• সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঝালকাঠি এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে উপজেলা প্রকৌশলীদের কর্ম-সম্পাদন চুক্তি স্বাক্ষর তুরস্ক আমাদের অস্তিত্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে: গ্রিক প্রতিরক্ষা মন্ত্রী গ্রিসে মাইকোনোস দ্বীপের বাড়ির দামের শীর্ষে রয়েছে এথেন্সের আইকনিক হিলটন হোটেলের নাম পরিবর্তন করে ‘দ্য ইলিসিয়ান’ করা হয়েছে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় গবেষণায় আকর্ষণ বাড়াতে হবে ভোলার বোরহানউদ্দিনে ১৩ জন জুয়ারী আটক কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ-ও রাসুলের নাম একসাথে পাশাপাশি লিখা ভোলায় মুক্তবুলি ম্যাগাজিনের প্রাণবন্ত সাহিত্য আড্ডা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করাও ইবাদত টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায়
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

“রাজশাহীতে হেরিটেজ আরকাইভসে মওলানা ভাসানী কর্ণার চালু”

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

“রাজশাহীতে হেরিটেজ আরকাইভসে মওলানা ভাসানী কর্ণার চালু”

মওলানা ভাসানীর জীবন ও দর্শন নিয়ে গবেষণার জন্য বিজয়ের মাসে রাজশাহীতে হেরিটেজ আরকাইভসে মওলানা ভাসানী কর্ণার চালু হলো। ভাসানী কর্ণার চালুর দিন সকালে মওলানা ভাসানীর জীবন ও দর্শনের উপর সংক্ষিপ্ত আলোচনা করেন। আলোচনায় অংশ নেন অধ্যাপক ড. মাহবুবর রহমান, গোলাম রাব্বানী মণ্ডল, শফিউর রহমান ও ভাসানী পরিষদের নেতা জিন্নাহ্ খান।

বক্তারা, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে মওলানা ভাসানীর অবদানের কথা গুরুত্ব সহকারে সকলের স্বীকার করা উচিত বলে মনে করেন। অবিসংবাদিত মজলুম জননেতা মওলানা ভাসানীর সংগ্রামী জীবন, গণমানুষকে সংগঠিত করা ও মানুষের অধিকার আদায়ের লড়াই, ভাসানীর সাদামাটা জীবন, ভাসানীর মানুষ ও সমাজ ভাবনা বর্তমান এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে বস্তুনিষ্ঠভাবে তুলে ধরার জন্য হেরিটেজ আর্কাইভসের ভাসানী কর্নার কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তাগণ।

মওলানা ভাসানী পরিষদের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও মওলানা ভাসানী কৃষক সমিতির সহ-সভাপতি জিন্নাহ্ খান নিজে উপস্থিত থেকে বিজয়ের মাসে (২২ ডিসেম্বর ২০২০) মওলানা ভাসানীর জীবন গ্রন্থের উপর লেখা সৈয়দ ইরফানুল বারীর ৩টি বই, আজাদ খান ভাসানীর লেখা ‘ভাসানীর কথা’ নামক ১টি বই, মওলানা ভাসানীর সংক্ষিপ্ত জীবনপঞ্জি ৪০ টি, মওলানা ভাসানীর দুটি ছবি ‘হেরিটেজ আরকাইভস’ এর পরিচালকের হাতে তুলে দেন।
বিডিনিউজ ইউরোপ /৩১ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ