• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১০ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

“রাজশাহীতে হেরিটেজ আরকাইভসে মওলানা ভাসানী কর্ণার চালু”

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

“রাজশাহীতে হেরিটেজ আরকাইভসে মওলানা ভাসানী কর্ণার চালু”

মওলানা ভাসানীর জীবন ও দর্শন নিয়ে গবেষণার জন্য বিজয়ের মাসে রাজশাহীতে হেরিটেজ আরকাইভসে মওলানা ভাসানী কর্ণার চালু হলো। ভাসানী কর্ণার চালুর দিন সকালে মওলানা ভাসানীর জীবন ও দর্শনের উপর সংক্ষিপ্ত আলোচনা করেন। আলোচনায় অংশ নেন অধ্যাপক ড. মাহবুবর রহমান, গোলাম রাব্বানী মণ্ডল, শফিউর রহমান ও ভাসানী পরিষদের নেতা জিন্নাহ্ খান।

বক্তারা, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে মওলানা ভাসানীর অবদানের কথা গুরুত্ব সহকারে সকলের স্বীকার করা উচিত বলে মনে করেন। অবিসংবাদিত মজলুম জননেতা মওলানা ভাসানীর সংগ্রামী জীবন, গণমানুষকে সংগঠিত করা ও মানুষের অধিকার আদায়ের লড়াই, ভাসানীর সাদামাটা জীবন, ভাসানীর মানুষ ও সমাজ ভাবনা বর্তমান এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে বস্তুনিষ্ঠভাবে তুলে ধরার জন্য হেরিটেজ আর্কাইভসের ভাসানী কর্নার কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তাগণ।

মওলানা ভাসানী পরিষদের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও মওলানা ভাসানী কৃষক সমিতির সহ-সভাপতি জিন্নাহ্ খান নিজে উপস্থিত থেকে বিজয়ের মাসে (২২ ডিসেম্বর ২০২০) মওলানা ভাসানীর জীবন গ্রন্থের উপর লেখা সৈয়দ ইরফানুল বারীর ৩টি বই, আজাদ খান ভাসানীর লেখা ‘ভাসানীর কথা’ নামক ১টি বই, মওলানা ভাসানীর সংক্ষিপ্ত জীবনপঞ্জি ৪০ টি, মওলানা ভাসানীর দুটি ছবি ‘হেরিটেজ আরকাইভস’ এর পরিচালকের হাতে তুলে দেন।
বিডিনিউজ ইউরোপ /৩১ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ