• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

প্রচন্ড শীত ও বরফের মধ্যে বসনিয়া জঙ্গলে বাংলাদেশীরা অসহায় মানবতার জীবন যাপন

কামরুজ্জামান ডালিম ভুঁইয়া ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

প্রচন্ড শীত ও বরফের মধ্যে বসনিয়া জঙ্গলে বাংলাদেশীরা অসহায় মানবতার জীবন যাপন করেছেন।

বাংলাদেশের অনেক শরর্নাথী অভিবাসীরা বসনিয়ায় জঙ্গলে আশঙ্কা করছে যে তারা শীতের শীতকালীন আবহাওয়ায় বাঁচতে পারবেন না | সূত্র: রয়টার্স

ইইউ বলছে বসনিয়াকে অবশ্যই অভিবাসী ও শরণার্থীদের জীবন বাঁচাতে কাজ করতে হবে।ইইউ সতর্ক করছে যে বসনিয়ায় একটি মানবিক সঙ্কট “বাস্তবে পরিণত হচ্ছে”। এটি শীতকালে অভিবাসী এবং শরণার্থীদের জীবন বাঁচাতে কর্তৃপক্ষের তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে।

বসনিয়া ও হার্জেগোভিনায় আবহাওয়ার ক্রমবর্ধমান পরিস্থিতি ৩,০০০-এরও বেশি মানুষের জীবনকে ঝুঁকিতে ফেলছে, দেশটির ইইউ প্রতিনিধি দল সতর্ক করেছে। বুধবার এক বিবৃতিতে এটি জানিয়েছে যে ২ হাজারেরও বেশি অভিবাসী এবং শরণার্থী বর্তমানে ভয়াবহ অবস্থায় বাইরে শুয়ে আছেন, আর ১,৩০০ জনকে শীতের জন্য অনুপযুক্ত অস্থায়ী ক‍্যাম্পে আটক করা হচ্ছে।

অস্থায়ী সুবিধা অবস্থিত লিপাতে আবহাওয়াটি সোমবার তিন ডিগ্রি সেলসিয়াসের উপরে পৌঁছতে পারে এবং রাতারাতি তাপমাত্রা শূন্যের নীচে নেমে আসে বলে আশা করা হয়েছিল।

বসনিয়ায় জাতিসংঘের অভিবাসন সংস্থার প্রতিনিধি গত সপ্তাহে সতর্ক করেছিলেন যে লিপা শিবির শীতের জন্য প্রস্তুত হবে না এবং বলেছিল বিকল্পগুলি খুঁজে পাওয়া দরকার।

অভিবাসী শিবির ‘লিপা’ বিহাক, বিআইএইচ আজ রাতে অত্যন্ত ঠাণ্ডা. ইমেগ্রেশন ক্রুদের সর্বোত্তম প্রচেষ্টা সত্ত্বেও পরিস্থিতি অসহনীয় হয়ে উঠছে।
বিডিনিউজ ইউরোপ /১৩ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ