• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

করোনায় আক্রান্ত হয়ে অষ্ট্রিয়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক চলে গেলেন না ফেরার দেশে

মাসুক আহমেদ চৌধুরী ( অষ্ট্রীয়া) ভিয়েনা থেকে
আপডেট : শনিবার, ২ জানুয়ারী, ২০২১

করোনায় আক্রান্ত হয়ে অষ্ট্রিয়া আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক চলে গেলেন না ফেরার দেশে

একজন সংগঠক,সদালাপী আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আমজাদ হোসেন তালুকদার । তিনি করোনায় আক্রান্ত হয়ে লন্ডনের কুইন্স হাসপাতালে চিকিৎসাদিন ছিলেন । গতকাল লন্ডন সময় সকাল ৯টা এবং বাংলাদেশ সময় দুপুর ৩ টায় লন্ডনের কুইন্স হাসপাতালে মৃত্যু বরন করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আমাদের স্টাফ রিপোর্টার মাসুক আহমেদ চৌধুরী মুখোমুখি হয়েছিলেন অষ্ট্রিয়া আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক শাহ কামালের সাথে । শাহ কামাল বলেন, আমজাদ হোসেন ছিলেন একজন দক্ষ সংগঠক, ১৯৯০ সালে যখন অষ্ট্রিয়া আওয়ামী লীগ গঠনকল্পে এক সভা হয় ঐ সভায় তাকে যুগ্ম আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি করা হয় ।

 


বর্তমান অষ্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম বলেন, ১৯৯২ সালে গাফফার চৌধুরীর উপস্থিতিতে সম্মেলনের মাধ্যমে অষ্ট্রিয়া আওয়ামী লীগ গঠন করা হয় । সেই কমিটিতে সভাপতি হন প্রয়াত বাতেন পালোয়ান এবং সাধারণ সম্পাদক হন আমজাদ হোসেন তালুকদার ।

লন্ডন থেকে হাসনাত কবির খান রিপন বলেন, আমজাদ হোসেন তালুকদার ১৯৮৯ সালের ২ মে ভিয়েনা আসেন এবং ২০০৭ সালে তিনি স্থায়ীভাবে বসবাসের জন্য লন্ডন চলে আসেন । তিনি বলেন, আমি যখন ভিয়েনা ছিলাম তখন ওনার সাথে আমার পারিবারিক সম্পর্ক ছিল । তিনি আরও বলেন, লন্ডন আসার পরও ওনার সাথে আমার সব সময় যোগাযোগ হত ।

আমজাদ হোসেন তালুকদারের বাড়ি বাংলাদেশের দোহার থানার সুতার পাড়া । মৃত্যুকালে তিনি স্ত্রী,২ মেয়ে ১ ছেলে এবং বহু গুণগ্রাহী রেখে গেছেন ।

এদিকে আমজাদ হোসেন তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন অষ্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম কবির, অষ্ট্রিয়া মুক্তিযোদ্ধা কমান্ডার বায়েজিদ মীর, যুক্তরাজ্য বি এন পির যুগ্ন সাধারন সম্পাদক হাসনাত কবির খান রিপন এবং অষ্ট্রিয়া- বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি এবং ইউরো সমাচার পত্রিকার সম্পাদক ও ইউরো বাংলা টাইমসের এডিটর ইন চিফ মাহবুবুর রহমান । সবাই আমজাদ হোসেন তালুকদারের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
বিডিনিউজ ইউরোপ / ৩ জানুয়ারি / জই


আরো বিভন্ন ধরণের নিউজ