• শুক্রবার, ২১ জুন ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ-ও রাসুলের নাম একসাথে পাশাপাশি লিখা ভোলায় মুক্তবুলি ম্যাগাজিনের প্রাণবন্ত সাহিত্য আড্ডা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করাও ইবাদত টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায় উত্তর কোরিয়া-রাশিয়ার পরষ্পরের প্রতিরক্ষা সুরক্ষার অঙ্গীকার চরফ্যাশনে বজ্রপাতে কৃষক নিহত চরফ্যাশন দর্শনীয় স্পটগুলোতে পর্যটকদের ঢল ইসরায়েলে নেতানিয়াহুর বিরুদ্ধে প্রচণ্ড বিক্ষোভ গ্রিসে উচ্চ তাপমাত্রা, শুষ্কতা এবং শক্তিশালী বাতাসের কারণে সহজে দাবানল সৃষ্টি হতে পারে যুক্তরাষ্ট্রের সঙ্গে ৫০ বছরের চুক্তি নবায়নে অনিহা সৌদি আরবের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

করোনভাইরাস প্রতিষেধক টিকা এথেন্সে পৌঁছেছে, রবিবার থেকে টিকা প্রয়োগ

কামরুজ্জামান ডালিম ভূইয়া ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

করোনভাইরাস বিরুদ্ধে প্রথম টিকা এথেন্সে পৌঁছেছে, রবিবার থেকে এই টিকা শুরু হয়।
ফাইজার-বায়োটেক থেকে করোন ভাইরাস ভ্যাকসিনের ৯৭৫০ ডোজগুলির প্রথম ব্যাচটি শনিবার ২৬/১২ শনিবার সকালে অ্যাথেন্সে, যেখানে তাদের সংরক্ষণের জায়গায় পৌঁছে দেওয়া হয়েছে, সেখানে নাগরিক সুরক্ষা ও সংকট ব্যবস্থাপনা উপমন্ত্রী, নিকোস হার্ডালিয়াসের উপস্থিতিতে স্বাস্থ্য সম্পর্কে, ভ্যাসিলিস কনটোজামিনিস এবং প্রাথমিক স্বাস্থ্যসেবা, মারিওস থেমিস্টোক্লিয়াসের সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।
সঠিক সঞ্চয়স্থান এবং বিতরণ এবং টিকা প্রয়োগের বিষয়টি নিশ্চিত করা যায়। সাম্প্রতিক দিনগুলিতে, সমস্ত স্টেকহোল্ডারকে নাগরিক সুরক্ষা ভবনে স্থানান্তরিত করা হয়েছে, যাতে অভূতপূর্ব অভিযানের আরও ভাল সমন্বয় হয়, যার নাম দেওয়া হয়েছে “স্বাধীনতা”।
নাগরিক সুরক্ষা মন্ত্রী এবং নাগরিক সুরক্ষা মন্ত্রক স্টোরেজ সেন্টারগুলিতে স্টোরেজ সুরক্ষা, টিকা কেন্দ্রগুলিতে ভ্যাকসিন বিতরণ এবং সংরক্ষণ সম্পর্কিত সমস্ত সমস্যার জন্য দায়বদ্ধ।
সংরক্ষণ, বিতরণ এবং নিয়ন্ত্রণের সমন্বয় জাতীয় প্রতিরক্ষা মন্ত্রক গ্রহণ করেছে, যা আমাদের দেশের প্রত্যন্ত অঞ্চল এবং প্রত্যন্ত দ্বীপপুঞ্জের পরিবহণে অংশ নেবে।
২৭ ডিসেম্বর রবিবার প্রথম টিকা
২৭ডিসেম্বর রবিবার, প্রথম টিকাটি অ্যাটিকার রেফারাল হাসপাতালে করা হবে। বিশেষত, ইভানজেলিজমস হসপিটাল, সোটিরিয়া হাসপাতাল, অ্যাটিকা হাসপাতাল, থ্রিয়াসিও এবং ভোলার অ্যাসিলেপিয়োনে। একই সময়ে, একই দিনে প্রজাতন্ত্রের রাষ্ট্রপতি ক্যাটেরিনা সেকেল্লারাপুলৌ এবং প্রধানমন্ত্রী কিরিয়াকস মিতসোটাকিসকে প্রতীকীভাবে টিকা দেওয়া হবে।
২৮ ডিসেম্বর সোমবার, বিতরণগুলি হাসপাতাল, লরিসা বিশ্ববিদ্যালয়, এএইচপিএ, আইওনিনা বিশ্ববিদ্যালয় এবং পাত্রাসে উল্লেখ করা হবে, যাতে এই হাসপাতালের চিকিত্সা কর্মীদের জন্য টিকা শুরু হবে ২৯ শে ডিসেম্বর।
৩০ শে ডিসেম্বরের মধ্যে, এদেশ, অপ্রত্যাশিতভাবে, ৮৩৮৫০ডোজের প্রথম বড় ব্যাচ ফাইজার ভ্যাকসিন গ্রহণ করবে। কেন্দ্রীয় ইউরোপীয় চুক্তির উপর ভিত্তি করে এ দেশের জনসংখ্যার সাথে সম্পর্কিত ফাইজার ভ্যাকসিনের সরবরাহগুলি জানুয়ারির শেষ দিকে৪২৯০০০ ডোজ এবং ফেব্রুয়ারির শেষের দিকে আরও ৩৩৩৪৫০ ডোজ।
মার্চ শেষে আমরা ফাইজার-বায়োএনটেক থেকে মাত্র ১২৬৫৫৫০ ডোজপেয়েছি। এই ডোজ Moderna এবং AstraZeneca উভয়ের দ্বারা অনুমোদিত হওয়ার পরে, জানুয়ারিতে যুক্ত হওয়ার কথা রয়েছে। উপলব্ধ ভ্যাকসিনগুলির সংখ্যা ধীরে ধীরে বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।
ভ্যাকসিন বিতরণ ক্রমান্বয়ে হবে এবং তাই নির্দিষ্ট জনগোষ্ঠীর ভ্যাকসিনগুলিকে অগ্রাধিকার দেওয়া জরুরি বলে মনে করা হয়েছে। জাতীয় টিকাদান কমিটি অনুসারে, প্রথমে স্বাস্থ্য ও সমাজসেবা কর্মীদের টিকা দেওয়া হবে, তারপরে দীর্ঘস্থায়ী অসুস্থ ও পুনর্বাসন কেন্দ্রগুলির জন্য আবাসিক, নার্সিং হোম কর্মচারী, আবাসিক, রোগী এবং যত্নশীলদের কর্মচারী, গুরুতর সরকারী কার্যক্রমের জন্য অগ্রাধিকার কর্মীরা।তারপর ৮৫বছর বয়সীদের তার বেশি বয়সের ব্যক্তি, তারপরে ৮০ বা তার বেশি বয়সী, ৭৫ তার বেশি বয়সী, ৭০ তার বেশি বয়সী এবং তারপরে সাধারণ জনগণ।
নাগরিক নিম্নলিখিত উপায়ে কয়েকটি অগ্রাধিকার গোষ্ঠীর সদস্য কিনা তা যাচাই বাছাই করা হবে :
– এএমকেএ এবং এর নাম ওয়েবসাইট http://emvolio.gov.gr এবং ওয়েব অথবা
১৩০-কোডের কোড (এসএমএস) (13034) মাধ্যমে।
অ্যাপয়েন্টমেন্ট সময় নির্ধারণ.
২০২১ জানুয়ারী থেকে, নাগরিক নিম্নলিখিত পদ্ধতিতে টিকা দেওয়ার জন্য তার অ্যাপয়েন্টমেন্টের সময়সূচী তৈরি করতে পারেন:
– ওয়েবসাইট http://emvolio.gov.gr- এ ট্যাক্সিস ডেটার সাথে সংযুক্ত হওয়ার পরে।
একচেটিয়া ব্যবহারের জন্য ১৩০-কোডের কোডটিতে পাঠ্য বার্তা (এসএমএস) এর মাধ্যমে প্রস্তাবিত অ্যাপয়েন্টমেন্টের নিশ্চিতকরণ (13034)
নাগরিকদের জন্য যারা প্রযুক্তিগত উপায়গুলির সাথে পরিচিত নন, কেইপি বা ফার্মাসিমে যান। নাগরিক অ্যাপয়েন্টমেন্ট কীভাবে নির্ধারিত হবে তার উপর নির্ভর করে অনন্য অ্যাপয়েন্টমেন্ট কোড-নম্বর, পাশাপাশি কিউআর কোড পাবেন। অ্যাপয়েন্টমেন্টগুলি প্রয়োগের মাধ্যমে, একই সময়ে পুনরাবৃত্তি টিকা দেওয়ার পরিকল্পনা করা হয়েছে।
অ্যাপয়েন্টমেন্টের তারিখের তিন দিন পূর্বে নাগরিক অ্যাপয়েন্টমেন্টের দিন এবং সময়ের জন্য ইমেল এবং এসএমএস অনুসারীর সাথে সাথে উপযুক্ত লিখিত প্রস্তুতির উপযুক্ত ওয়েবসাইটের লিঙ্কের সাথে (যেমন জ্বর না থাকে শরীরে ) তবে ভ্যাকসিন ব্যবহারের জন্য নির্ভর করে নির্দিষ্ট নির্দেশাবলী।

টিকাদান
নাগরিক অ্যাপয়েন্টমেন্ট টিকা কেন্দ্রগুলির কর্মীদের নিয়োগের কোড নম্বর বা কিউআর কোড এবং সনাক্তকরণ উপাদান (পরিচয়পত্র, পাসপোর্ট ইত্যাদি)। কর্মীরা, ট্যাবলেটগুলিতে অ্যাপয়েন্টমেন্ট অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে, কিউআর কোডটি স্ক্যান করবে বা কোড-নম্বরের ভিত্তিতে অ্যাপয়েন্টমেন্টটি অনুসন্ধান করবে এবং এটি নিশ্চিত করবে।

প্রয়োজনীয় টিকা দেওয়ার আগে প্রশ্নোত্তরের উত্তর দেওয়া হবে, যার মধ্যে ভ্যাকসিনের উপর নির্ভর করে সাধারণ এবং সুনির্দিষ্ট প্রশ্ন উভয়ই অন্তর্ভুক্ত থাকবে। প্রশ্নের উত্তরগুলির উপর ভিত্তি করে এবং ডাক্তার ক্লিনিকাল চিত্রটি মূল্যায়ন করার পরে, তিনি টিকা নিয়ে এগিয়ে যাওয়ার এবং একটি প্রেসক্রিপশন দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেন।

ভ্যাকসিনেশন সেন্টার বৈদ্যুতিন অ্যাপ্লিকেশনটিতে ভ্যাকসিন প্যাকেজিংয়ের বিশদটি নিবন্ধভুক্ত করে, যা নাগরিকের টিকা দেওয়ার জন্য ব্যবহৃত হয়েছিল। এইভাবে, ট্রেসেবিলিটি এবং ফার্মাকোভিজিলেন্সের প্রক্রিয়াটি বাড়ানো হয়।
বিডিনিউজ ইউরোপ /২৬ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ