• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

প্রচন্ড শীত ও বরফের মধ্যে বসনিয়া জঙ্গলে বাংলাদেশীরা অসহায় মানবতার জীবন যাপন

কামরুজ্জামান ডালিম ভুঁইয়া ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

প্রচন্ড শীত ও বরফের মধ্যে বসনিয়া জঙ্গলে বাংলাদেশীরা অসহায় মানবতার জীবন যাপন করেছেন।

বাংলাদেশের অনেক শরর্নাথী অভিবাসীরা বসনিয়ায় জঙ্গলে আশঙ্কা করছে যে তারা শীতের শীতকালীন আবহাওয়ায় বাঁচতে পারবেন না | সূত্র: রয়টার্স

ইইউ বলছে বসনিয়াকে অবশ্যই অভিবাসী ও শরণার্থীদের জীবন বাঁচাতে কাজ করতে হবে।ইইউ সতর্ক করছে যে বসনিয়ায় একটি মানবিক সঙ্কট “বাস্তবে পরিণত হচ্ছে”। এটি শীতকালে অভিবাসী এবং শরণার্থীদের জীবন বাঁচাতে কর্তৃপক্ষের তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে।

বসনিয়া ও হার্জেগোভিনায় আবহাওয়ার ক্রমবর্ধমান পরিস্থিতি ৩,০০০-এরও বেশি মানুষের জীবনকে ঝুঁকিতে ফেলছে, দেশটির ইইউ প্রতিনিধি দল সতর্ক করেছে। বুধবার এক বিবৃতিতে এটি জানিয়েছে যে ২ হাজারেরও বেশি অভিবাসী এবং শরণার্থী বর্তমানে ভয়াবহ অবস্থায় বাইরে শুয়ে আছেন, আর ১,৩০০ জনকে শীতের জন্য অনুপযুক্ত অস্থায়ী ক‍্যাম্পে আটক করা হচ্ছে।

অস্থায়ী সুবিধা অবস্থিত লিপাতে আবহাওয়াটি সোমবার তিন ডিগ্রি সেলসিয়াসের উপরে পৌঁছতে পারে এবং রাতারাতি তাপমাত্রা শূন্যের নীচে নেমে আসে বলে আশা করা হয়েছিল।

বসনিয়ায় জাতিসংঘের অভিবাসন সংস্থার প্রতিনিধি গত সপ্তাহে সতর্ক করেছিলেন যে লিপা শিবির শীতের জন্য প্রস্তুত হবে না এবং বলেছিল বিকল্পগুলি খুঁজে পাওয়া দরকার।

অভিবাসী শিবির ‘লিপা’ বিহাক, বিআইএইচ আজ রাতে অত্যন্ত ঠাণ্ডা. ইমেগ্রেশন ক্রুদের সর্বোত্তম প্রচেষ্টা সত্ত্বেও পরিস্থিতি অসহনীয় হয়ে উঠছে।
বিডিনিউজ ইউরোপ /১৩ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ