• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন
শিরোনাম
শেনজেন ভিসা ফি ১২শতাংশ বৃদ্ধি পেয়েছে জুলাই থেকে কার্যকর ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসাবে ৩ দেশের স্বীকৃতি তেহরানে প্রয়াত প্রেসিডেন্ট রাইসির জানাজা পড়ালেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা ইমাম খামেনি শহরের কেন্দ্রস্থল এথেন্সের বাড়িতে আগুনে বৃদ্ধ ভাইবোন নিহত আগামীকাল বৃহস্পতিবার একাডেমিয়ার মিউনিসিপ্যালিটি মিউজিক থিয়েটারে লাইভ কনসার্ট হবে ভোলায় তিন উপজেলার নবনির্বাচিত তিন চেয়ারম্যান মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় কনস্যুলার সেবা প্রদানের উদ্যোগ হাইকমিশনের ঝালকাঠিতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে যারা চেয়ারম্যান নির্বাচিত হলেন রাইসির মৃত্যুতে বাংলাদেশে বৃহস্পতিবার একদিনের শোক ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

প্রচন্ড শীত ও বরফের মধ্যে বসনিয়া জঙ্গলে বাংলাদেশীরা অসহায় মানবতার জীবন যাপন

কামরুজ্জামান ডালিম ভুঁইয়া ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

প্রচন্ড শীত ও বরফের মধ্যে বসনিয়া জঙ্গলে বাংলাদেশীরা অসহায় মানবতার জীবন যাপন করেছেন।

বাংলাদেশের অনেক শরর্নাথী অভিবাসীরা বসনিয়ায় জঙ্গলে আশঙ্কা করছে যে তারা শীতের শীতকালীন আবহাওয়ায় বাঁচতে পারবেন না | সূত্র: রয়টার্স

ইইউ বলছে বসনিয়াকে অবশ্যই অভিবাসী ও শরণার্থীদের জীবন বাঁচাতে কাজ করতে হবে।ইইউ সতর্ক করছে যে বসনিয়ায় একটি মানবিক সঙ্কট “বাস্তবে পরিণত হচ্ছে”। এটি শীতকালে অভিবাসী এবং শরণার্থীদের জীবন বাঁচাতে কর্তৃপক্ষের তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে।

বসনিয়া ও হার্জেগোভিনায় আবহাওয়ার ক্রমবর্ধমান পরিস্থিতি ৩,০০০-এরও বেশি মানুষের জীবনকে ঝুঁকিতে ফেলছে, দেশটির ইইউ প্রতিনিধি দল সতর্ক করেছে। বুধবার এক বিবৃতিতে এটি জানিয়েছে যে ২ হাজারেরও বেশি অভিবাসী এবং শরণার্থী বর্তমানে ভয়াবহ অবস্থায় বাইরে শুয়ে আছেন, আর ১,৩০০ জনকে শীতের জন্য অনুপযুক্ত অস্থায়ী ক‍্যাম্পে আটক করা হচ্ছে।

অস্থায়ী সুবিধা অবস্থিত লিপাতে আবহাওয়াটি সোমবার তিন ডিগ্রি সেলসিয়াসের উপরে পৌঁছতে পারে এবং রাতারাতি তাপমাত্রা শূন্যের নীচে নেমে আসে বলে আশা করা হয়েছিল।

বসনিয়ায় জাতিসংঘের অভিবাসন সংস্থার প্রতিনিধি গত সপ্তাহে সতর্ক করেছিলেন যে লিপা শিবির শীতের জন্য প্রস্তুত হবে না এবং বলেছিল বিকল্পগুলি খুঁজে পাওয়া দরকার।

অভিবাসী শিবির ‘লিপা’ বিহাক, বিআইএইচ আজ রাতে অত্যন্ত ঠাণ্ডা. ইমেগ্রেশন ক্রুদের সর্বোত্তম প্রচেষ্টা সত্ত্বেও পরিস্থিতি অসহনীয় হয়ে উঠছে।
বিডিনিউজ ইউরোপ /১৩ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ