• বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
অভিবাসন আইনের কঠোর প্রয়োগ কামনা করেন গ্রিক অভিবাসন ও আশ্রয় মন্ত্রী নিকোস অত্যাচারীদের পরিণাম কেমন হবে ইসলামের দৃষ্টিতে কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয় অভিবাসীদের জন্য ইতালি তৈরি করল আশ্রয় কেন্দ্র আলবেনিয়ায় পুনর্নির্বাচিত PASOK নেতা নিকোস আন্দ্রোলাকিস কে গ্রিক প্রধানমন্ত্রীর অভিনন্দন ভিয়েনায় উৎসব মুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপন ইসরায়েলে সেনা পাঠানোর ঘোষণা যুক্তরাষ্ট্রের যুদ্ধবিরতির জন্য জাতিসংঘকে আহ্বান জানাতে যাচ্ছে লেবানন জনপ্রিয় সামাজিক মাধ্যম টিকটকের শত শত কর্মী ছাঁটাই অনিয়মিত অভিবাসনে কঠোর ইইউ নীতি চায় পোল্যান্ড ও চেক প্রজাতন্ত্র
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ইস্তাম্বুলগামী বিমান উড্ডয়নের পরেই আচমকা পাইলটের মৃত্যু

অনলাইন ডেস্ক থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ইস্তাম্বুলগামী বিমান উড্ডয়নের পরেই আচমকা পাইলটের মৃত্যু।মার্কিন যুক্তরাষ্ট্রের সিয়াটেল থেকে তুরস্কের ইস্তাম্বুলগামী একটি বিমান উড্ডয়নের কিছু সময় পরেই আচমকা মৃত্যু হলো পাইলটের। যার ফলে জরুরি অবতরণ করে বিমানটি। বিবিসির সংবাদে জানা গেছে টার্কিশ এয়ার লাইন্সের এয়ারবাস এ৩৫০ বিমানটি মঙ্গলবার সন্ধ্যায় মার্কিন যুক্তরাষ্ট্রের সমুদ্রবন্দর শহর সিয়াটেল থেকে উড্ডয়ন করে এবং তুরস্কের ইস্তাম্বুলের দিকে যাচ্ছিল। এর কিছুক্ষণ পরই পাইলট ইলচেহিন পেহলিভান অসুস্থ হয়ে পড়েন। তিনি অজ্ঞান হয়ে যান এবং বিমানে থাকা চিকিৎসক তার জরুরি চিকিৎসা করেন। কিন্তু, তারপরেও অবস্থার উন্নতি না হওয়ায় বিমানটি জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন সহকারী পাইলট। তখন নিউইয়র্কে বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। বিমানটি অবতরণের আগেই পাইলট মারা যান। এতে বিমানে থাকা সকল যাত্রী নিরাপদে রয়েছে বলে জানিয়েছেন কতৃপক্ষ।

জানা গেছে, ৫৯ বছর বয়সি পাইলট ২০০৭ সাল থেকে টার্কিশ এয়ারলাইন্সে কর্মরত ছিলেন। তুরস্কে গত মার্চ মাসে বেসামরিক বিমান চলাচলের জেনারেল ডিরেক্টরেট অনুমোদিত অ্যাভিয়েশন মেডিকেল সেন্টারে একটি রুটিন মেডিকেল পরীক্ষা করেছেন। তাতে তিনি শারীরিকভাবে সক্ষম ছিলেন। রিপোর্টে স্বাস্থ্য সংক্রান্ত কোনো সমস্যা ধরা পড়েনি।

২০২২ সালে আকাশে মৃত্যু হয়েছিল দুই বিমান পাইলটের। মার্কিন যুক্তরাষ্ট্রে, এনভয় এয়ারের একজন পাইলট ওহাইও গামী বিমানে মাঝ আকাশে অসুস্থ হয়ে পড়েছিলেন এবং পরে তিনি মারা যান। এদিকে, দক্ষিণ-পূর্ব এশিয়ায় সিটি লিঙ্ক ইন্দোনেশিয়ার জন্য কর্মরত একজন পাইলটও একইভাবে মাঝ আকাশে মারা গিয়েছিলেন। তবে সকল ক্ষেত্রে পাইলটের মৃত্যু হলে ও কু পাইলটের মাধ্যমে বিমান অবতরণ করে এবং যাত্রী নিরাপদে ছিল।
bdnewseu/10October/ZI/life


আরো বিভন্ন ধরণের নিউজ