• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সিলেটে রায়হান হত্যার প্রতিবাদ ও মূল আসামিকে গ্রেফতারের দাবী জানিয়েছেনঃ জালালাবাদ ইতালি

মিনহাজ হোসাইন ইতালি
আপডেট : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

সিলেটে রায়হান হত্যার প্রতিবাদ ও মূল আসামিকে গ্রেফতারের দাবী জানিয়েছেঃ জালালাবাদ এস্যোসিয়েশন ইতালি
পূণ্যভুমি সিলেটে মাত্র দশ হাজার টাকার জন্য রাতভর পিটিয়ে হত্যা রায়হান কে হত্যা করার ঘটনার প্রতিবাদে জালালাবাদ এসোসিয়েশন ইতালি আয়োজন করেছে একটি প্রতিবাদ সভার। সেই সঙ্গে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও জানান নেতৃবৃন্দ।

ইতালির রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্ট এর হল রুমে অনুষ্ঠিত হয় এই প্রতিবাদ সভাটি। বর্তমানে করোনা পরিস্থিতিতে একেবারে নাজেহাল ইতালি এর মধ্যে ও শুধু মাত্র সামাজিক দায়িত্ববোধের দায়ে এবং স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে এই প্রতিবাদ সভাটির সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অলিউদ্দিন শামীম। পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম। এই সময় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শাব্বির আহমেদ, সহ সভাপতি এম ডি আব্দুল ওয়াদুদ, নির্বাচন কমিশনার মাসুক মিয়া, রানা খান, আলি মিয়া, সদস্য আরমান উদ্দিন স্বপন, সহ সাংগঠনিক সম্পাদক আরিফ আহমেদ আরেফিন, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ জাকারিয়া, প্রচার সম্পাদক মিনহাজ হোসেন, ক্রীড়া সম্পাদক নুরুল হোসাইন মুন্না সহ আরো অনেকে।

সংগঠনের সভাপতি অলি উদ্দিন শামীম বলেন”গত ১১ অক্টোবর সিলেটে রায়হান আহমেদ নামে একটি যুবককে মাত্র ১০ হাজার টাকার জন্যে রাতভর পিটিয়ে মেরে ফেলেছে এস আই আকবর” হৃদয় বিচারক ও নৃশংস এই খবরে দেশে ও প্রবাসে সকলেই যেন বাকরুদ্ধ হয়ে পড়েছে। একই সঙ্গে এখন পর্যন্ত মূল আসামী ধরতে না পারায় যেন প্রচন্ড ক্ষোভ প্রকাশ করেছেন।

তিনি বলেন” বাংলা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস দমনে জিরো টলারেন্স ঘোষণা করেছেন এবং তিনি তা বাস্তবায়নের লক্ষে কাজ ও করে যাচ্ছেন। অনেকেই রাজনীতির ছত্রছায়ায় থাকার পরেও আইনের শাসন প্রতিষ্ঠা করনের কারণে বিচারের আওতায় নিয়ে আসা হয়েছে, গ্রেফতার করা হয়েছে অথচ রায়হান হত্যার মূল আসামি এখন পর্যন্ত ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছে। যা আগামী বাংলাদেশের জন্যে সুফল বয়ে আনবে না সেই সঙ্গে জনগনের হেফাজতের দায়িত্বে থাকা আইন শৃঙ্খলা বাহিনীর উপর থেকে বিশ্বাস ও ভরসা চলে যাবে।” তিনি অতিদ্রুত আকবর কে গ্রেফতার করার দাবী জানান। এবং গ্রেফতার না হলে ইউরোপের বিভিন্ন দেশ জালালাবাদ এস্যোসিয়েশনের পক্ষ থেকে বিশাল আকারে প্রতিবাদ করা হবে বলেও উল্লেখ করেন।

একই প্রতিবাদ সভায় এই সংগঠনের সাধারণ সম্পাদক শাব্বির আহমেদ বলেন” আমরা প্রবাসীরা দেশের কল্যাণে ও দেশের মানুষের সুখে অথবা দুখে সব সময়ই পাশে থাকি। রায়হানকে যেভাবে হত্যা করা হয়েছে এই হত্যাকারীকে বিচারের আওতায় না নিয়ে আসা পর্যন্ত আমরা প্রবাসীরা কিন্তু শান্ত থাকবোনা। সেই সঙ্গে প্রধান আসামি আকবর কে ফেরারী ঘোষণা করার ও দাবী জানান। তিনি আরো বলেন এই জালালাবাদ এস্যোসিয়েশন সব সময়ই সিলেটের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের অংশীদার যেমন ছিল তেমন ই ভাবে আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ও সামাজিক অবক্ষয় গুলো কে দুর করার জন্যে ও কাজ করে যাবে”।

উল্লেখ্য: জালালাবাদ এস্যোসিয়েশন সিলেটে রাজন হত্যাকান্ডের সময় ও বিশেষ ভূমিকা নিয়ে ছিল আসামী গ্রেফতার বিষয়ে, একই সঙ্গে খাদিজার ঘটনায় তার পরিবারের পাশে সহযোগিতার হাত বাড়ানো এবং সর্বশেষ সিলেটের এম সি কলেজে গৃহবধূ ধর্ষণের ঘটনা ও রায়হান হত্যার প্রতিবাদে ভার্চুয়াল আলোচনা সভায় নিজেদের অবস্থান, করণীয়, ও মতামত প্রকাশ করেছে।
বিডিনিউজ ইউরোপ /৪ নভেম্বর / বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ