• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
সাম্প্রতিক সহিংসতায় হতাহতের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী: আ’লীগ প্যারিস অলিম্পিকে “উদ্বাস্তু দল” সৌন্দর্য বাড়িয়েছে বলে জানালেন আয়োজক কমিটি ইথিওপিয়ায় ভূমিধসে নিহত ২৫০ দেশের তরুণ প্রজন্মের হাতে ক্ষমতা তুলে দেয়ার এটাই উপযুক্ত সময়:জো বাইডেন শাফিন ভার্জিনিয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন বুলেট বা শ্রাপনেল ট্রাম্পের কানে আঘাত করেছে কিনা তা পরিষ্কার নয়:ওয়ে কক্সবাজারে আটকে পড়া পর্যটকরা ঢাকায় ফিরেছেন প্রমোদতরী দিয়ে মানব পাচার: বৃটিশ পুলিশ ইসলামে নারীর অধিকার সমুন্নত করা হয়েছে কোটা সংস্কার আন্দোলনে আবু ধাবিতে ৫৭ বাংলাদেশির কারাদণ্ড
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়ায় নববর্ষের সন্ধ্যায় করোনার বিধিনিষেধ নিয়ন্ত্রণে ৪,০০০ হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন

কবির আহমেদ কূটনৈতিক প্রতিবেদক অস্ট্রীয়া
আপডেট : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

অস্ট্রিয়ায় নববর্ষের সন্ধ্যায় করোনার বিধিনিষেধ নিয়ন্ত্রণে ৪,০০০ হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন

অস্ট্রিয়ায় বর্তমানে করোনার তৃতীয় লকডাউন চলছে। এই লকডাউনের সময়সীমা আগামী ২৪ শে জানুয়ারী পর্যন্ত করা হয়েছে। তবে পুনরায় করোনার গণ পরীক্ষার পর ১৮ জানুয়ারী থেকে পরিস্থিতি উন্নতির সাপেক্ষে কিছুটা শিথিলতা করা হতে পারে। আজ অস্ট্রিয়ার সংবাদ মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে জানানো হয়েছে যে,নববর্ষের রাতে করোনার কারফিউ বা প্রস্তান নিষেধাজ্ঞা এবং নিষিদ্ধ আতশবাজি ফুটানো খুবই কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। সংবাদ মাধ্যমে আরও বলা হয়েছে,সমগ্র দেশে আজ সন্ধ্যায় অতিরিক্ত ৪,০০০ পুলিশকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে।

সরকার ইতিমধ্যেই নববর্ষ ২০২১ উদযাপনের সমস্ত আনুষ্ঠানিকতা নিষিদ্ধ ঘোষণা করেছেন। লকডাউন চলাকালীন সময়ে কারফিউ বা বাহিরে যাওয়ার নিষেধাজ্ঞা বলবে রহিয়াছে। সন্ধ্যায় বা রাতে আতশবাজি ফুটানোর জরিমানা কমপক্ষে €৫০ ইউরো থেকে €১০,০০০ হাজার ইউরো পর্যন্ত করা হতে পারে বলে স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হয়েছে।

তবে কারফিউ চলাকালীন সময়ে শুধুমাত্র ৪টি কারনে ঘর থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়েছে,যেমন – ১. পেশাগত কাজের জন্য বা বিপদের আশঙ্কায়, ২. অন্যকে সাহায্যের জন্য, ৩. নিত্যপ্রয়োজনীয় কেনাকাটার জন্য সুপার মার্কেট বা বাজারে যাওয়া তবে মার্কেট কর্তৃপক্ষকে যথাযথ দূরত্ব নিশ্চিত করার নির্দেশনা দেওয়া হয়েছে। ৪. মুক্ত বায়ুর জন্য বা জগিং এর জন্য ঘর থেকে একাকী বের হওয়া যাবে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ২,৯১৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭৩ জন। রাজধানী ভিয়েনায় আজ করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ৪২৯ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৬৩৮ জন,OÖ রাজ্যে ৪৯৫ জন,Steiermark রাজ্যে ৩৭৪ জন,Salzburg রাজ্যে ৩০৬ জন,Tirol রাজ্যে ২৫১ জন,Kärnten রাজ্যে ১৯৩ জন,Vorarlberg রাজ্যে ১৭৩ জন এবং Burgenland রাজ্যে ৫৪ জন নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন। অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩,৬০,৮১৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬,২২২ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৩,৩২,৯৫৪ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২১,৬৪১ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৩৯৬ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,৩৪২ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
বিডিনিউজ ইউরোপ /৩১ ডিসেম্বর / জ ই


আরো বিভন্ন ধরণের নিউজ