• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম
এক শতাব্দী পর নামাজের জন্য খুলেছে গ্রিসের ঐতিহাসিক মসজিদ ইয়েনি এবং সুলেমানিও জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর সাগরে ডুবে যাচ্ছে ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজ আদায় জলদস্যুদের কড়া পাহারায় নাবিকরা ঈদের নামাজ পড়েছেন জাহাজেই অভিন্ন রাজনৈতিক আশ্রয়-নীতির পথে ইউরোপীয় ইউনিয়ন চরভদ্রাসনে অভিবাসী কর্মীদের একর্তীকরন ও সচেতনা মুলক সভা অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চরফ্যাশনে গুরতে আসা, দুই ভাইয়ের নানা বাড়িতে মৃত্যু ভোলায় নারী উদ্যোক্তাদের ঈদ মেলা ২০২৪ উদ্বোধন করলেন : আরিফুজ্জামান ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইঞ্জিনিয়ার শহীদুজ্জামানের মা ” রত্মগর্ভা রিজিয়া আহমদের ইন্তেকাল”

বিডিনিউজ ইউরোপ ন্যাশনাল ডেক্স
আপডেট : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

রত্মগর্ভা রিজিয়া আহমদের ইন্তেকাল

রত্মগর্ভা রিজিয়া আহমদ (৯০) আর নেই। তিনি পাকিস্তান সরকারের মন্ত্রী মরহুম মৌলবী ফরিদ আহমদ এর স্ত্রী।
আজ বৃহস্পতিবার ভোর ৫ টায় ঢাকার এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মরহুমা বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

রত্মগর্ভা রিজিয়া আহমদ কক্সবাজার-রামু আসনের দুই সাবেক সংসদ সদস্য মরহুম এড. খালেকুজ্জামান ও ইন্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জামান এর মাতা। রিজিয়া আহমদ কক্সবাজার সরকারী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মরহুম সআম শামশুল হুদা চৌধুরী ও কক্সবাজারের একসময়ের নামকরা ঠিকাদার মরহুম গোলাম মওলা চৌধুরীর বোন।

মরহুমা রিজিয়া আহমদের অপর দুই সন্তান যথাক্রমে কামরুজ্জামান ও হারুনুজ্জামান আমেরিকা ও কানাডায় অধ্যাপনায় নিয়োজিত। তাঁর একমাত্র কন্যা জাকিয়া আনাম ঢাকায় থাকেন।
এই মহীয়সী নারীর মৃত্যুতে কক্সবাজারের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করেন। রিজিয়া আহমেদ সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করে দেশে বিদেশে স্বমহিমায় প্রতিষ্ঠিত করে দিলেও কোন সন্তানই বিন্দু মাত্র দূর্ণীতি, অবৈধ অর্থের পাহাড় তৈরি করেনি।বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সন্তানদের জন্যে দেশ সেরা উপাধি রত্নাগর্ভা মাতার উপাধি লাভ করেছিলেন।
উল্লেখ্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত কক্সবাজার ৩ আসনের সাবেক সাংসদ এডভোকেট খালেকুজ্জামান এবং উনার মৃত্যুর পরবর্তী ছোট ভাই ইঞ্জিনিয়ার শহীদুজ্জামান একই আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

পারিবারিক সূত্রে জানানো হয়েছে
আজ বৃহস্পতিবার বিকেলে আছর নামাজের পরে কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমা রিজিয়া আহমেদের নামাজে জানাযা শেষে সন্তান সাবেক এমপি মরহুম এড.খালেকুজ্জামানের পাশে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

দৈনিক কক্সবাজার পরিবার রিজিয়া আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।শোকবার্তায় আরো বলেন
আল্লাহ পাক উনার সমস্ত নেক আমলগুলো কবুল করে নিয়ে তাকে জান্নাতুল ফেরদাউস দান করুন,- অামিন।
বিডিনিউজ ইউরোপ /১৭ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ