• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

২৬ শে ডিসেম্বর থেকে ১০ ই জানুয়ারী পর্যন্ত অস্ট্রিয়ায় তৃতীয় লকডাউনের সিদ্ধান্ত

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক অস্ট্রীয়া
আপডেট : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

২৬ শে ডিসেম্বর থেকে ১০ ই জানুয়ারী পর্যন্ত অস্ট্রিয়ায় তৃতীয় লকডাউনের সিদ্ধান্ত!
সমগ্র অস্ট্রিয়া অব্যাহত করোনার লাল জোনে!
অন লাইন ডেস্ক থেকে,কবির আহমেদঃ আগামীকাল শুক্রবার বেলা ৩ টার পর সরকার প্রধান চ্যান্সেলর (প্রধানমন্ত্রী) সেবাস্তিয়ান কুর্জ(ÖVP)এবং স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার (Greens) অস্ট্রিয়ার ৯ টি রাজ্যের গভর্নরদের এক জরুরী অনলাইন ভিডিও কনফারেন্স ডেকেছেন। বৈঠকে তৃতীয় লকডাউনের বিধিনিষেধের ব্যাপারে বিস্তারিত মতবিনিময় ও সিদ্ধান্ত গৃহীত হবে বলে জানিয়েছেন স্থানীয় সংবাদ মাধ্যম।

শিক্ষামন্ত্রী হাইঞ্জ ফ্যাসম্যান এর উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা আরও জানিয়েছেন এই বৎসর শিক্ষাপ্রতিষ্ঠানে ক্রিসমাস ও নববর্ষের ছুটি কিছুটা বাড়ানো হয়েছে। এই বৎসর শিক্ষাপ্রতিষ্ঠানে ক্রিসমাস ও নববর্ষের ছুটি ২৪ ডিসেম্বর থেকে ১১ জানুয়ারী পর্যন্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার অস্ট্রিয়ার করোনা কমিশনের নিয়মিত সাপ্তাহিক বৈঠকে সমগ্র অস্ট্রিয়াকে করোনার অব্যাহত লাল জোনে রাখা হয়েছে। কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে,সংক্রমণের বিস্তার কিছুটা কমলেও সমগ্র দেশ এখনও বিপদজনক অবস্থায় আছে। আজ অস্ট্রিয়ায় করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২,৪৮৫ জন এবং মৃত্যুবরণ করেছেন রেকর্ড সংখ্যক ২১৮ জন। অস্ট্রিয়ায় করোনায় এটি একদিনের সর্বোচ্চ মৃত্যুবরণের রেকর্ড হয়েছে। রাজধানী ভিয়েনায় আজ নতুন করে সংক্রমিত হয়েছেন ৫১৩ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ৪৮২ জন,NÖ রাজ্যে ৩৭৫ জন,Steiermark রাজ্যে ৩৫৮ জন,Tirol রাজ্যে ১৯০ জন,Kärnten রাজ্যে ১৯০ জন,Salzburg রাজ্যে ১৮২ জন,Vorarlberg রাজ্যে ১১৪ জন এবং Burgenland রাজ্যে ৮১ জন নতুন করে সংক্রমিত সনাক্ত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩,৩২,৮২৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪,৯৮২ জন। করোনার থেকে এই পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ২,৯৪,৩১৫ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৩৩,৫৩১ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৫৩০ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩,২২০ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

বিডিনিউজ ইউরোপ /১৭ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ