• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

শিক্ষার্থীদের জন্য ভর্তুকি ও বিনামূল্যে করোনা ভ্যাকসিনের দাবি ছাত্র ফেডারেশনের

গোলাম মোস্তফা রাজনৈতিক প্রতিবেদক ঢাকা
আপডেট : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

শিক্ষার্থীদের জন্য ভর্তুকি ও বিনামূল্যে করোনা ভ্যাকসিনের দাবি ছাত্র ফেডারেশনের
শিক্ষার্থীদেরকে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দাও। বেতন-ভর্তি ফি ৫০% কমাও। স্বাস্থ্য নিরাপত্তা ও আবাসিকতা নিশ্চিত করে পরীক্ষা নাও- এই দাবিতে আজ ২৬ ডিসেম্বর (শনিবার) বেলা সাড়ে ৩ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির আয়োজনে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ভর্তুকি শুধু কর্পোরেট প্রতিষ্ঠানগুলোকে নয়, দরিদ্র পরিবারের শিক্ষার্থীদেরকে, করোনা অতিমারির কালে যারা চাকরি হারিয়েছেন তাদের জন্যও ভর্তুকি দিতে হবে। সকল কারখানা, ব্যবসা প্রতিষ্ঠান, হাট-বাজার খোলা আছে অথচ কেবলমাত্র শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হয়েছে কেন?সকল শিক্ষার্থীর জন্য বিনামূল্যে করোনা ভ্যাকসিন দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার উদ্যোগ নিতে হবে।

জাহিদ সুজন বলেন, জনগণের টাকায় দেশ চলে, বিশ্ববিদ্যালয় চলে, আর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা নিমকহারামী করে চলছে। করোনা কালে শিক্ষার্থীদের আবাসিকতার দায়িত্ব না নিয়েই পরীক্ষা গ্রহণের তোড়জোড় শুরু করেছে। মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি হতে চলেছে কিন্তু এখন পর্যন্ত এদেশের মানুষ তার নাগরিক অধিকার পেলো না। শিক্ষার্থীরা গণতান্ত্রিক শিক্ষার অধিকার পেলো না। স্বাস্থ্য নিরাপত্তা ও আবাসিকতা নিশ্চিত করেই পর্যায়ক্রমে একে একে সকল বর্ষের পরীক্ষা গ্রহণের জোর দাবি জানান তিনি।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সালমান ফরাজী, ঢাকা মহানগর শাখার যুগ্ম আহ্বায়ক হাসান আল মেহেদী, ইডেন কলেজ শাখার সংগঠক আফ্রোদিতি বাঁধন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার নেতা কিশোয়ার সাম্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার অর্থ সম্পাদক আরমানুল হক সহ নেতৃবৃন্দ।।
বিডিনিউজ ইউরোপ /২৬ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ