• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দের ভার্চুয়াল বৈঠক

কবির আহমেদ কূটনীতিক বিশ্লেষক ন্যাশনাল ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দের ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট এসোসিয়েশন(EBJA) এর আয়োজনে এই ভার্চুয়াল বৈঠকে ইউরোপের বিভিন্ন দেশের বাংলা সংবাদ মাধ্যমের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।সোমবার (১২ আগস্ট) রাতে জার্মানি থেকে হাবিবুর রহমান হেলাল এর সভাপতিত্বে ভার্চুয়াল বৈঠকটি সঞ্চালনার দায়িত্ব পালন করেন ইতালি থেকে জাকির হোসেন সুমন। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অস্ট্রিয়া থেকে কবির আহমেদ।ভার্চুয়াল বৈঠকে ইউরোপের বিভিন্ন বাংলা সংবাদ মাধ্যমের নেতৃবৃন্দ বাংলাদেশের বৈষম্য বিরোধী কোটা সংস্কার আন্দোলনে গুলিবর্ষণ করে শত শত শিক্ষার্থীদের হত্যা করায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।এছাড়াও সাংবাদিক কেবি ডালিম ঐ সময় বাংলাদেশে অবস্থান করে দায়িত্ব পালন করার সময় গুলিবিদ্ধ হয়ে আহত হন। তার এই আহতের জন্য উপস্থিত সাংবাদিকবৃন্দ তীব্র নিন্দা জানান এবং উনি প্রানে বেচে যাওয়ার জন্য মহান রাব্বুল আলামিনের নিকট শোকরিয়া জানান।

তারা ১ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত যারা শহীদ হয়েছেন, তাদের সকলের রুহের মাগফেরাত কামনা করেন। তাছাড়াও যারা আহত হয়ে চিকিৎসাধীন আছে,তাদেরকে সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করতে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে অনুরোধ করেন।

অনুষ্ঠানে যারা বক্তব্য রাখেন তাদের মধ্যে অন্যতম ইউরো বাংলা টাইমসের এডিটর ইন চীফ মাহবুবুর রহমান, চ্যানেল আই জার্মানির ব্যুরো প্রধান হাবিবুর রহমান হেলাল, যমুনা টেলিভিশন ইতালির ব্যুরো প্রধান জাকির হোসেন সুমন, গাজী টিভির ইতালি প্রতিনিধি শাহিন খলিল কাউছার,গ্রিস থেকে প্রকাশিত অনলাইন পত্রিকা বিডি নিউজ ইইউ টোয়েন্টি ফোরের সম্পাদক জহিরুল ইসলাম এবং এস এ টিভির গ্রিস প্রতিনিধি কেবি ডালিম, জার্মানি থেকে নজরুল ইসলাম বিপ্লব ও সফিকুল ইসলাম, ইতালি থেকে মোঃ জিয়াউর রহমান খান সোহেল এবং আয়ারল্যান্ড থেকে কাজী মাহফুজ রানা, বাংলা ভিশন ইতালি প্রতিনিধি মোহাম্মদ উল্লাহ সোহেল , এম বি টেলিভিশন এর ইতালি প্রতিনিধি ফাহিম আহমেদ মুন্না, এম কে টেলিভিশন এর ইতালি নর্থ প্রতিনিধি রফিকুল ইসলাম সবুজ প্রমুখ।

তাছাড়াও আরও বক্তব্য রাখেন, ইউকে থেকে সম্প্রচারিত স্যাটেলাইট টেলিভিশন আই অন টিভির ফ্রান্সের বিশেষ প্রতিনিধি এনায়েত হোসেন সোহেল এবং ইউকে থেকে সম্প্রচারিত টিভি ওয়ান এর অস্ট্রিয়া প্রতিনিধি কবির আহমেদ,আইঅন টিভির ইতালির বিশেষ প্রতিনিধি নাজনীন আখতার।

উল্লেখ্য যে,ইউরোপের প্রায় ডজন খানেক দেশের বিভিন্ন বাংলা সংবাদ মাধ্যমের নেতৃবৃন্দকে নিয়ে ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট এসোসিয়েশন(ইবিজেএ) গঠিত হয়েছে। প্রায় দুই ঘন্টার দীর্ঘ সময়ের বৈঠকের পর সভাপতি হাবিবুর রহমান হেলাল ভার্চুয়াল বৈঠকের সমাপ্তি ঘোষণা করেন।

bdnewseu/15August/ZI/EBJA

 


আরো বিভন্ন ধরণের নিউজ