• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

জিএলটিএস বিতর্ক প্রতিযোগিতায় এসইউবি ল’ ডিবেটিং সোসাইটির বাজিমাত

মেহেরাবুল ইসলাম সৌদিপ ( ঢাকা) জবি প্রতিনিধি
আপডেট : সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

জিএলটিএস বিতর্ক প্রতিযোগিতায় এসইউবি ল’ ডিবেটিং সোসাইটির বাজিমাত

গ্লোবাল ল থিংকার সোসাইটি (জিএলটিএস) কর্তৃক আয়োজিত মাসব্যাপী “রচনা ও বিতর্ক প্রতিযোগিতা” আয়োজনে বিশ্ববিদ্যালয় পর্যায়ে জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ ল ডিবেটিং সোসাইটি। প্রায় মাসব্যাপী ৪ রাউন্ডের নক আউট পর্বের মাধ্যমে ১৮ টি দলের মধ্যে ১৬ টি দলকে পেছনে ফেলে ফাইনালে ওঠে ল ডিবেটিং সোসাইটি।

উক্ত প্রতিযোগিতার গ্র‍্যান্ড ফাইনালে “বর্তমান সময়ের প্রেক্ষাপটে আধুনিক রাষ্ট্র গঠনে নগরায়নের তুলনায় পরিবেশবাদীতা কতটা মুখ্য” এ প্রস্তাবে সরকার দল হিসেবে এস ইউ বি এল ডি এস এর প্রতিনিধি রাইসা তাবাসসুম, মোঃ সিফাত হোসাইন ও পূজা মনি ধর প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। মডারেটর সহকারী অধ্যাপক নাজিয়া রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ফাইনালে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে আইন বিভাগের এই বিতর্ক সংগঠন।

অনলাইন প্ল্যাটফর্মে আয়োজিত এই প্রতিযোগিতায় সমগ্র বাংলাদেশ হতে বিতার্কিক ও দেশ সেরা বিচারক রা অংশগ্রহণ করেন। জয়ের ব্যাপারে মডারেটর নাজিয়া রহমান সকল কৃতিত্ব বিতার্কিক ও অগ্রজদের বলে শুভেচ্ছা জানান এবং ভবিষ্যতে জয়ের এই ধারা অব্যহত রাখার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, এটিই স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের পক্ষে জাতীয় পর্যায়ে প্রথম বারের মত চ্যাম্পিয়নশিপ অর্জন। এর আগে সর্বোচ্চ অর্জন রানার্স আপের মুকুটও অর্জিত হয়েছিলো এস ইউ বি এল ডি এস এর হাত ধরে।
বিডিনিউজ ইউরোপ /২১ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ