• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়ায় করোনার ভ্যাকসিন বাধ্যতামূলক না -স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক অষ্ট্রীয়া
আপডেট : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

অস্ট্রিয়ায় করোনার ভ্যাকসিন বা টিকা বাধ্যতামূলক না -স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার সোমবার অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার এক সংবাদ সম্মেলনে জোর দিয়ে বলেন,অস্ট্রিয়ায় করোনার টিকা বা ভ্যাকসিন বাধ্যতামূলক নয়। কেহ যদি নিতে না চায়,তাকে জোর করা হবে না।

অস্ট্রিয়ায় করোনার টিকা বাধ্যতামূলক করার জন্য দক্ষিণের রাজ্য Steiermark এর গভর্নর হারম্যান শ্যাটজেনহফারের (ÖVP) দাবির পর বর্তমানে অস্ট্রিয়ার ঘরোয়া রাজনীতিতে বেশ উত্তেজনা চলছে। বিরোধী দলগুলির মধ্যে ইতিমধ্যেই SPÖ ও FPÖ তার এই দাবির তীব্র প্রতিবাদ করেছেন। এই উত্তেজনা নিরসনের জন্যই স্বাস্থ্যমন্ত্রী আজ স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন যে আগামী মাস থেকে অস্ট্রিয়ায় করোনার টিকাদান কর্মসূচি শুরু হতে যাচ্ছে তা সবার জন্য বাধ্যতামূলক না। যদি কেহ করোনার টিকা দিতে না চান তাকে জোড়াজুড়ি করা হবে না।

স্বাস্থ্যমন্ত্রী সন্তোষ প্রকাশ করে বলেন, অস্ট্রিয়ায় বর্তমান করোনার সংক্রমণের বিস্তার কমছে তাই আমরা আপাতত তৃতীয় লকডাউনের চিন্তাভাবনা করছি না। তিনি জানান গত এক সপ্তাহে অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ ১৯% হ্রাস পেয়েছে। হাসপাতালের আইসিইউতে রোগীদের সংখ্যা হ্রাস পেয়েছে শতকরা ৩.৬ % এবং হাসপাতালে করোনার রোগীদের সংখ্যা হ্রাস পেয়েছে শতকরা ১০% শতাংশ। তবে বর্তমানে আইসিইউতে রোগীর সংখ্যা কিছুটা হ্রাস পেলেও এখনও বিপদজনক পর্যায়েই আছে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন ২,৫৮৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৫৭ জন। রাজধানী ভিয়েনায় আজ আক্রান্ত হয়েছেন ৩৫৮ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ৫৪৩ জন, Steiermark রাজ্যে ৪৪৮ জন,NÖ রাজ্যেও ৪৪৮ জন, Kärnten রাজ্যে ২৩৯ জন,Salzburg রাজ্যে ২২০ জন, Tirol রাজ্যে ১৪৩ জন,Vorarlberg রাজ্যে ১১০ জন এবং Burgenland রাজ্যে ৭৯ জন নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩,২৫,০৫১ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪,৫৩০ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ২,৮৪,১৭৪ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৩৬,৩৪৭ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৫৯৪ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩,৪৭৯ জন। বাকীরা নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।
বিডিনিউজ ইউরোপ/১৪ ডিসেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ