুয়ারী থেকে ২৪ জানুয়ারী পর্যন্ত বর্ধিত হতে পারে ।

সোমবার সকালে স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার (গ্রীনস) নিশ্চিত করেছেন যে,অস্ট্রিয়ায় চলমান লকডাউন ২৪ জানুয়ারী পর্যন্ত অব্যাহত থাকবে। তিনি আরও জানান, বিরোধীদলের প্রতিবাদের কারনে ২৪ জানুয়ারীর পূর্বে করোনার ফ্রি পরীক্ষা আর সম্ভব হবে না। স্বাস্থ্যমন্ত্রী সোমবার সকালে সংসদে মূল কমিটির সাথে বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে একথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন,আগামীকাল মঙ্গলবার বিকালে বিরোধীদলের সাথে পুনরায় বৈঠক হবে। স্বাস্থ্যমন্ত্রী, দেশের শিক্ষা প্রতিষ্ঠান পরিকল্পনা অনুযায়ী ১৮ জানুয়ারী খুলছে কিনা বা হোম স্কুলিং বা Distance Learning ২৪ জানুয়ারী পর্যন্ত বর্ধিত করা হবে কিনা ? এইরকম এক প্রশ্নের জবাবে তিনি এখনই কিছু বলতে অস্বীকৃতি জানান।

এদিকে সোমবার সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন যে,অস্ট্রিয়ায় ইংল্যান্ডের রূপান্তরিত করোনা ভাইরাসে আক্রান্ত ৫ জন রোগী সনাক্ত হয়েছে। রূপান্তরিত করোনা ভাইরাসে আক্রান্ত সনাক্ত ৫ জনের মধ্যে তিনটি শিশু রয়েছে বলেও জানান । আক্রান্তরা দক্ষিণ আফ্রিকা থেকে বিমান যোগাযোগ বন্ধের পূর্বে শেষ ফ্লাইটে এসেছিলেন বলে জানা গেছে। স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, এই রূপান্তরিত ভাইরাসটি ইংল্যান্ড থেকে বর্তমানে বিশ্বের ৩২ টি দেশে ছড়িয়ে পড়েছে। গ্রেট ব্রিটেনে সেপ্টেম্বরে সনাক্ত করোনা ভাইরাসের এই রূপান্তরিত রুপটি প্রথমবারের মতো অস্ট্রিয়ায় ধরা পড়ল। ভিয়েনা বিমানবন্দরে নেওয়া নমুনায় ভাইরাসের এই রূপান্তরিত ভাইরাসের উপস্থিতি সনাক্ত হয়েছে। তবে অসুস্থরা পরিবারের অন্য কোনও সদস্যকে সংক্রমিত করেনি বলে মন্ত্রী জানিয়েছেন।

অস্ট্রিয়ায় আজ নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১,৬৪২ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩৩ জন। রাজধানী ভিয়েনায় আজ করোনায় নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ১৫৪ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ৩৩৭ জন,NÖ রাজ্যে ২৯৮ জন, Steiermark রাজ্যে ১৯৬ জন,Salzburg রাজ্যে ১৯২ জন,Vorarlberg রাজ্যে ১৬৯ জন,Kärnten রাজ্যে ১১৮ জন এবং Burgenland রাজ্যে ৬০ জন নতুন সংক্রমণ সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৩,৬৭,৪১০ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬,৩৫৭ জন। করোনার থেকে এই পর্যন্ত মোট আরোগ্য লাভ করেছেন ৩,৪০,২৭৩ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২০,৭৮০ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৩৬৮ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,৩২১ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

  • বিডিনিউজ ইউরোপ /৪ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ