• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

বৈষম্য বিরোধী ও ছাত্র-জনতার গণ আন্দোলনে এখন পর্যন্ত ৮০০ শহীদের নাম পাওয়া গেছে

কবির আহমেদ কূটনৈতিক বিশ্লেষক আন্তর্জাতিক ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

বৈষম্য বিরোধী ও ছাত্র-জনতার গণ আন্দোলনে
এখন পর্যন্ত ৮০০ শহীদের নাম পাওয়া গেছে।দেশের অন্তর্বর্তীকালীন সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম এতথ্য জানিয়েছেন।বুধবার (৪ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার মিরপুরের পাইকপাড়ায় ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত কলেজ শিক্ষার্থী শহীদ শফিক উদ্দিন আহমেদ আহনাফের (১৭) বাসায় যান তিনি। সেখানে আহনাফের পরিবারের সঙ্গে সাক্ষাৎকালে একথা জানান তিনি।তিনি বলেন, এখন পর্যন্ত ৮০০ জনের নাম পাওয়া গেছে। ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদদের তালিকা এগিয়ে নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, গণ-অভ্যুত্থানের সময় ছাত্ররা যেভাবে রাস্তায় নেমে এসেছিলেন, তাদের আত্মত্যাগের ফলে আজ আমরা নতুন স্বাধীন বাংলাদেশ পেয়েছি। খুব শীঘ্রই ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে সকল শহীদ পরিবারের সদস্যদের নিয়ে একটি স্মরণসভা করা হবে।তিনি সেখানে শহীদ আহনাফের পরিবারের সকল সদস্যকে সহ অন্যান্য শহীদ পরিবারের সদস্যদের উপস্থিতি কামনা করেন।

আন্দোলনে যারা শহীদ হয়েছেন, তাদের দেশ মনে রাখবে জানিয়ে তিনি বলেন, শহীদদের জন্যই আমরা বেঁচে আছি। নাম না জানা অনেক ছাত্র-জনতা এ আন্দোলনে শহীদ হয়েছে। তাদের তালিকা করা হচ্ছে।
ছাত্র-জনতার রক্তের বিনিময়ে অর্জিত নতুন বাংলাদেশের দায়িত্ব গ্রহণ করতে হয়েছে জানিয়ে উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেন, এখন থেকে যেকোনো সময়, যেকোনো প্রয়োজনে আহনাফের পরিবারের পাশে দাঁড়াবো আমরা।

এর আগে শহীদ শফিক উদ্দিন আহমেদ আহনাফের ছোট ভাইয়ের পড়াশোনার খোঁজখবর নেন। এ সময় বাসায় আহনাফের মা, বাবা, দুই ভাই এবং খালা উপস্থিত ছিলেন। আহনাফ রাজধানীর বিএএফ শাহীন কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট মিরপুর-১০ এ পুলিশের গুলিতে নিহত হন তিনি।

bdnewseu/5 September/ZI/sad


আরো বিভন্ন ধরণের নিউজ