• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

হিমছড়ির গহীন অরণ্যে পথহারা ৪যুবকদের উদ্ধার করলো বিমান বাহিনী

নাজিম উদ্দীন ( কক্সবাজার) সদর
আপডেট : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

কক্সবাজার সাগর তীরের হিমছড়ি দরিয়ানগর পাহাড়ে বেড়াতে গিয়ে দিক হারানো আটকা পড়া ৪ যুবককে বিমান বাহিনীর হেলিকপ্টার নিয়ে উদ্ধার করা হয়েছে। শনিবার শেষ বিকেলে ঘটেছে এমন ঘটনা। যুবকরা সবাই কক্সবাজারের বাসিন্দা।

পাহাড় থেকে উদ্ধার হওয়া যুবকরা হলেন, কক্সবাজার শহরের ঘোনার পাড়ার অভিক পাল (২৭), বায়তুশ শরফ সড়কের সাইমুম আলম রাফসান (২৬), দক্ষিণ রুমালিয়ারছড়ার সাবিউল বশর মিজবাহ (২৬) ও একই এলাকার আবীর শাহ।

জানা গেছে, কক্সবাজার শহরের বাসিন্দা ৪ সহপাঠী যুবক শনিবার সকালে হিমছড়ি পাহাড় দেখতে যান। তারা ৪ বন্ধু এক পর্যায়ে কলাতলি দরিয়ানগর এলাকা দিয়ে হিমছড়ি পাহাড়ে আরোহন করেন।

এ বিষয়ে কক্সবাজারের হিমছড়ি পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত পরিদর্শক মিজানুল হক জানিয়েছেন, অ্যাডভেঞ্চারে যাওয়া যুবকদ্বয় হিমছড়ির কয়েকটি পাহাড় ঘুরে সমতলে নামার পথ খুঁজে না পেয়ে আটকা পড়ে যান। তারা নির্জন পাহাড়ে ভয়ভীতির মুখে পড়ে এক পর্যায়ে ৯৯৯ নম্বরে মোবাইল করে সাহায্য প্রার্থনা করেন।

৯৯৯ থেকে খবর পেয়ে ফাঁড়ির পুলিশ যথারীতি ভ্রমণকারীদের উদ্ধারে যান। কিন্তু পুলিশও কোনোভাবে সুউচ্চ পাহাড় থেকে তাদের সমতলে নামিয়ে আনার উপায় খুঁজে পাচ্ছিলেন না। শেষ পর্যন্ত খবর দেওয়া হয় বিমান বাহিনীকে।

কক্সবাজারস্থ বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনার রাডার ইউনিটের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মামুনুর রশীদ এ বিষয়ে বলেন, শনিবার বিকালে ৯৯৯ নম্বর থেকে ফোন করে জানানো হয় কক্সবাজারের হিমছড়ি সংলগ্ন গহীন পাহাড়ে ঘুরতে গিয়ে ৪ যুবক দিক হারিয়ে ফেলেছে। পরে তথ্য পেয়ে বিমান বাহিনীর উদ্ধারকারি দলের পক্ষ থেকে ওই যুবকদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হয়।
সেই সাথে মোবাইল ট্যাকিং করে দিকভ্রান্ত যুবকদের অবস্থান নিশ্চিত হওয়ার পর বিমান বাহিনীর একটি হেলিকপ্টার দিয়ে তাদের পাহাড় থেকে উদ্ধার করে কক্সবাজার বিমানবন্দরে নিয়ে আসা হয়। পরে উদ্ধার হওয়া যুবকদের পুলিশের মাধ্যমে অভিভাবকদের কাছে হস্তান্তরের ব্যবস্থা করা হয়।
বিডিনিউজ ইউরোপ /২১ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ