• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ঝালকাঠিতে সংখ্যালঘুদের উপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ   

বাঁধন রায় ( বরিশাল) ঝালকাঠি থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪

ঝালকাঠিতে সংখ্যালঘুদের উপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ ।দেশ জুড়ে রাজনৈতিক পট পরিবর্তনের সূত্রধরে সংখ্যালঘুদের ব্যবসা প্রতিষ্ঠান, ঘরবাড়ি, ধর্মীয় প্রতিষ্ঠানে লুটপাট, ভাংচুর ও নারীদের শ্লীলতাহানীর গটনার প্রতিবাদে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ ও জেলা পূজা উদযাপন উপলক্ষ্যে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। সোমবার ঝালকাঠি ফায়ার সার্ভিস মোড়ে এর আয়োজন করা হয়েছে।

প্রতিবাদ সমাবেশে শত শত সংখ্যালগু পরিবারে সদস্যরার অংশগ্রহণ করেছে। বৃষ্টি বাদল উপেক্ষা করে বৃষ্টির মধ্যে বসে থেকে বিভিন্ন শ্লোগানে মুখোরিত করে শহরের ফায়ার সার্ভিস মোড়। এসময় আশে পাশে নিরাপত্তার জন্য সেনা বাহিনীর সদস্যরা অবস্থান করছিলেন। সমাবেশে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন ব্যক্তিরা বক্তব্য রাখেন। সভায় হিন্দু সম্প্রদায়ের ১০ দফা দাবী বাস্তবায়ন করার আহ্বান জানানো হয়েছে।

সভায় যে সকল মুসলিম ভাইয়েরা সম্প্রীতি রক্ষায় কাজ করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে সাম্প্রদায়ী উসকানী ও সম্প্রীতি নষ্ট করা সম্পূন্ন নিষিদ্ধ করার দাবী। কোন রাজনৈতিক দল বা প্রতিষ্ঠান বা গোষ্টির বিরুদ্ধে বিরূপ আচরণ বা কটাক্ষ করা যাবে না ইত্যাদি ৯টি বিষয়ে উল্লেখ করা হয়েছে।

bdnewseu/13August/ZI/Zalokati


আরো বিভন্ন ধরণের নিউজ