• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ক্রিসমাসের ভাষণে গ্রীসের অসহায় শরণার্থীদের গ্রহণের অনুরোধ অস্ট্রিয়ার প্রেসিডেন্টের

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক অস্ট্রীয়া
আপডেট : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

ক্রিসমাসের ভাষণে গ্রীসের অসহায় শরণার্থীদের গ্রহণের অনুরোধ অস্ট্রিয়ার প্রেসিডেন্টের

আজ বৃহস্পতিবার ২৪ ডিসেম্বর জাতির উদ্দেশ্যে এক আবেদনে অস্ট্রিয়ার রাষ্ট্রপতি আলেকজান্ডার ভ্যান (ফান) ডার বেলেন ক্রিসমাসের প্রাক্কালে সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে এক আবেদনে গ্রীসে অবস্থানরত অসহায় শরণার্থীদের গ্রহণের জন্য অস্ট্রিয়ান সরকারের নিকট উদাত্ত আহবান জানান। রাষ্ট্রপতি আলেকজান্ডার ভ্যান ডার বেলেন বলেন,গ্রীসের শরণার্থী শিবিরগুলিতে এক জাতীয় জরুরি অবস্থা বিরাজ করছে,সেখানে অসহায় মানব সন্তান,মানবেতর জীবনযাপন করছে। তাদের কোন জরুরী প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও নেই ।

তিনি বিশেষ করে শিশুদের কথা উল্লেখ করে বলেন,তারা এখন ময়লার মধ্যে বাস করছে এবং এই পরিস্থিতি ইউরোপের অযোগ্য। মাইগ্রেশন পলিসির মতো বড় বড় প্রশ্নের সমাধানে কয়েক সপ্তাহ এবং কয়েক মাস সময় লাগবে,তাই আমাদের এই অসহায় মানুষদের জন্য এখনই কিছু করতে হবে।

ফেডারেল রাষ্ট্রপতি অস্ট্রিয়ানদের আশাবাদী হওয়ার আহ্বান জানিয়ে বলেন,সাহস এবং আত্মবিশ্বাসের সাথে আপনি জীবনকে আরও উন্নত করতে পারেন। করোনার মহামারীর সাথে আপনি এটি বেশ ভাল দেখতে পাচ্ছেন। আমরা মাস্ক ও যথাযথ বিধিনিষেধ মেনে করোনার সংক্রমণ থেকে বেঁচে থাকতে শিখেছি। প্রাথমিকভাবে প্রত্যাশার চেয়ে দ্রুত আমরা এখন একটি করোনার ভ্যাকসিনও পেয়ে গেছি। অবশেষে প্রেসিডেন্ট ভ্যান ডের বেলেন বলেন যে, যদি আত্মবিশ্বাস অটুট থাকে তাহলে সফলতার এমন ঘটনা ঘটবে যা আপনাকে আত্মবিশ্বাসের সাথে পূর্ণ করবে।

এদিকে ক্রিসমাসের প্রাক্কালে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার আর্চবিশপ কার্ডিনাল ক্রিস্টোফ শোনব্রুন প্রেসিডেন্টের এই মানবিক আবেদনের প্রতি তার পূর্ণ সমর্থন ব্যক্ত করে বলেন,গ্রীসের শরণার্থী শিবিরগুলিতে অবস্থানরত অসহায় মানব সন্তানেরা এখন “রাজনৈতিক খেলার অংশ” হয়ে গেছে। তিনি বলেন,আমি বুঝতে পারছি বৈশ্বিক মহামারী করোনার জন্য আমাদের সরকার একটি কঠিন সময় কাটাচ্ছে, তবে রাজনৈতিক ও অর্থনৈতিক বিপর্যয়ের পরও “মানবতা”কে ভুলে গেলে চলবে না।

অন্যদিকে ভিয়েনার মেয়র মিখাইল লুডভিগ (SPÖ) ক্রিসমাসের প্রাক্কালে এক আবেদনে তিনি অস্ট্রিয়ার সরকারকে গ্রীসের শরণার্থী শিবিরে জরুরী সাহায্যের আবেদন জানিয়েছেন। ভিয়েনার মেয়র মিখাইল লুডভিগ আবারও স্মরণ করে দিয়ে বলেন, সেখানকার মানুষ এবং শিশুরা অত্যন্ত ভয়াবহ পরিস্থিতিতে বাস করছে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমিত সনাক্ত হয়েছেন ২,৮৪৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ৯১ জন। গত কয়েকদিন যাবৎ অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ পুনরায় কিছুটা বৃদ্ধি পাচ্ছে। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন ৪৯৩ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ৫২৭ জন,NÖ রাজ্যে ৫১৩ জন,Steiermark রাজ্যে ৩৯৫ জন,Salzburg রাজ্যে ২৯৬ জন,Tirol রাজ্যে ২১৯ জন, Vorarlberg রাজ্যে ১৯৩ জন,Kärnten রাজ্যে ১৫৭ জন এবং Burgenland রাজ্যে ৫৪ জন করোনায় নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন। অস্ট্রিয়ায়

এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩,৪৭,২০৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ৫,৭৪৫ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৩,১৫,৯৫২ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ২৫,৫০৭ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৪৪৫ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২,৬৪৮ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
বিডিনিউজ ইউরোপ / ২৪ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ