• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

জিএলটিএস বিতর্ক প্রতিযোগিতায় এসইউবি ল’ ডিবেটিং সোসাইটির বাজিমাত

মেহেরাবুল ইসলাম সৌদিপ ( ঢাকা) জবি প্রতিনিধি
আপডেট : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

জিএলটিএস বিতর্ক প্রতিযোগিতায় এসইউবি ল’ ডিবেটিং সোসাইটির বাজিমাত

গ্লোবাল ল থিংকার সোসাইটি (জিএলটিএস) কর্তৃক আয়োজিত মাসব্যাপী “রচনা ও বিতর্ক প্রতিযোগিতা” আয়োজনে বিশ্ববিদ্যালয় পর্যায়ে জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ ল ডিবেটিং সোসাইটি। প্রায় মাসব্যাপী ৪ রাউন্ডের নক আউট পর্বের মাধ্যমে ১৮ টি দলের মধ্যে ১৬ টি দলকে পেছনে ফেলে ফাইনালে ওঠে ল ডিবেটিং সোসাইটি।

উক্ত প্রতিযোগিতার গ্র‍্যান্ড ফাইনালে “বর্তমান সময়ের প্রেক্ষাপটে আধুনিক রাষ্ট্র গঠনে নগরায়নের তুলনায় পরিবেশবাদীতা কতটা মুখ্য” এ প্রস্তাবে সরকার দল হিসেবে এস ইউ বি এল ডি এস এর প্রতিনিধি রাইসা তাবাসসুম, মোঃ সিফাত হোসাইন ও পূজা মনি ধর প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। মডারেটর সহকারী অধ্যাপক নাজিয়া রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ফাইনালে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে আইন বিভাগের এই বিতর্ক সংগঠন।

অনলাইন প্ল্যাটফর্মে আয়োজিত এই প্রতিযোগিতায় সমগ্র বাংলাদেশ হতে বিতার্কিক ও দেশ সেরা বিচারক রা অংশগ্রহণ করেন। জয়ের ব্যাপারে মডারেটর নাজিয়া রহমান সকল কৃতিত্ব বিতার্কিক ও অগ্রজদের বলে শুভেচ্ছা জানান এবং ভবিষ্যতে জয়ের এই ধারা অব্যহত রাখার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, এটিই স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের পক্ষে জাতীয় পর্যায়ে প্রথম বারের মত চ্যাম্পিয়নশিপ অর্জন। এর আগে সর্বোচ্চ অর্জন রানার্স আপের মুকুটও অর্জিত হয়েছিলো এস ইউ বি এল ডি এস এর হাত ধরে।
বিডিনিউজ ইউরোপ /২১ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ