• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

আজ শাহজাহান চৌধুরীর স্ত্রী শাহীন চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী কক্সবাজার
আপডেট : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

চার বারের সাবেক সংসদ সদস্য, কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি শাহজাহান চৌধুরীর সহধর্মিণী শাহীন জাহান চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী আজ সোমবার ২১ ডিসেম্বর। মহিলা সংস্থার সভানেত্রী, গুনবতী নারী শাহীন জাহান চৌধুরী ২০১৫ সালের আজকের এই দিনে ঢাকার একটি হাসপাতালে ৫৮ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

শাহীন জাহান চৌধুরী ছিলেন, ফেনীর ছাগলনাইয়া উপজেলার বল্লবপুর গ্রামের কৃতিসন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. লুৎফুল কবির ও লতিফুন্নেছা’র কন্যা। পিতা মাতার ৮ সন্তানের মধ্যে শাহীন জাহান চৌধুরী ছিলেন-৪ নম্বর। উখিয়ার রাজাপালং এর বিশিষ্ট জমিদার মরহুম আবুল কাসেম চৌধুরী ও নুরজাহান বেগম চৌধুরানীর পুত্রবধূ শাহীন জাহান চৌধুরী একজন সমাজ কর্মী হিসাবে এলাকায় বেশ সুপরিচিত ছিলেন। জাতীয় সংসদের সাবেক হুইপ, বরন্য রাজনীতিবিদ শাহজাহান চৌধুরীর জীবনের অগ্রযাত্রা, প্রেরণা ও প্রত্যয়ের বাতিঘর ছিলেন সহধর্মিণী শাহীন জাহান চৌধুরী। ২ পুত্র যথাক্রমে রিয়াদ মাহমুদ, তারেক মাহমুদ রাজীব এবং এডভোকেট নাজিয়া জাহান চৌধুরী সম্পা মরহুমার একমাত্র কন্যা।

জীবদ্দশায় নারীর উন্নয়ন ও সমাজসেবায় নিরলসভাবে কাজ করে যাওয়া শাহীন জাহান চৌধুরীর ৫ম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে কক্সবাজারের উখিয়ায় মরহুমার বাসভবনে করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে খতমে কোরআন, দোয়া মাহফিল, কবর জেয়ারত সহ বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়েছে বলে মরহুমার একমাত্র কন্যা এডভোকেট নাজিয়া জাহান চৌধুরী সম্পা জানিয়েছেন। তিনি তার মরহুমা মাতার জন্য সবার কাছে দোয়া কামনা করেছেন।
সূত্র – সিবিএন
বিডিনিউজ ইউরোপ /২১ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ