• শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ-ও রাসুলের নাম একসাথে পাশাপাশি লিখা ভোলায় মুক্তবুলি ম্যাগাজিনের প্রাণবন্ত সাহিত্য আড্ডা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করাও ইবাদত টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায় উত্তর কোরিয়া-রাশিয়ার পরষ্পরের প্রতিরক্ষা সুরক্ষার অঙ্গীকার চরফ্যাশনে বজ্রপাতে কৃষক নিহত চরফ্যাশন দর্শনীয় স্পটগুলোতে পর্যটকদের ঢল ইসরায়েলে নেতানিয়াহুর বিরুদ্ধে প্রচণ্ড বিক্ষোভ গ্রিসে উচ্চ তাপমাত্রা, শুষ্কতা এবং শক্তিশালী বাতাসের কারণে সহজে দাবানল সৃষ্টি হতে পারে যুক্তরাষ্ট্রের সঙ্গে ৫০ বছরের চুক্তি নবায়নে অনিহা সৌদি আরবের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

সোমবার সৌদি আরবে তেল ট্যাংকারে হামলা

কামরুজ্জামান ডালিম ভুঁইয়া ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০

এবার সৌদি আরবে তেল ট্যাংকারে হামলা

এর আগেও সৌদির বিভিন্ন স্থাপনায় হামলার ঘটনা ঘটে

ফের সৌদি আরবে হামলার ঘটনা ঘটেছে। এবারে দেশটির বন্দর শহর জেদ্দায় সিঙ্গাপুর পতাকাবাহী এক তেল ট্যাংকারের ওপর হামলা চালানো হয়েছে।

সোমবার এক বিবৃতিতে বলা হয়েছে, শিপিং কোম্পানি হাফনিয়া জানিয়েছে ওই জাহাজে থাকা ২২ জন নাবিককে কোন ধরণের জখম ছাড়াই উদ্ধার করা হয়েছে।

তবে কোম্পানিটি জানিয়েছে, জাহাজের যে জায়গায় বিস্ফোরণ ঘটেছে সেখান থেকে কিছু তেল বের হয়ে গেছে। ওই জাহাজে ৬০ হাজার টন পেট্রল ছিল বলে জানা যায়।

হাফনিয়া তাদের ওয়েবসাইটে বলেছে, স্থানীয় সময় আনুমানিক রাত ১২ টা ৪০ মিনিটে জেদ্দা ছাড়ার সময় অজ্ঞাত স্থান থেকে হামলার শিকার হয় বিডব্লিউ রাইন জাহাজটি। এতে জাহাজে বিস্ফোরণ ঘটে এবং আগুন ধরে।

এই হামলার দায় এখন পর্যন্ত কোন গোষ্ঠী স্বীকার করেনি বলে প্রতিবেনে বলা হয়েছে।

এছাড়া সৌদি আরবের পক্ষ থেকে এই হামলা সম্পর্কে এখন পর্যন্ত কোন মন্তব্য পাওয়া যায়নি। আল জাজিরা, এনডিটিভি
বিডিনিউজ ইউরোপ /১৫ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ