• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
সাম্প্রতিক সহিংসতায় হতাহতের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী: আ’লীগ প্যারিস অলিম্পিকে “উদ্বাস্তু দল” সৌন্দর্য বাড়িয়েছে বলে জানালেন আয়োজক কমিটি ইথিওপিয়ায় ভূমিধসে নিহত ২৫০ দেশের তরুণ প্রজন্মের হাতে ক্ষমতা তুলে দেয়ার এটাই উপযুক্ত সময়:জো বাইডেন শাফিন ভার্জিনিয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন বুলেট বা শ্রাপনেল ট্রাম্পের কানে আঘাত করেছে কিনা তা পরিষ্কার নয়:ওয়ে কক্সবাজারে আটকে পড়া পর্যটকরা ঢাকায় ফিরেছেন প্রমোদতরী দিয়ে মানব পাচার: বৃটিশ পুলিশ ইসলামে নারীর অধিকার সমুন্নত করা হয়েছে কোটা সংস্কার আন্দোলনে আবু ধাবিতে ৫৭ বাংলাদেশির কারাদণ্ড
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইতালীতে ফ্রান্স দূতাবাসের সামনে বিক্ষোভ সমাবেশে ফ্রান্সকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান

মিনহাজ হোসাইন ইতালি
আপডেট : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

ইতালীতে ফ্রান্স দূতাবাসের সামনে বিক্ষোভ সমাবেশঃ ফ্রান্স সরকারকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান
ফ্রান্সে হযরত মুহাম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রকাশের তীব্র নিন্দা ও ঘৃনা এবং সরকারিভাবে সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদ জানিয়েছে রোমের মুসলিম কমিউনিটি। ৩০শে অক্টোবর শুক্রবার জুমার নামাজ আদায়ের মধ্য দিয়ে এই প্রতিবাদ সমাবেশ শুরু হয়। মকরোনা ভয়াবহ পরিস্থিতির মধ্যেও সামাজিক দুরত্ব বজায় রেখে ইতালির রাজধানী রোমে অবস্থিত ফ্রান্স দূতাবাসের সামনের খোলা মাঠে অনুষ্ঠিত এই সমাবেশে নারী পুরুষ সহ অসংখ্য প্রবাসী বাংলাদেশি অংশ গ্রহণ করে।

কমিউনিটি নেতাদের মধ্যে বক্তব্য রাখেন নূরে আলম সিদ্দিকী বাচ্চু, কে এম লোকমান হোসেন, শাহ তাইফুর রহমান ছোটন, আব্দুল আহাদ, মোঃমিজানুর রহমান, মোঃ জাহাঙ্গীর সহ স্থানীয় ইতালিয়ান রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং ইতালিতে অবস্থানরত বিভিন্ন দেশের মুসলিম নেতারা।

উপস্থিত সকলেই এই ঘটনায় ফ্রান্স সরকারকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

সমাবেশ শেষে ফ্রান্স দূতাবাসে স্মারক লিপি প্রদান করেন মুসলিম কমিউনিটির নেতৃবৃন্দ সেই সঙ্গে তারা আরো জানান এই স্মারকলিপি একাধারে ইউরোপের বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানদের কাছেও পাঠানো হবে যেন কেউ কোন ধর্ম কে আক্রমণাতক ভাবে কথা বা আচরণ না করতে পারে।

রাজধানী রোমের বিভিন্ন এলাকা থেকে প্রবাসী মুসলমানরা এই সমাবেশে অংশগ্রহণ করেন।

বিডিনিউজ ইউরোপ /৪ নভেম্বর / বার্তা সম্পাদক


আরো বিভন্ন ধরণের নিউজ