• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
শিরোনাম
এক শতাব্দী পর নামাজের জন্য খুলেছে গ্রিসের ঐতিহাসিক মসজিদ ইয়েনি এবং সুলেমানিও জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর সাগরে ডুবে যাচ্ছে ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজ আদায় জলদস্যুদের কড়া পাহারায় নাবিকরা ঈদের নামাজ পড়েছেন জাহাজেই অভিন্ন রাজনৈতিক আশ্রয়-নীতির পথে ইউরোপীয় ইউনিয়ন চরভদ্রাসনে অভিবাসী কর্মীদের একর্তীকরন ও সচেতনা মুলক সভা অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চরফ্যাশনে গুরতে আসা, দুই ভাইয়ের নানা বাড়িতে মৃত্যু ভোলায় নারী উদ্যোক্তাদের ঈদ মেলা ২০২৪ উদ্বোধন করলেন : আরিফুজ্জামান ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

বোয়ালমারীতে এসডিসি’র ফিক্সিং এগ্রিগেশন এন্ড সেলস প্লান মিটিং অনুষ্ঠিত

আমীর চারু বাবলু ( ফরিদপুর) বোয়ালমারী
আপডেট : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

বোয়ালমারীতে এসডিসি’র ফিক্সিং এগ্রিগেশন এন্ড সেলস প্লান মিটিং অনুষ্ঠিত

ফরিদপুরের বোয়ালমারীতে সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি(এসডিসি) এর উদ্যোগে জিংক সমৃদ্ধ ব্রি ধান ( ব্রি ধান ৭৪ ও ব্রি ধান ৮৪) ক্রয়, সংরক্ষণ ও বাজারজাত করনের লক্ষে- “ফিক্সিং এগ্রিগেশন এন্ড সেলস প্লান মিটিং” অনুষ্ঠিত হয়েছে।

গেইন ও হারভেষ্টপ্লাস বাংলাদেশের সহযোগিতায় এসডিসির বোয়ালমারী শাখা কার্যালয়ের ট্রেনিং সেন্টারে “কমার্শিয়ালইজেশন অব বায়োফটিফাইড ক্রপস্ (সিবিসি)” প্রকল্পের আওতায় উপজেলার ধানের আড়তদার ও মিল মালিকদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি এসডিসি’র পরিচালক কাজী মসিউর রহমান কচি, উপ পরিচালক খন্দকার হামিদুল ইসলাম, সহকারী পরিচালক কাজী হাসান ফিরোজ, প্রকল্প সহ সমন্বয়কারী বিপ্লব মহলদার প্রমুখ।

সভায় বক্তারা জানান-মানুষের স্বাভাবিক বৃদ্ধি ও রোগ প্রতিরোধে অন্যতম পুষ্টি উপাদান জিংকের অভাবে বাংলাদেশে প্রায় ৩৬ ভাগ শিশু ও ৫৭ ভাগ নারী মারাত্মক অপুষ্টিতে ভোগেন। এছাড়া ৪৪ ভাগ কিশোরীর শারীরিক বৃদ্ধি ব্যাহত হয়। জিংক সমৃদ্ধ চাল ভোক্তাদের দৈনন্দিন জিংকের চাহিদার ৬০ ভাগ পর্যন্ত পূরণ করতে সক্ষম। তাই এই ধান সংরক্ষণ, ক্রয়- বিক্রয়, বাজারজাত করলে ব্যবসায়ীক প্রবৃদ্ধির পাশাপাশি মানুষের স্বাস্থ্য রক্ষায় ভূমিকা রাখা সম্ভব।

বিডিনিউজ ইউরোপ /৩০ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ