• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়ায় করোনার ভ্যাকসিন বাধ্যতামূলক না -স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক অষ্ট্রীয়া
আপডেট : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০

অস্ট্রিয়ায় করোনার ভ্যাকসিন বা টিকা বাধ্যতামূলক না -স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার সোমবার অস্ট্রিয়ার স্বাস্থ্যমন্ত্রী রুডল্ফ আনস্কোবার এক সংবাদ সম্মেলনে জোর দিয়ে বলেন,অস্ট্রিয়ায় করোনার টিকা বা ভ্যাকসিন বাধ্যতামূলক নয়। কেহ যদি নিতে না চায়,তাকে জোর করা হবে না।

অস্ট্রিয়ায় করোনার টিকা বাধ্যতামূলক করার জন্য দক্ষিণের রাজ্য Steiermark এর গভর্নর হারম্যান শ্যাটজেনহফারের (ÖVP) দাবির পর বর্তমানে অস্ট্রিয়ার ঘরোয়া রাজনীতিতে বেশ উত্তেজনা চলছে। বিরোধী দলগুলির মধ্যে ইতিমধ্যেই SPÖ ও FPÖ তার এই দাবির তীব্র প্রতিবাদ করেছেন। এই উত্তেজনা নিরসনের জন্যই স্বাস্থ্যমন্ত্রী আজ স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন যে আগামী মাস থেকে অস্ট্রিয়ায় করোনার টিকাদান কর্মসূচি শুরু হতে যাচ্ছে তা সবার জন্য বাধ্যতামূলক না। যদি কেহ করোনার টিকা দিতে না চান তাকে জোড়াজুড়ি করা হবে না।

স্বাস্থ্যমন্ত্রী সন্তোষ প্রকাশ করে বলেন, অস্ট্রিয়ায় বর্তমান করোনার সংক্রমণের বিস্তার কমছে তাই আমরা আপাতত তৃতীয় লকডাউনের চিন্তাভাবনা করছি না। তিনি জানান গত এক সপ্তাহে অস্ট্রিয়ায় করোনার সংক্রমণ ১৯% হ্রাস পেয়েছে। হাসপাতালের আইসিইউতে রোগীদের সংখ্যা হ্রাস পেয়েছে শতকরা ৩.৬ % এবং হাসপাতালে করোনার রোগীদের সংখ্যা হ্রাস পেয়েছে শতকরা ১০% শতাংশ। তবে বর্তমানে আইসিইউতে রোগীর সংখ্যা কিছুটা হ্রাস পেলেও এখনও বিপদজনক পর্যায়েই আছে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন ২,৫৮৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৫৭ জন। রাজধানী ভিয়েনায় আজ আক্রান্ত হয়েছেন ৩৫৮ জন। অন্যান্য রাজ্যের মধ্যে OÖ রাজ্যে ৫৪৩ জন, Steiermark রাজ্যে ৪৪৮ জন,NÖ রাজ্যেও ৪৪৮ জন, Kärnten রাজ্যে ২৩৯ জন,Salzburg রাজ্যে ২২০ জন, Tirol রাজ্যে ১৪৩ জন,Vorarlberg রাজ্যে ১১০ জন এবং Burgenland রাজ্যে ৭৯ জন নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩,২৫,০৫১ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪,৫৩০ জন। করোনার থেকে আরোগ্য লাভ করেছেন ২,৮৪,১৭৪ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৩৬,৩৪৭ জন। এর মধ্যে আইসিইউতে আছেন ৫৯৪ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩,৪৭৯ জন। বাকীরা নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।
বিডিনিউজ ইউরোপ/১৪ ডিসেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ